ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একঝলকে বিনোদন দুনিয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
একঝলকে বিনোদন দুনিয়া

দেশ-বিদেশের তারকারা রোজ পেশাদার ও ব্যক্তিজীবনে ব্যস্ত থাকেন। তাই সময় গড়ানোর সঙ্গে প্রতি মুহূর্তেই বিনোদন দুনিয়ায় ঘটে নানান ঘটনা।

তাদের এসব ব্যস্ততা খবরের শিরোনামে আসে হরহামেশা। বিনোদন দুনিয়ায় তারকার যেমন কমতি নেই, তেমনি অভাব নেই নানান স্বাদের খবরের। তারকাদের ঘিরে সেইসব খবরের প্রতি বরাবরই কৌত‚হল থাকে ভক্তদের। তাই একঝলকে বিনোদন দুনিয়ার খবর জেনে নেওয়ার বাংলানিউজের বিনোদন বিভাগের প্রতিদিনের এই নতুন আয়োজন।

বলিউড
* বারণসির রানী লক্ষ্মী বাইয়ের জীবনী নিয়ে নির্মাণাধীন ছবিতে নাম ভূমিকায় অভিনয়ের প্রস্তাব পেয়েছেন কঙ্গনা রনৌত। এতে তার সহশিল্পী হিসেবে ভাবা হচ্ছে হলিউড অভিনেতা হিউ গ্র্যান্ট। ইন্দো-ব্রিটিশ ছবিটির দৃশ্যায়ন হবে আগামী বছরের মাঝামাঝি। এর সংলাপ হবে হিন্দি ও ইংরেজি।


* জন আব্র্যাহাম, বরুণ ধাওয়ান ও জ্যাকুলিন ফার্নান্দেজ একসঙ্গে অভিনয় করবেন রোহিত ধাওয়ানের ‘ধিশুম’ ছবিতে। আগামী ২৭ জুন এর দৃশ্যায়ন শুরু হবে মেহবুব স্টুডিওতে। পরের মাসে তারা কাজ করবেন মরক্কোতে।


* নিজের অভিনীত ‘আই লাভ নিউইয়র্ক’-এর মুক্তির প্রক্রিয়া নিয়ে আলোচনা না করায় কিছুদিন আগে বলিউডের নামজাদা প্রতিষ্ঠান টি-সিরিজের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠান কঙ্গনা রনৌত। এবার তার বিরুদ্ধে আইনি নোটিশ পাঠালো প্রতিষ্ঠানটি। ছবিটি মুক্তি পাবে আগামী ১০ জুলাই।

* আমির খান ও মাধুরী দীক্ষিত অভিনীত ‘দিল’ ছবির ২৫ বছর পূর্তি হলো। এতে অভিনয়ের সুবাদে প্রথম ফিল্মফেয়ার পুরস্কার পান মাধুরী। ১৯৯০ সালের ২২ জুন মুক্তি পায় এটি।


* অক্ষয় কুমার ও ক্যাটরিনা কাইফ জুটির ‘নমস্তে লন্ডন’ (২০০৭) ছবির নতুন কিস্তি তৈরি হচ্ছে। নাম ‘নমস্তে ইংল্যান্ড’। চলতি বছরের শেষ দিকে শুরু হবে এর দৃশ্যায়ন। এবারের ছবিও পরিচালনা করবেন বিপুল শাহ। থাকছেন অক্ষয়-ক্যাটরিনাই।


* প্রথমবারের মতো বলিউডের ছবির গানে দেখা যাবে আদনান সামিকে। সালমান খান অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’-এর জন্য এটি গেয়েছেন তিনি। এর শিরোনাম ‘ভারদো ঝোলি মেরি’। এদিকে মুম্বাইয়ে ভারি বৃষ্টিপাতের সময়ও ছবিটির প্রচারণামূলক একটি গানের ভিডিওর কাজ করলেন সালমান।

* ফেসবুকে এখন পরিণীতি চোপড়ার অনুসারীর সংখ্যা ৫০ লাখ। টুইটারেও নাকি সংখ্যাটা সেদিকেই এগোচ্ছে বলে জানান ২৬ বছর বয়সী এই অভিনেত্রী।

* শাহরুখ খানের প্রথম ছবি ‘দিওয়ানা’র ২৩ বছর পূর্ণ হলো আজ বৃহস্পতিবার। ১৯৯২ সালের ২৫ জুন মুক্তি পায় এটি। এতে তার সহশিল্পী ছিলেন প্রয়াত দিব্যা ভারতী।

* কঙ্গনা রনৌত অভিনীত ‘তনু ওয়েডস মনু রিটার্নস’ ১১৪ কোটি রুপি আয় করেছে। বলিউডে সবচেয়ে বেশি ব্যবসাসফল তালিকায় এর অবস্থান এখন ১২ নম্বরে। সব মিলিয়ে এর আয় ১৪৫ কোটি রুপি। এটি তৈরিতে খরচ হয়েছে ৩১ কোটি রুপি। এতে আরও অভিনয় করেছেন মাধবন, জিমি শেরগিল।

