ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বৃষ্টির দিনে আকাশ বালক, আকাশ বালিকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
বৃষ্টির দিনে আকাশ বালক, আকাশ বালিকা মেহজাবিন ও নাঈম

দিনভর বৃষ্টি। থিকথিকে কাদা মাড়িয়ে, বৃষ্টিতে ভিজে, লোকভর্তি মার্কেটে ঘুরে সন্ধ্যানাগাদ মেহজাবিনের শরীর কাঁপিয়ে জ্বর এলো।

দু’টো দৃশ্য বাকি ছিলো। কোনোমতে শেষ করে তিনি হুকুম দিলেন, ‘আমার লাগেজ নামাও’। দোতলার সিঁড়ি ভেঙে ক্লান্ত পা তাকে পৌঁছে দিলো নিচে। তারপর সোজা চালান হয়ে গেলেন গাড়ির ভেতরে। পেছনে বিরাট লাগেজ ঠেলে নিয়ে ছুটলো একজন।

রোজা রেখেছিলেন নাঈম। পরিবারের সঙ্গে ইফতার করতে মিনিট পনেরোর জন্য বাড়ি গিয়েছিলেন। ফিরে এলেন যখন, শেষ দৃশ্যের জন্য প্রস্তুতি চলছে। এসেই হুংকারের মতো করে জানান দিলেন, ‘আমি রেডি। ’ দৃশ্য ২৭ জুনের, রাজধানীর উত্তরার শুটিংবাড়ি আপনঘর, সময় সন্ধ্যা। নাটকের নাম ‘আকাশ বালক আকাশ বালিকা’।

দু’টো রঙিন ছাতা, হেডফোন, জন্মদিন, ফুলের তোড়া, রিকসা, লেকের টলমলে জল, ভিড় মার্কেট, ফলের দোকান, বাস স্টপেজ- এসবই হয়ে উঠেছে নাটকের গুরুত্বপূর্ণ অংশ। আর প্রায় পুরোটা সময় জুড়ে নাঈম-মেহজাবিনকে আগলে রেখেছিলো গুমোট অথচ স্বচ্ছ আকাশ। তারা আকাশ বালক, আকাশ বালিকা!

এক বন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে তাদের দেখা হয়েছিলো। তারপর তাদের জীবনেও ঘুরেফিরে জন্মদিন আসে। একসময় তারা ভালোবেসে ফেলে পরস্পরকে। জয়ন্ত রোজারিও ‘আকাশ বালক আকাশ বালিকা’র পরিচালক। চিত্রনাট্য গোলাম রাব্বানীর। ৩ জুলাই এনটিভির প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে প্রচার হবে নাটকটি।



বাংলাদেশ সময় : ১১৫৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।