ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ঈদে ছোট ও বড় পর্দায় ‘নদীজন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
ঈদে ছোট ও বড় পর্দায় ‘নদীজন’

শাহনেওয়াজ কাকলীর প্রথম ছবি ‘উত্তরের সুর’ সেরা ছবি-সহ তিনটি বিভাগে  ২০১২ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে। এবার তিনি পরিচালনা করলেন ‘নদীজন’।

এবারের ঈদে ছোট ও বড় পর্দায় মুক্তি পাচ্ছে এটি।

কাকলী জানান, এবারের রোজার ঈদের দিন দুপুর ২টা ৩০ মিনিটে চ্যানেল আইতে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। একই দিন থেকে এটি চলবে রাজধানীর যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে।

নদীর পাশের মানুষের গল্প নিয়ে তৈরি হয়েছে নদীজন। শেখ জহুরুল হকের গল্প থেকে ছবিটির চিত্রনাট্যও লিখেছেন শাহনেওয়াজ কাকলী। এতে অভিনয় করছেন তার জীবনসঙ্গী প্রাণ রায়। আছেন ২০১৩ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রী শর্মীমালা। এ ছাড়াও আছেন চিত্রনায়ক নিরব ও চিত্রনায়িকা তমা মির্জা। পাশাপাশি দেখা যাবে মামুনুর রশীদ, শফিক মনা, মোমেনা চৌধুরী, রিপন, বিপ্লব প্রসাদ, রিফাত চৌধুরী, টোকাই সাগরকে। সংগীত পরিচালনায় ইমন সাহা। ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড।  

চলতি বছরের মার্চে জেনেভা ইন্টারন্যাশনাল অরিয়েন্টাল ফিল্ম উৎসবের সমাপনী দিনে (ইন্টারন্যাশনাল দো ফিল্ম ওরিয়েন্টাল ডি জেনিভ) বাংলাদেশের একমাত্র ছবি হিসেবে আমন্ত্রণ পায় ‘নদীজন’।

বাংলাদেশ সময় : ২৩২১ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।