ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

হ্যারি পটারের সেই বাংলাদেশি কিশোরী এখন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, জুন ৩০, ২০১৫
হ্যারি পটারের সেই বাংলাদেশি কিশোরী এখন আফসানা আজাদ

‘হ্যারি পটার’ সিরিজের শেষ পাঁচটি ছবিতে পদ্ম পাতিল চরিত্রে অভিনয় করা আফসানা আজাদকে মনে পড়ে? হগওয়ার্টসের সেই মেয়েটি আর ছোট্টটি নেই, সে এখন রীতিমতো সুন্দরী মডেল! সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এ নিয়ে হৈচৈ পড়ে গেছে।

আফসানার মা-বাবা দু’জনই বাংলাদেশি।

মেয়েটি বেড়ে উঠেছে ইংল্যান্ডের ম্যানচেস্টারে। তার সৌন্দর্যের রূপান্তর দেখে অনেকে চমকে গেছেন! তবে তাকে ঘিরে এই মাতামাতি মোটেই পছন্দ হয়নি আফসানার। টুইটারে তিনি বলেন, ‘যা-তা করছেন আপনারা! পুরো মাতামাতিটাই হাস্যকর! এটা ভালো, কিন্তু পাগলামি!’

আফসানা যখন ‘হ্যারি পটার অ্যান্ড দ্য গবলেট অব ফায়ার’ (২০০৫) ছবিতে অভিনয় করেন, তখন তার বয়স ছিলো ১৬ বছর। সর্বশেষ ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ডেথলি হ্যালোস- পার্ট টু’ (২০১১) ছবিতে পদ্ম চরিত্রে দেখা যায় তাকে। এখন তিনি ২৭ বছরের তরুণী।

‘হ্যারি পটার’ সিরিজে আফসানার সঙ্গে বাংলাদেশি বংশোদ্ভূত শেফালি চৌধুরীও অভিনয় করেছেন। ‘হ্যারি পটার অ্যান্ড দ্য গবলেট অব ফায়ার’ (২০০৫), ‘হ্যারি পটার অ্যান্ড দ্য অর্ডার অব দ্য ফিনিক্স’ (২০০৭) এবং ‘হ্যারি পটার অ্যান্ড দ্য হাফ-ব্লাড প্রিন্স’ (২০০৯) ছবিতে পদ্মর যমজ বোন পার্বতী পাতিলের ভূমিকায় দেখা গেছে তাকে। আশির দশকে শেফালির মা-বাবা ইংল্যান্ডের অভিবাসী হন।

শেফালি এখন আর অভিনয় না করলেও আফসানা মডেল হিসেবে নিয়মিত কাজ করছেন ব্রিটেনে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ৩০, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।