ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’র নির্বাচিত ছবিগুলো

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৫
‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’র নির্বাচিত ছবিগুলো

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমীর যৌথ আয়োজনে বছরব্যাপী প্রতিযোগিতামূলক চলচ্চিত্র উৎসবের আয়োজন ‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’ কার্যক্রমে জুন মাসে প্রদর্শনীর জন্য জমা পড়া চলচ্চিত্র থেকে সাতটি ছবি নির্বাচন করেছেন জুরি সদস্যরা।

উৎসব পরিচালক ও ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি বেলায়াত হোসেন মামুন জানান, পাঁচটি স্বল্পদৈর্ঘ্য কাহিনী, একটি প্রামাণ্য ও একটি পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র নির্বাচিত হয়েছে।

এর মধ্যে দুটি স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্রের প্রথম প্রদর্শনী হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে নির্বাচিত ছবিগুলোর প্রদর্শনী হবে আজ শুক্রবার (২৬ জুন)।

বিকেল সাড়ে ৪টায় থাকছে পাঁচটি স্বল্পদৈর্ঘ্য কাহিনী ও একটি প্রামাণ্য চলচ্চিত্র। স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্রগুলো হলো আমিনুর রহমান মুকুলের ‘অবরোধ’, শ্রাবন্ত হাবিবের ‘স্মৃতিময় বাড়ির মৃত্যু’, হাসান আশিক রহমানের ‘ঢাকা ২০১২’, আরাফাতুর রহমানের ‘বিবর্তন’, সাজ্জাদ হোসেন শুভর ‘নিপাতনে সিদ্ধ’ এবং মুহাম্মদ সাজ্জাদ হোসেনের প্রামাণ্য চলচ্চিত্র ‘বাঁশ পাগলা’।

সন্ধ্যা সাড়ে ৭টায় রয়েছে আকরাম খান পরিচালিত পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘ঘাসফুল’। অভিনয়ে কাজী আসিফ, শায়লা সাবি, তানিয়া বৃষ্টি।



বংলাদেশ সময় : ১৪১৫ ঘণ্টা, জুন ২২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।