হলিউড
* শুধু ভারতেই ১০০ কোটি রুপি আয় করলো ‘জুরাসিক পার্ক’ সিরিজের চতুর্থ কিস্তি ‘জুরাসিক ওয়ার্ল্ড’। মুক্তির তৃতীয় সপ্তাহে এই ঘরে যুক্ত হলো কলিন ট্রেভরো পরিচালিত ছবিটি। হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় সারাভারতের ২ হাজার ১০৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘জুরাসিক ওয়ার্ল্ড’।

* ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজকে উৎসর্গ করে হলিউডের ইউনিভার্সাল স্টুডিওসে চালু হলো নতুন একটি থিম পার্ক। ফলে ছবিটিতে ব্যবহৃত গাড়ির চালকের আসনে বসার সুযোগ পাবেন ভক্তরা। গত ২৩ জুন এর উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন সপ্তম কিস্তির অভিনয়শিল্পী ভিন ডিজেল, মিশেল রড্রিগেজ, টাইরিস গিবসন ও জেসন স্টেথাম।  


* মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ভর্তি হলেন হলিউড তারকা শায়া লাবাফ। নর্থ ড্যাকোটায় ‘আমেরিকান হানি’ ছবির একটি চমকবাজির দৃশ্যে কাজ করতে গিয়ে আহত হন ২৯ বছর বয়সী এই অভিনেতা। ২০০৮ সালে গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ায় তার হাতে অস্ত্রোপচার হয়েছিলো।

* আর্কেড গেম অবলম্বনে নির্মাণাধীন ছবিতে অভিনয় করবেন ডোয়াইন জনসন। এর নাম রাখা হয়েছে ‘র‌্যাম্পেজ’। ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ছবির অষ্টম কিস্তির কাজ শেষে এর দৃশ্যায়নে অংশ ৪৩ বছর বয়সী এই অভিনেতা।

* ইংরেজ প্রকৃতিবাদী এবং ভূবিজ্ঞানী চার্লস ডারউইনের ওপর চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করেছে হলিউডের ডিজনি স্টুডিও। এটি পরিচালনা করবেন স্টিফেন গাহান। ডারউইনের ‘ইন্ডিয়ানা জোন্স’-এর স্বাদ পাওয়া যাবে এতে।

* নারী সমানাধিকারে সরব হয়ে মার্কিন কংগ্রেসের প্রত্যেক সদস্যকে চিঠি লিখে আবেদন জানালেন মেরিল স্ট্রিপ। ১৯২০ সালের ‘ইক্যুয়াল রাইটস অ্যামেন্ডমেন্ট’ ফিরিয়ে আনার দাবি জানালেন অস্কাজয়ী এই মার্কিন অভিনেত্রী।

বিশ্বসংগীত
* বিমান দুর্ঘটনায় নিহত বিখ্যাত সুরস্রষ্টা জেমস হর্নারের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন পরিচালক জেমস ক্যামেরন। তিনি বলেছেন, ‘জেমস হর্নারের সংগীতই ছিলো টাইটানিকের প্রাণ। ’


* সংগীতাঙ্গনে পা রাখার ৪৫ বছর পর অবশেষে ইউএস বিলবোর্ড টু হান্ড্রেড চার্টের শীর্ষে উঠলেন বর্ষীয়ান গায়ক জেমস টেলর। ৬৭ বছর বয়সী এই শিল্পীর ১৭তম স্টুডিও অ্যালবাম ‘বিফোর দিস ওয়ার্ল্ড’ এখন আছে এক নম্বরে। ১৩ বছর পর বাজারে এলো তার নতুন গানের কোনো অ্যালবাম।

* আট মাস প্রেমের পর প্রেমিক টিভি প্রযোজক চার্লি এবেরসলের সঙ্গে বিচ্ছেদের সিদ্ধান্ত নিলেন ব্রিটনি স্পিয়ার্স। আগে ৩৩ বছর বয়সী এই মার্কিন গায়িকার দু’বার বিবাহ বিচ্ছেদ হয়েছে।

* নতুন ফ্যাশন ব্র্যান্ড চালু করছেন রিহান্না। নাম ‘স্কুল কিলস’। আপাতত ব্যাগ থেকে শুরু করে পার্স দিয়ে শুরু হচ্ছে, পরে যুক্ত হবে পোশাক।

* ৭০ বছর বয়সে এসে ৩০তম স্টুডিও অ্যালবাম বের করতে যাচ্ছেন রড স্টুয়ার্ট। আগামী ২৩ অক্টোবর বাজারে আসবে এটি।

* আলোকচিত্র সাংবাদিকের ক্যামেরা কেড়ে নেওয়ার দায়ে গায়ক জাস্টিন বিবারের দেহরক্ষী হুগো হেসনির (৩৩) ৪৫ দিন জেল হলো। এ ছাড়া ২২ মাস ও ১৫ দিন নজরবন্দি থাকবেন তিনি। গত বছরের মার্চে এ অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দেন বিবারের নিরাপত্তকর্মী।


* মা-বাবাকে একটি বাড়ি উপহার দিলেন ব্রিটিশ গায়িকা রিটা ওরা। ১৩ লাখ পাউন্ড দিয়ে উত্তর লন্ডনে এটি কিনেছেন ২৪ বছর বয়সী এই তারকা। এতে আছে ছয়টি শোবার ঘর।

বাংলাদেশ সময় : ১৪৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।