ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

জোলি দ্য গ্রেট!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জুলাই ৬, ২০১৫
জোলি দ্য গ্রেট! অ্যাঞ্জেলিনা জোলি

স্বপ্ন সত্যি হচ্ছে অ্যাঞ্জেলিনা জোলির। একসময়ের রুশ সম্রাজ্ঞী ক্যাথেরিন দ্য গ্রেটের ভূমিকায় অভিনয় করবেন তিনি।

এজন্য ২০০০ সালে প্রকাশিত সর্বাধিক বিক্রি হওয়া ‘ক্যাথেরিন দ্য গ্রেট অ্যান্ড পোটেমকিন: দ্য ইম্পেরিয়াল লাভ অ্যাফেয়ার’-এর স্বত্ত্ব কিনে নিয়েছেন অস্কারজয়ী এই অভিনেত্রী।

ক্যাথেরিনের সঙ্গে রুশ ঔপন্যাসিক ও সামরিকবাহিনীর প্রধান গ্রিগরি পোটেমকিনের বিয়ে নিয়ে বইটি লিখেছেন ব্রিটিশ ইতিহাসবিদ সিমন সেবাগ মন্টেফিওর। এতে যুক্ত রয়েছে ক্যাথেরিন ও গ্রিগরির অপ্রকাশিত পাঁচ হাজার প্রেমপত্র। ক্যাথেরিনের স্বামী সার পিটার তৃতীয় খুন হওয়ার পর ১৭৬২ সালে তারা বিয়ে করেন।

অনেকদিন ধরেই এমন রাজকীয় চরিত্রে অভিনয় করতে চাইছিলেন জোলি। ২০০৪ সালে অলিভার স্টোন পরিচালিত আলেকজান্ডার দ্য গ্রেট’-এ রানী অলিম্পিয়াসের ভূমিকায় দেখা গেছে তাকে।

জোলি কাজ করবেন জেনে উচ্ছ্বসিত সেবাগ মন্টেফিওর। তিনি বলেছেন, ‘ক্যাথেরিন হচ্ছেন চূড়ান্ত নারীবাদী নায়ক। অ্যাঞ্জেলিনা এর দায়িত্ব নেওয়ায় স্বস্তি পাচ্ছি। তিনি যে বইটা নিয়ে ভেবেছেন, এজন্য আমি আপ্লুত। কারণ এটাই আমার প্রথম বই। ’

এর আগে ক্যাথেরিন দ্য গ্রেট চরিত্রে অভিনয় করেছেন মার্লেন দিয়েত্রিচ, বেটি ডেভিস, ক্যাথেরিন দেন্যুভ ও ক্যাথেরিন জেটা-জোন্স।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জুলাই ৬, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।