ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একঝলকে বিনোদন দুনিয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জুলাই ১০, ২০১৫
একঝলকে বিনোদন দুনিয়া

রোজ পেশাদার ও ব্যক্তিজীবনে ব্যস্ত থাকেন দেশ-বিদেশের তারকারা। তাদের এসব ব্যস্ততা খবরের শিরোনামে আসে হরহামেশা।

বিনোদন দুনিয়ায় তারকার কমতি নেই, ফলে অভাব নেই নানান স্বাদের খবরের। তারকাদের ঘিরে সেসব খবরের প্রতি বরাবরই কৌতূহল থাকে ভক্তদের। তাই একঝলকে বিনোদন দুনিয়ার খবর জেনে নেওয়ার বাংলানিউজের বিনোদন বিভাগের এই আয়োজন।

বলিউড



* শাহরুখ খানের নতুন ছবি ‘ফ্যান’-এর ট্রেলারের অংশবিশেষ উন্মুক্ত হলো ইউটিউবে। এতে তাকে দেখা যাবে সুপারস্টার শাহরুখের ভূমিকায়। এ ছাড়া নিজের অন্ধভক্তের ভূমিকায়ও আছেন তিনিই। আদিত্য চোপড়া প্রযোজিত ও মনীশ শর্মা পরিচালিত এ ছবিতে দেখা যাবে শাহরুখের নিজের জীবনের নানা কাহিনী। এটি মুক্তি পাবে ২০১৬ সালের ৫ এপ্রিল।


* ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জীবন নিয়ে নির্মাণাধীন ছবিতে তার বাবা পান সিংয়ের চরিত্রে অভিনয় করবেন অনুপম খের। নীরজ পান্ডে পরিচালিত ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ নামের ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন সুশান্ত সিং রাজপুত। এটি মুক্তি পাবে ২০১৬ সালে।


* পরিবারর সঙ্গে ছুটি কাটাতে গিয়ে পাঁচ কেজি ওজন কমালেন অজয় দেবগণ। ওজন কমানোর জন্য তাকে তার পছন্দের খাবারের তালিকা থেকে কিছু বাদ দিতে হয়নি। তিনি যা যা খেতে পছন্দ করেন তা খেয়েও ওজন কমালেন তিনি। সঙ্গে ব্যায়াম আর ম্যাডিটেশন করেছেন।

* অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ব্রেট লি অভিনীত প্রথম ছবি ‘আনইন্ডিয়ান’ মুক্তি পাবে আগামী ১৫ অক্টোবর। সিডনি-নিবাসী ভারতীয় বংশোদ্ভূত পরিচালক অনুপম শর্মার এই কমেডি ছবি মূলত দুটি ভিন্ন সংস্কৃতির এক জুটির মজার গল্প নিয়ে। ছবিটিতে আরও আছেন তনিষ্ঠা চট্টোপাধ্যায়, সুপ্রিয়া পাঠক, আকাশ খুরানা এবং বেশ কয়েকজন অস্ট্রেলীয় অভিনেতা।

* জাতিসংঘের উন্নয়ন লক্ষ্যমাত্রায় যোগ দিলেন বলিউড অভিনেতা হৃতিক রোশন ও অস্কারজয়ী সুরকার এআর রহমান। তারা হাত মিলিয়েছেন ব্রিটিশ নির্মাতা রিচার্ড কার্টিসের সঙ্গে। চলতি বছরের শেষে তিনজন মিলে দারিদ্র, বৈষম্য ও জলবায়ু পরিবর্তন বিষয়ে সচেতনতা বৃদ্ধির নানা কার্যক্রমে অংশ নেবেন।

হলিউড

* নতুন ‘স্পাইডারম্যান’ ছবিতে আন্ট মে চরিত্রে অভিনয় করবেন অস্কারজয়ী অভিনেত্রী মারিসা টমেই। এ সিরিজের আগের ছবিগুলোতে এ চরিত্রে অভিনয় করেন রোজমেরি হ্যারিস ও স্যালি ফিল্ড। ২০১৭ সালে জুলাইয়ে মুক্তি পাওয়ার কথা মাদকড়সা-মানবের পরবর্তী ছবি। এতে স্পাইডারম্যানের পোশাক প্রথমবারের মতো গায়ে জড়াবেন ১৯ বছর বয়সী টম হল্যান্ড।


* ইরাক যুদ্ধের ওপর বানানো মুক্ত ছবি ‘লায়োনেস’-এ প্রধান চরিত্রে অভিনয় করবেন এলেন পেজ। লেজলি মার্জের জীবন অবলম্বনে তৈরি হয়েছে এর চিত্রনাট্য। তার ভূমিকায় দেখা যাবে ‘জুনো’-খ্যাত পেজকে। যুদ্ধের প্রেক্ষাপটে হলেও এই গল্প এক নারীর নিজের অধিকার রক্ষার গল্প৷ সেনাবাহিনীতে যোগদানের পর তাকে আফগানিস্তানে পাঠানো হয় আফগান নারীদের স্বাধীনতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির প্রকল্পে কাজ করতে৷ এর নেপথ্যে ছিলো সেইসব নারীদের স্বামী তালিবানদের তথ্য সংগ্রহ করার দায়িত্ব৷


* রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে চিঠি লিখলেন প্রাক্তন প্লেবয় মডেল ও ‘বেওয়াচ’ সিরিজ তারকা পামেলা অ্যান্ডারসন। পুতিন ও পামেলা দু’জনেই প্রাণী স্বার্থরক্ষাকর্মী৷ ৫ জুলাইয়ে লেখা ওই চিঠিতে পামেলা আবেদন করেন, ১৭০০ টন বিপন্ন প্রজাতির তিমির মাংস বহনকারী জাহাজ উইন্টার বে’কে আর্কটিক সমুদ্রের রুশ অংশ দিয়ে কিছুতেই যেন না যেতে দেওয়া হয়৷ আইল্যান্ড থেকে জাপানগামী জাহাজটি বর্তমানে নরওয়ের ট্রমসোতে নোঙ্গর করে আছে৷ পামেলার অভিযোগ, ইন্টারন্যাশনাল হোয়েলিং কমিশনের নিষেধাজ্ঞা না মেনে আইল্যান্ডে এই তিমিগুলিকে হত্যা করা হয়৷


* অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে এক শিশু হাসপাতালে গেলেন জনি ডেপ। দেশটিতে এখন ‘পাইরেটস অব দি ক্যারিবিয়ান’ সিরিজের পরের ছবির কাজ করছেন তিনি। শতাধিক শিশু সেখানে চিকিৎসাধীন। সারাদিন কাজ করার পর সেদিন জ্যাক স্প্যারোর সাজেই হাসপাতালে যান ৫০ বছর বয়সী এই অভিনেতা।


* কিছুদিন আগে চুপিসারে বিয়ে করেছেন হলিউডের প্রথম সারির যুগল অ্যাস্টন কুচার ও মিলা কুনিস। এবার তারা মধুচন্দ্রিমার উদযাপনে গেলেন ইয়োজমিট ন্যাশনাল পার্কে। সেখানে আওয়াহনি হোটেলে উঠেছেন এই দম্পতি। সঙ্গে  রেখেছেন নয় মাস বয়সী কন্যাসন্তান।


* নিজের বিয়ের আংটি খুলে রেখেছেন জেনিফার গার্নার। কিছুদিন আগে বেন অ্যাফ্লেকের সঙ্গে ১০ বছরের দাম্পত্য জীবনের ইতি টেনেছেন তিনি। সম্প্রতি আটলানটায় এক অনুষ্ঠানে তার হাতে বিয়ের আংটি দেখা যায়নি।  

বিশ্বসংগীত

* ২০ বছরেরও বেশি সময় পর নতুন স্টুডিও অ্যালবাম বের করছেন বিখ্যাত গিটারিস্ট কিথ রিচার্ডস। এর নাম রাখা হয়েছে ‘ক্রস আইড হার্ট’। এটি বাজারে আসবে চলতি বছরের ১৮ সেপ্টেম্বর। তার আগে আগামী ১৭ জুলাই প্রকাশ হবে প্রথম সিঙ্গেলস ‘ট্রাবল’। অ্যালবামে থাকছে রক, র‌্যাগে ও কান্ট্রি সংস। কণ্ঠ দেওয়ার পাশাপাশি এগুলোতে অ্যাকুস্টিক গিটার, বেজ আর পিয়ানো বাজিয়েছেন ৭১ বছর বয়সী এই শিল্পী নিজেই। একটি গানে সহ-কণ্ঠ দিয়েছেন পন্ডিত রবিশংকরের কন্যা নোরা জোন্স। ১৯৯২ সালে প্রকাশিত হয় কিথের সর্বশেষ অ্যালবাম ‘মেইন অফেন্ডার’।





* নিজের ভক্তের চিকিৎসার জন্য ৫০ হাজার মার্কিন ডলার দিলেন টেলর সুইফট। অ্যারিজোনার ফিনিক্স শহরের মেয়ে ১১ বছর বযসী নাওমি ওকস তার অন্ধভক্ত। সুইফটের প্রায় সব গানই ঠোঁটস্থ তার! সম্প্রতি ক্যান্সার ধরা পড়েছে তার দেহে। হাসপাতালের বিছানায় শুয়ে খানিকটা মজার ছলে নাওমির টেলর-পাগলামির ভিডিও বানিয়ে তা ইউটিউবে ছাড়ে তার পরিবার। সেই ভিডিও দেখেছেন ২৫ বছর বয়সী এই গায়িকাও। নাওমির আরোগ্য কামনা করে তিনি একটি চিঠিও লিখেছেন।


* মধুচন্দ্রিমায় ঘুরতে আসা নবদম্পতিদের জন্য গান গাইলেন জাস্টিন বিবার। ফ্রেঞ্চ পলিনেসিয়ার বোরা বোরাতে অবকাশযাপন করছেন তিনি। সেখানে কেটি ওলেসেন ও তার স্বামীর জন্য গাওয়ার অনুরোধ আসতে না করেননি তিনি। এজন্য ২১ বছর বয়সী এই তারকার প্রশংসা হচ্ছে টুইটারে।  

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, জুলাই ১০, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।