ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বহুদিন পর সুন্দর কাজে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
বহুদিন পর সুন্দর কাজে প্রসূন আজাদ / ছবি: নুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিয়ের আসর থেকে গর্ভধারণ- এই লম্বা সময়টা তুলে ধরতে লাগলো মাত্র দেড় মিনিট! এরমধ্যে লুকানো আয়নায় নববধূর মুখ, মাটির চুলায় সেঁকা রুটি, গ্রামের খাল, তার ওপরে বাঁশের সাঁকো- টুকরো টুকরো মুহূর্ত উঠে এলো খুব পরিচিত ভঙ্গিতে।

দেড় মিনিটের মধ্যে ঘুরেফিরে এলো ননদ-ভাবীর খুনসুটি, শ্বাশুড়ির সরল মুখ, বাড়ির পাশের নদী, একটা বটগাছ, নৌকার গলুই, চায়ের কাপে গুঁজে দেওয়া চিরকুট- ‘তুমি বাবা হইবা’।

এ দেড় মিনিট শুধু একটি বিজ্ঞাপনচিত্র নয়, একটি মেয়ের বিয়ের আসর থেকে শুরু করে জীবনের পরবর্তী অধ্যায়।

আর তাইতো প্রসূন আজাদ বলে দিলেন ‘বহুদিন পর সুন্দর কাজে অভিনয় করলাম’। বিবিসি মিডিয়া অ্যাকশনের এই সচেতনতামূলক বিজ্ঞাপনচিত্রটিতে অভিনয় করেছেন তিনি। প্রসূন বাংলানিউজকে বলছেন, ‘এর দৃশ্যধারণ হয়েছিলো বরগুনায়। সেখানে তিনদিন ধরে আমরা কাজ করেছি। ’

বিজ্ঞাপনচিত্রটির নির্মাতা আরিফুর রহমান। তিনি বলছেন, ‘বিবিসির সঙ্গে এর আগেও অনেক কাজ করেছি। পরিচালনায় আমার শুরুটা চলচ্চিত্র দিয়ে। তাই প্রত্যেকটি কাজে নামার আগে অনেক পরিকল্পনা, প্রস্তুতি থাকে। মুহূর্তগুলোকে ধরার চেষ্টা থাকে। সময়ও লাগে। এ বিজ্ঞাপনচিত্রটি নিয়েও অনেক আশাবাদী ছিলাম। সেটা পূর্ণ হয়েছে। সবাই অনেক পছন্দ করেছেন। ’

বিজ্ঞাপনচিত্রটিতে আরও অভিনয় করেছেন সেলিম শেখ, পূজা চেরি ও মম আলী।

বিজ্ঞাপনচিত্রটির ভিডিও লিংক-

বাংলাদেশ সময় : ১১০৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
কেবিএন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।