ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একঝলকে বিনোদন দুনিয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
একঝলকে বিনোদন দুনিয়া

দেশ-বিদেশের তারকারা রোজ পেশাদার ও ব্যক্তিজীবনে ব্যস্ত থাকেন। তাই সময় গড়ানোর সঙ্গে প্রতি মুহূর্তেই বিনোদন দুনিয়ায় ঘটে নানান ঘটনা।

তাদের এসব ব্যস্ততা খবরের শিরোনামে আসে হরহামেশা। বিনোদন দুনিয়ায় তারকার যেমন কমতি নেই, তেমনি অভাব নেই নানান স্বাদের খবরের। তারকাদের ঘিরে সেইসব খবরের প্রতি বরাবরই কৌত‍ূহল থাকে ভক্তদের। তাই একঝলকে বিনোদন দুনিয়ার খবর জেনে নেওয়ার বাংলানিউজের বিনোদন বিভাগের এই নতুন আয়োজন।

বলিউড

* আসছে রোজার ঈদের মতো আগামী দুই বছরের ঈদও ছবি মুক্তির জন্য বরাদ্দ দিয়ে রাখলেন সালমান খান। তার সুপারহিট সিরিজ ‘দাবাং’-এর তৃতীয় কিস্তি আসবে ২০১৭ সালের ঈদে। তার আগে আগামী বছর মুক্তি পাবে ‘সুলতান’। এরই মধ্যে পাঞ্জাবে এর কাজ শুরু করেছেন তিনি। অন্যদিকে তার আরেক ছবি ‘প্রেম রতন ধন পায়ো’র কাজ এগিয়ে নিতে ব্যবহার করা হচ্ছে বলিউডের এই সুপারস্টারের মতোই দেখতে একজনকে।  

* ঐশ্বরিয়া রাই বচ্চনের প্রত্যাবর্তনের ছবি ‘জাজবা’র ট্রেলার মুক্তি পাবে ভারতের স্বাধীনতা দিবসে। সঞ্জয় গুপ্ত পরিচালিত ছবিটি মুক্তি পাবে চলতি বছরের ৯ অক্টোবর।

* বান্দ্রায় সাত হাজার স্কয়ার ফুটের একটি ‍অ্যাপার্টমেন্টে কিনেছেন সোনম কাপুর। এ সপ্তাহের মধ্যেই পরিবারসহ ওই ফ্ল্যাটে উঠবেন তিনি।

* সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে সিদ্ধার্থ মালহোত্রার ভক্তের সংখ্যা এখন ২০ লাখেরও বেশি। এজন্য দারুণ উচ্ছ্বসিত ৩০ বছর বয়সী এই তারকা।

* কিংবদন্তি চলচ্চিত্র সত্যজিৎ রায়ের একটি ছবি স্থান পেয়েছে জাতিসংঘের সদর দফতরে আয়োজিত ‘দ্য ট্রান্সফর্মেটিভ পাওয়ার অব আর্ট এক্সিবিশন’ শীর্ষক প্রদর্শনীতে। এটি অনুষ্ঠিত হবে ৩০ জুন। এতে সত্যজিৎ-সহ বিশ্বের ১৬ জন চিন্তাবিদ ও শিল্পীর প্রতিকৃতি ও ভাস্কর্য রাখা হয়েছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য পাকিস্তানি শিশু মানবাধিকার কর্মী এবং নোবেল শান্তি পুরস্কার জয়ী মালালা ইউসুফজাই, গ্যাবনের বিখ্যাত সংগীতশিল্পী পিয়ের ক্ল্যাভের আ্যাকেনডেনগুয়ে, কিংবদন্তি মার্কিন কথাশিল্পী মায়া আউদ্রে হেপবার্ন, রুশ চিত্রশিল্পী ভ্যাসিলি কান্দিনস্কি, গ্র্যামিজয়ী দক্ষিণ আফ্রিকার সংগীতশিল্পী তথা মানবাধিকার কর্মী মিরিয়াম মাকেবা।

* নিজের আঁকা একটি চিত্রকর্ম কারিনা কাপুর খানকে উপহার দিলেন সালমান খান। এতে এক দম্পতির মুখ ফুটিয়ে তুলেছেন বলিউডের এই সুপারস্টার। তাদের অভিনীত নতুন ছবি ‘বজরঙ্গি ভাইজান’-এর আবহ রয়েছে ছবিটিতে। এটি মুক্তি পাবে আগামী ১৫ জুলাই।

