ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘গ্যাংনাম স্টাইল’ শুনে কোমা থেকে উঠলো বালিকা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুন ১৯, ২০১৫
‘গ্যাংনাম স্টাইল’ শুনে কোমা থেকে উঠলো বালিকা

ইঙ নান নামের বালিকাটি ৯ মাস ধরে ছিলো জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। কৃত্রিম শ্বাস দিয়ে রাখা হয়েছিলো তাকে।

চিকিৎসকদের মনে করছিলেন, তার জ্ঞান ফিরে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। কিন্তু ‘গ্যাংনাম স্টাইল’ গানটি শুনতেই তার সব রোগ-ব্যাধি গেলো উড়ে! খুলে গেলো চোখও।

গত বছরের ১৮ জানুয়ারি মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় কোমায় চলে যায় বেইজিংয়ের দশ বছরের বালিকা ইঙ। মা-বাবা তার দেখভালের জন্য কাজ ছেড়েছেন। তাদের দেনা হয়েছে ১০ লাখ ১ হাজার ২০০ পাউন্ড।

তবুও মা লিউ রুইজিয়াং আশা ছাড়েননি। দিনে ৪০০ বার মেয়েকে ম্যাসাজ করে দিতেন। একদিন তিনি মেয়ের প্রিয় গান ‘গ্যাংনাম স্টাইল’ গাইতেই ২৫৮ দিন পর সাড়া দেয় ইঙ। সেটা ২০১৪ সালের ৬ সেপ্টেম্বরের কথা। এখন স্বাভাবিকভাবে হাঁটতে এবং কথা বলতে পারছে ইঙ।

বেইজিং মিলিটারি জেনারেল হাসপাতালের নিউরোসার্জারির প্রধান চিকিৎসক ড. হি জিঙহঙ বলেছেন, ‘এমন অবিশ্বাস্য ঘটনা কয়েক দশকে একবার ঘটে। মেয়েটির পরিবারের মনোবল বিস্ময়কর। তারা কখনও হাল ছেড়ে দেননি। ’

এদিকে মা-বাবার ধার শোধ করার প্রতিজ্ঞা নিয়ে ইঙ নান বলেছে, ‘মা, দুঃখ করো না। বড় হলে তোমাকে ও বাবাকে দেখভাল করার জন্য টাকা আয় করবো। ’

২০১২ সালে প্রকাশিত ‘গ্যাংনাম স্টাইল’ গানটি গেয়েছেন সাই। দক্ষিণ কোরিয়ান এই তারকার ঘোড়ায় চড়ার ঢঙের নাচ বিশ্বব্যাপী জনপ্রিয়। ইউটিউবে এখন পর্যন্ত ভিডিওটি দেখা গেছে ২৩ কোটি বারেরও বেশি।

* ‘গ্যাংনাম স্টাইল’ গানের ভিডিও :


বাংলাদেশ সময় : ১৩৫২ ঘণ্টা, জুন ১৯, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।