ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাংলা ছবিতে অদিতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুন ২০, ২০১৫
বাংলা ছবিতে অদিতি অদিতি রাও হায়দারি

বলিউডের পর এবার ওপার বাংলার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন অদিতি রাও হায়দারি। অরিন্দম শীলের পরিচালনায় ‘হর হর বোমকেশ’-এ দেখা যাবে হরিণী চোখের এই অভিনেত্রীকে।

এর গল্প শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ‘বাহানি পতঙ্গ’ গল্প অবলম্বনে।

১৯৪৬ সালের প্রেক্ষাপটে বোমকেশ, অজিত ও সত্যবতীর বেনারসে রোমাঞ্চকর অভিযানকে কেন্দ্র করে এগিয়েছে ছবির কাহিনী। তারা সেখানে থাকাকালে জমিদার দীপনারায়ণ সিং খুন হন। দীপনারায়ণ ও তার স্ত্রী শকুন্তলা গল্পের অন্যতম অংশ। ৩৬ বছর বয়সী অদিতি অভিনয় করবেন শকুন্তলার ভূমিকায়।

অদিতিকে নেওয়া প্রসঙ্গে অরিন্দম বললেন, ‘শকুন্তলা বুদ্ধিমতী ও সুন্দরী। তিনি মেধাবী চিত্রশিল্পীও বটে। যিনি ঘোড়দৌড় জানেন। এ চরিত্রের জন্য একজন অবাঙালি অভিনেত্রী চেয়েছি। গত মাসে কান উৎসবে যাওয়ার সময় সুজিত সরকারের সঙ্গে বিমানবন্দরে দেখা। আড্ডায় তাকে গল্পটা বলি। তিনি অদিতিকে নেওয়ার পরামর্শ দেন। আমাকে তার নাম্বারও দেন। অদিতির গল্পটা ভালো লেগেছে। ’

শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রযোজিত ছবিটির জন্য সুব্রত গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে শকুন্তলার একটি চিত্রকর্ম কিনেছেন অরিন্দম। তার চেহারার সঙ্গে নাকি অদিতির অনেক সাদৃশ্য রয়েছে।

বলিউডে অদিতি জনপ্রিয় মুখ। তার অভিনীত ছবির তালিকায় উল্লেখযোগ্য ‘দিল্লি সিক্স’, ‘রকস্টার’, ‘লন্ডন, প্যারিস, নিউইয়র্ক’, ‘মার্ডার থ্রি’, ‘বস’ প্রভৃতি। এখন তার হাতে আছে ‘অউর দেবদাস’, ‘ওয়াজির’, ‘গুড্ডু রঙ্গিলা’, ‘দ্য লিজেন্ড অব মাইকেল মিশ্র’ ছবিগুলো।

বাংলাদেশ সময় : ১৯২৮ ঘণ্টা, জুন ২০, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।