ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

অ্যাপলকে নাড়িয়ে দিলেন টেলর সুইফট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, জুন ২৩, ২০১৫
অ্যাপলকে নাড়িয়ে দিলেন টেলর সুইফট টেলর সুইফট

অ্যাপলের নতুন স্ট্রিমিং মিউজিক সার্ভিসে যে কোনো অ্যালবাম প্রকাশের পর তিন মাস ফ্রি ট্রায়ালে থাকে, এজন্য শিল্পীরা কোনো রয়্যাল‍টি পান না। তাই সামাজিক যোগাযোগের মাধ্যমে টেলর সুইফট খোলা চিঠিতে জানিয়ে দেন, তার নতুন স্টুডিও অ্যালবাম ‘নাইনটিন এইট্টি নাইন’ অ্যাপলের মাধ্যমে বাজারে আনবেন না।



এরপর ২৪ ঘণ্টা না পেরোতেই অ্যাপল কর্তৃপক্ষ জানান, ফ্রি ট্রায়াল চলাকালীন পুরো রয়্যালটি শিল্পীদের দেওয়া হবে। স্পটিফাই, র‌্যাপসোডি, ডিজারের মতো স্ট্রিমিং ভিডিও সার্ভিসের সঙ্গে পাল্লা দিতে আগামী ৩০ জুন এই সেবা চালু করছে অ্যাপল।

চিঠিতে সুইফট মোটামুটি একহাত নিয়েছেন অ্যাপলকে। শুধু নিজের কথাই নয়, উঠতি শিল্পীদের পক্ষেও কথা বলেছেন তিনি। তার ভাষ্য, ‘আমরা শিল্পীরা কি কোনোদিন বিনামূল্যে আইফোন চাইতে গিয়েছি আপনাদের কাছে? যাইনি। তাই অনুগ্রহ করে আপনারাও বিনামূল্যে আমাদেরকে গান দেওয়ার জন্য অনুরোধ করবেন না। ’

গত বছর রয়্যালটি সম্পর্কে স্বচ্ছতা না থাকায় স্পটিফাইয়ের বিরুদ্ধে ঝামেলায় জড়িয়েছিলেন সুইফট। তবে অ্যাপল ঠিকই মেনে নিয়েছে ২৫ বছর বয়সী এই মার্কিন গায়িকার কথা। অ্যাপল কর্মকর্তা ‍এডি কিউ টুইটারে বলেন, ‘টেলর সু্ইফট, আমরা আপনার এবং মুক্ত শিল্পীদের কথা মেনে নিচ্ছি। ’

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, জুন ২৩, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।