ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাবা দিবসের আয়োজন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জুন ২০, ২০১৫
বাবা দিবসের আয়োজন ‘টি উইথ টুটলি’ অনুষ্ঠানে গাজী মাজহারুল আনোয়ার ও দিঠি আনোয়ার

সন্তানের প্রয়োজনে বাবা থাকেন সবসময়। শৈশব থেকে বাবার বটবৃক্ষের ছায়ায় বেড়ে ওঠে সব সন্তান।

আগামী ২১ জুন বাবা দিবস। এ উপলক্ষে টিভি চ্যানেলগুলো আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠান। সেগুলোর মধ্যে নির্বাচিত কয়েকটির খবর জেনে নিন।

বাবা তোমাকে
বাবা দিবস উপলক্ষে সারাদেশ থেকে গল্প আহ্বান করেছিলো আরটিভি। অসংখ্য গল্প বাছাইয়ের পর নির্বাচিত হলো ঝালকাঠির আরিফুল হক মুন্নার গল্প ‘বাবা তোমাকে’। এর চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সুমন আনোয়ার। অভিনয় করেছেন তিশা, রওনক হাসান ও লুৎফর রহমান জর্জ। ২১ জুন রাত ৭টা ৪০ মিনিটে প্রচার হবে এটি।

দর্শকের গল্পে নির্মিত নাটকটিতে দেখা যাবে, জর্জ বিপত্নীক। সন্তানের প্রসবের সময় স্ত্রী মারা যান। প্রতিবন্ধী মেয়ে তিশাকে ঘিরেই জর্জের জগৎ। বাবার মাধ্যমেই সব জানতে হয় তিশার। হঠাৎ একদিন একটি ছেলের সঙ্গে পরিচয় হয় তিশার। এরপর তার বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নেন জর্জ সাহেব।

প্রিয় বাবা
বাবা দিবস উপলক্ষে এটিএন বাংলায় ২১ জুন রাত ৮টা ৪৫ মিনিটে প্রচার হবে একক নাটক ‘প্রিয় বাবা’। রচনা ও পরিচালনার পাশাপাশি এতে অভিনয় করেছেন শাহরিয়ার নাজিম জয়। এ ছাড়া আছেন মৌসুমী নাগ ও স্বাগতা।

একটি মেয়ে ও তার বাবার জীবনযুদ্ধই ‘প্রিয় বাবা’ নাটকের মূল উপজীব্য। বাবার বয়স ৩৫, মেয়ের বয়স ৬। সংসারে মা নেই। বাবার চাকরি নেই, টাকাও নেই। কিন্তু বাবা মেয়েকে কিছুই বুঝতে দিতে চায় না। মেয়েকে সে রাজকন্যা বলে ডাকে। মেয়ের সব আবদার পূরণের জন্য বাবা অনেক কষ্ট করে টাকার ব্যবস্থা করেন। কিন্তু মেয়ের সামনে বাবা রাজার মতো থাকেন। কখনও সে সুপারম্যান, কখনও সে পৃথিবীর সবচেয়ে বড় জোকার, আবার কখনও সিনেমার নায়ক। বাবাকে ঘিরে মেয়ের আনন্দের সীমা নেই। মেয়ের কোন কিছুতেই তার না নেই। কিন্তু একসময় মেয়েটি বুঝতে পারে তার বাবার হাসির পেছনে কতটা কান্না আর কষ্ট লুকিয়ে আছে।

টি উইথ টুটলি
মাছরাঙা টেলিভিশনে প্রতি রোববার রাত ৯টা ১০ মিনিটে প্রচার হচ্ছে তারকার সঙ্গে আলাপচারিতার অনুষ্ঠান ‘টি উইথ টুটলি’। ২১ জুন বাবা দিবসে রয়েছে এর ৫০তম পর্ব। তাই এতে অতিথি হিসেবে অংশ নিলেন গীতিকার ও চলচ্চিত্র নির্মাতা গাজী মাজহারুল আনোয়ার এবং তার মেয়ে সংগীতশিল্পী দিঠি আনোয়ার। অনুষ্ঠানে নিজেদের ব্যক্তিজীবন, পেশাজীবন, লাইফস্টাইল, পথচলার নানা অভিজ্ঞতা, মজার ঘটনাসহ বিভিন্ন বিষয়ে কথা বলেছেন তারা। উপস্থাপনায় টুটলি রহমান।

বাংলাদেশ সময় : ১৫৩১ ঘণ্টা, জুন ২০, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।