ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘আয়নাতে ওই মুখ দেখবে যখন’

ঊর্মি মাহবুব, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৫ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
‘আয়নাতে ওই মুখ দেখবে যখন’ ছবি: নাজমুল হাসান- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আয়নাতে ওই মুখ দেখবে যখন, কপোলের কালো তিল পড়বে চোখে...। নাচের পুতুল ছায়াছবির গান।

সত্তরের দশকের কালজয়ী গানটির সঙ্গে যেই দুটি মুখ চোখে সামনে ভেসে উঠে তা হলো নায়ক রাজ রাজ্জাক ও এক সময়কার সাড়া জাগানো নায়িকা শবনমের মুখ। এমন আরো শত গানে অভিনয় করে ভক্তদের কাছে আজও তিনি নায়কের আসনে।

কিন্তু বর্তমানে সেই নায়ক রাজ শ্বাসকষ্ট, ফুসফুসে সমস্যাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে রাজধানীর ইনাইটেড হাসপাতালের আইসিইউতে রয়েছেন।
 
১৯৬৮ সালে জহির রায়হানের ‘বেহুলা’ সিনেমা দিয়ে বড় পর্দায় যাত্রা শুরু হয় এই জীবন্ত কিংবদন্তির। তারপর যেন আর পিছু ফিরে তাকাতে হয়নি। কোটি ভক্তের হৃদয়ে লেখা হয়ে যায় নায়ক রাজ রাজ্জাকের নাম। উপহার দিয়েছেন একের পর এক নান্দনিক সিনেমা।
 
রোববার দিবাগত রাতে লাইফ সাপোর্টে নিয়ে যাওয়ার পর থেকেই অনেক ভক্তের আনাগোনা দেখা যায় ইউনাইটেড হাসপাতালের সামনে। রাতে আসেন তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু। আর তাই ইউনাইটেড হাসপাতালের সদর দরজা জন সাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা তৈরি করা হয়েছে। শুধু জনসাধারণই নয় গণমাধ্যমের কর্মীরাও প্রবেশ করতে পারেনি ইউনাইটেড হাসপাতালে।

দিবাগত রাত ১২টার দিকে একাধিক গণমাধ্যমের গাড়ির অবস্থান দেখতে পাওয়া যায় ইউনাইটেড হাসপাতালের সামনে। লক্ষ্য একটাই নায়ক রাজ রাজ্জাকের খবর তার কোটি ভক্তের কাছে পৌঁছে দেয়া।
 
হাসপাতালের সামনে অবস্থানরত শরিফুল নামে এক সিএনজি অটোরিকশা চালক বলেন, আমি নায়ক রাজ্জাকের খুব ভক্ত। খবরে দেখলাম উনার অবস্থা নাকি খারাপ। এই হাসপাতালে আনছে। তাই একবারের জন্য দেখতে আসছি। কিন্তু ঢুকতে দেইনি। দেখি অপেক্ষা কইরা। সাংবাদিক ভাইরাতো আছে।

কাচের ফাঁক দিয়ে হলেও একবার তাকে দেখতে চান তার ভক্তরা। পরিবারের সদস্যরা ভেতরে অবস্থান করছে বলে জানান ইউনাইটেডেট হাসপাতালের নিরাপত্তা কর্মীরা।
 
রাজধানীর ইউনাইটেড হাসপাতালে কৃত্রিম শ্বাস দিয়ে রাখা হয়েছে রাজ্জাককে। গত ২৬ জুন দুপুরের পর এখানে ভর্তি হন তিনি। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরদিন সন্ধ্যায় তাকে স্থানান্তর করা হয় হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ)।

জানা গেছে, শ্বাসকষ্টজনিত রোগে ভুগছেন রাজ্জাক। তার ফুসফুসেও সমস্যা রয়েছে। বাংলা চলচ্চিত্রের খ্যাতিমান এই অভিনেতার পরিবারের পক্ষ থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে বাংলানিউজকে। পাশাপাশি তারা সবার কাছে দোয়া চেয়েছেন।

হাসপাতালে রাজ্জাকের দেখভাল করছেন তার দুই পুত্রসন্তান বাপ্পারাজ ও সম্রাট। তার সহধর্মিণী লক্ষ্মী ছেলেদের কাছে ফোন করে নিয়মিত খোঁজখবর নিচ্ছেন।

এদিকে রাজ্জাকের লাইফ সাপোর্টে থাকার খবর ছড়িয়ে পড়লে চলচ্চিত্রাঙ্গণের অনেকেই বাপ্পা  ও সম্রাটকে ফোন করেন। কেউ কেউ হাসপাতালেও গিয়েছেন বলে জানা যায়।



বাংলাদেশ সময়: ০৪১৪ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
ইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।