ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

প্রিন্স মাহমুদের ‘খেয়াল পোকা’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জুন ২৭, ২০১৫
প্রিন্স মাহমুদের ‘খেয়াল পোকা’ প্রিন্স মাহমুদ

মিশ্র অ্যালবামের ক্ষেত্রে দেশের অন্যতম সফল সুরকার-সংগীত পরিচালক ধরা হয় প্রিন্স মাহমুদকে। কয়েক বছর ধরে ঈদেই মিশ্র অ্যালবাম বের করছেন তিনি।

এবারের রোজার ঈদেও ব্যতিক্রম হচ্ছে না। নতুন অ্যালবামের নাম রাখা হয়েছে ‘খেয়াল পোকা’।

জানা গেছে, প্রিন্স মাহমুদের গত কয়েকটি অ্যালবামের ধারাবাহিকতায় এবারেরটিতেও নতুন প্রজন্মের শিল্পীদের প্রাধান্য দেওয়া হয়েছে। থাকবে একক ও দ্বৈত গান। এগুলোর রেকর্ডিং হয়েছে প্রিন্স মাহমুদের স্টুডিও শক্তিতে। কয়েকদিনের মধ্যে ‘খেয়াল পোকা’ বাজারে আনছে জি সিরিজ।

অসংখ্য জনপ্রিয় গানের গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদের সঙ্গে গানগুলো মূলত মেলোডিয়াস হয়। গানের কথা ও সুরে প্রাধান্য থাকে বেশি। ফলে শ্রোতারা একনাগাড়ে শুনে ফেলতে পারেন এগুলো।

১৯৯৫ সালে প্রকাশিত হয় প্রিন্স মাহমুদের সুর-সংগীতে প্রথম মিশ্র অ্যালবাম ‘শক্তি’। এরপর অনেক মিশ্র অ্যালবাম উপহার দিয়েছেন তিনি। দেশের প্রথম সারির সংগীতশিল্পীদের নিয়ে সাজানো এসব অ্যালবামের বেশিরভাগ গানই পেয়েছে তুমুল জনপ্রিয়তা। তার কথা ও সুরে প্রকাশিত মিশ্র অ্যালবামের সংখ্যা অর্ধশত ছুঁই ছুঁই করছে। এর মধ্যে উল্লেখযোগ্য ‘শক্তি’, ‘ক্ষমা’, ‘শেষ দেখা’, ‘এখনো দুচোখে বন্যা’, ‘দেয়াল’, ‘দাগ’, ‘পিয়ানো’, ‘দেশে ভালোবাসা নাই’, ‘যন্ত্রণা’, ‘নির্বাচিতা’, ‘নিমন্ত্রণ’, ‘অপরাজিতা’, ‘কেয়া পাতার নৌকা’ প্রভৃতি।



বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, জুন ২৭, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।