* ভারতের প্রাক্তন ক্রিকেটার মোহাম্মদ আজহারউদ্দিনের জীবনী নিয়ে নির্মাণাধীন ‘আজহার’ ছবিতে অভিনয় করতে পারেন লারা দত্ত। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন ইমরান হাশমি। পরিচালনায় টনি ডি’সুজা।

* শাহরুখ খান অভিনীত ‘ফ্যান’-এর মুক্তি পিছিয়ে দেওয়া হলো। এটি আসবে আগামী বছরের সেপ্টেম্বরে। এর ভিজ্যুয়াল ইফেক্টসের কাজে আরও সময় লাগবে বলে এ সিদ্ধান্ত নিলেন প্রযোজক আদিত্য চোপড়া।

হলিউড

* হলিউডের আশির দশকের জনপ্রিয় ছবি ‘টুইনস’-এর নতুন কিস্তি তৈরি হচ্ছে। এবারও থাকছেন হলিউড তারকা আর্নল্ড শোয়ার্জনেগার। তবে তার সহশিল্পী ড্যানি ডেভিটো ফিরবেন কি-না জানা যায়নি।

* হলিউডের ৩০০ জন শিল্পীকে চলতি বছর সদস্য হওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে অ্যাকাডেমি অব মোশন পিকচার্স অ্যান্ড সায়েন্সেস। এ তালিকায় আছেন এমা স্টোন, এডি রেডমেইন, দেব প্যাটেল, বেনেডিক্ট কাম্বারব্যাচ, মার্টিন ফ্রিম্যান, টম হার্ডি, কেভিন হার্ট, ফেলিসিটি জোন্স, ডেভিড ওয়েলোয়ো, রোসামুন্ড পাইকি, ক্রিস পাইন, ড্যানিয়েল র‌্যাডক্লিফ, জেসন সিজেল এবং জেকে সিমনস, র‌্যাপার কমন, গায়ক জন লিজেন্ড। এ ছাড়া পরিচালকদের মধ্যে সদস্য হওয়ার আমন্ত্রণ পেয়েছেন জেমস গান (গার্ডিয়ানস অফ দ্য গ্যালাক্সি), জাস্টিন লিন (ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিক্স), এডগার রাইট (দ্য ওর্য়াল্ড‘স এন্ড) এবং জো রাইট (আনা কারেনিনা)।    

* অভিনয়ের প্রস্তুতি হিসেবে যুক্তরাষ্ট্রের বোস্টনে শিশু হাসপাতাল ঘুরে দেখলেন  হলিউড অভিনেত্রী জেনিফার গার্নার। নিজের পরবর্তী ছবি ‘মিরাকেল ফর্ম হ্যাভেন’-এর জন্য হাসপাতাল পরিদর্শন করা দরকার ছিলো তার।

* উত্তর আমেরিকার বক্স অফিসে সবচেয়ে দ্রুত ৫০ কোটি মার্কিন ডলার আয়ের রেকর্ড গড়তে যাচ্ছে ‘জুরাসিক ওয়ার্ল্ড’।

বিশ্বসংগীত

* ২০১৫ সালের সবচেয়ে যৌন আবেদনময়ী নিরামিষভোজী তারকার খেতাব পেলেন গায়িকা-অভিনেত্রী মাইলি সাইরাস। এ তালিকায় তিনি পেছনে ফেলেছেন গানের মানুষ আরিয়ানা গ্র্যান্ড, এলি গোল্ডিং ও প্রিন্স এবং পরিচালক রিচার্ড লিংকলেটারকে।  

* এবারের বেট অ্যাওয়ার্ডসে হ্যাটট্রিক করলেন ক্রিস ব্রাউন। ২৬ বছর বয়সী এই মার্কিন র‌্যাপার জিতেছেন তিনটি পুরস্কার। এর মধ্যে আছে সেরা রিদমঅ্যান্ডব্লুজ/পপ শিল্পীর ট্রফিও।

* বেট অ্যাওয়ার্ডসে আলটিমেট আইকন পুরস্কার পেলেন মার্কিন গায়িকা জ্যানেট জ্যাকসন। সাত বছর বিরতি দিয়ে সম্প্রতি ‘নো স্লিপ’ গানের মাধ্যমে বিশ্বসংগীতে ফিরেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।