ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শিল্পার জীবনে যোগব্যায়াম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জুন ২১, ২০১৫
শিল্পার জীবনে যোগব্যায়াম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যোগব্যায়ামকে আন্তর্জাতিক স্তরে প্রসারের উদ্যোগে অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করলেন শিল্পা শেঠি। ফিটনেসের ব্যাপারে বরাবরই একটু বেশি মনোযোগী বলিউডের এই অভিনেত্রী।

আজ রোববার বেঙ্গালুরুর কানিরভা স্টেডিয়ামে আয়োজিত আন্তর্জাতিক যোগ্যব্যায়াম দিবস উদযাপনের অনুষ্ঠানে অংশ নেন তিনি। এখানকার কয়েকটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন ৪০ বছর বয়সী এই তারকা।  

যোগব্যায়ামের উপকারিতা নিয়ে কথা বলতে গিয়ে মোদীর উদ্যোগে অনুঘটক হিসেবে যোগ দিতে ইচ্ছা প্রকাশ করলেন শিল্পা। তিনি বলেছেন, ‘মোদী সরকারকে ধন্যবাদ যোগব্যায়ামকে গুরুত্ব দেওয়ার জন্য। আমি ব্যক্তিগতভাবে সবাইকে জানাতে চাই, যোগব্যায়াম আমার জীবনে কতো গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। তাই সাধারণ মানুষকে যোগব্যায়ামে উদ্বুদ্ধ করতে চাই। এখানে ধর্মীয় কোনো বিষয় নেই, এটা খাঁটি বিজ্ঞান। ’

ব্যক্তিজীবনে শিল্পা এক সন্তানের মা। তার ইচ্ছা, পুত্রসন্তান ভিয়ানও যোগব্যায়ামকে অভ্যাসে পরিণত করুক। শিল্পপতি রাজ কুন্দ্রর এই সহধর্মিণী এখন পুষ্টিবিষয়ক গ্রন্থ লিখছেন। এতে ভারতীয় খাবার-দাবারকে প্রাধান্য দিচ্ছেন তিনি। কীভাবে ওজনকে নিয়ন্ত্রণে রাখা যায় তা নিয়েও থাকবে তার পরামর্শ।

১৯৯৩ সালে ‘বাজিগর’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় শিল্পার। এর ছয় বছর পর ‘শুল’ ছবিতে ‘ম্যায় আয়ি হু ইউপি বিহার লুটনে’ গানে নেচে আলোচনায় আসেন তিনি। তার উল্লেখযোগ্য ছবির তালিকায় রয়েছে ‘ছোটে সরকার’, ‘ধাড়কান’, ‘রিস্তে’ প্রভৃতি।

ব্রিটিশ রিয়েলিটি শো ‘বিগ ব্রাদার’ জয় করায় আন্তর্জাতিক অঙ্গনে ছড়িয়ে পড়ে শিল্পার খ্যাতি। আইপিএলে রাজস্থান রয়েলস দলের অন্যতম মালিক তিনি।

বাংলাদেশ সময় : ২০২৯ ঘণ্টা, জুন ২১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।