ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

পাঁচকন্যার কণ্ঠে ‘আমি ছুঁয়ে দিলেই’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
পাঁচকন্যার কণ্ঠে ‘আমি ছুঁয়ে দিলেই’ (বাঁ থেকে) সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, শাকিলা জাফর, কনকচাঁপা ও ন্যানসি

সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, শাকিলা জাফর, কনকচাঁপা ও ন্যানসি-  দেশীয় সংগীতাঙ্গনের এই পাঁচ গায়িকা গাইলেন একই মিশ্র অ্যালবামে। নাম ‘আমি ছুঁয়ে দিলেই’।

তাদের কেউ পুরনো গানের নতুন সংস্করণ গেয়েছেন, কেউ কণ্ঠে তুলেছেন পুরোপুরি নতুন গান।

গ্রামীণফোনের পৃষ্ঠপোষকতায় অ্যালবামটি বাজারে আনছে গানচিল। এতে থাকছে সাতটি গান। এর মধ্যে দুটি দ্বৈত। সবটার কথা লিখেছেন আসিফ ইকবাল। সুর করেছেন নকিব খান ও মইনুল ইসলাম খান। সঙ্গীতায়োজনে পার্থ মজুমদার আর মীর মাসুম।

‘তুমি বললে পুরোটা রাত্রি’ গেয়েছেন নকিব খান ও শাকিলা জাফর। ‘আমার সকল সুখে বুবু’ গেয়েছেন সামিনা চৌধুরী ও ফাহমিদা নবী। দুই বোনের গানটি একসময় বিটিভিতে প্রচারিত হয়। কোনো অ্যালবামে এর আগে আসেনি।

ফাহমিদা নবী গেয়েছেন আরও তিনটি গান। এগুলোর শিরোনাম ‘চোখ বুজলে তুই’, ‘সখী কি করে বলি’ এবং ‘দেখো আলো করা জোছনা’। তিনি বললেন, ‘এগুলো নকিব খানের সুরে আমার প্রথম অ্যালবামের গান। কিন্তু এগুলো অনেকদিন হলো বাজারে নেই। এমনকি শিল্পী-সুরকারদের কাছেও নেই। তাই এই প্রজন্মের শ্রোতাদের জন্যে নতুন করে তৈরি করা হয়েছে। ’

কনকচাঁপা গেয়েছেন নতুন গান ‘হৃদয় জুড়ে কষ্ট বাজে’ ও ‘দিনের পর দিন’। সুর করেছেন মইনুল ইসলাম খান। এ ছাড়া ন্যানসি গেয়েছেন ‘আমি ছুঁয়ে দিলেই’  এবং ‘নিয়ে চল নারে’। এর মধ্যে ‘আমি ছুঁয়ে দিলেই’ গানে পিয়ানো বাজিয়েছেন রোমেল আলী।

আসিফ ইকবাল বললেন, ‘শুরুর দিকের লেখা গান থেকে শুরু করে এই সময়ে লেখা গান দিয়ে সাজানো এই অ্যালবাম।   ফলে আমার গান লেখার পুরো সময়কে ধারণ করেছে এই অ্যালবামের গানগুলো। এর কাজ করেছি পুরো এক বছর। নকিব খান আর মইনুল ইসলাম খান সুরগুলো করেছেন অসাধারণ। প্রত্যেকেই গানগুলো গেয়েছেন মমতা আর ভালোবাসা নিয়ে। সবার আন্তরিকতা আর ভালবাসা আমাকে ঋণী তো করেছেই, ঋদ্ধও করেছে। স্বপ্ন ছিলো নকিব ভাইয়ের সঙ্গে পুরো একটা অ্যালবাম করবো। স্বপ্নটা পূরণ হলো। এই আনন্দ অন্যরকম। ’



বাংলাদেশ সময় : ১৪২৮ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।