ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শুধু এক রাতের গল্প

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৫
শুধু এক রাতের গল্প আফজাল হোসেন ও সাদিয়া ইসলাম মৌ / ছবি: নূর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আনিসের বয়স মধ্যবয়স্ক ঠিক না, তারও একটু ওপরে। বিশাল অ্যাপার্টমেন্টে তিনি একাই বাসিন্দা।

ঘরকুনো মানুষ। বাইরে তাকে দেখা যায় না একেবারেই। সন্ধ্যার ঘটনা। ট্রেডমিলে ঘাম ঝরাচ্ছিলেন আনিস। ওই সময় দরজায় নক। ঢুকে পড়েন অপরিচিত তরুণী। আনিস তাকে চেনে না। তরুণীও বলেন, ‘বলেছি তো, আমি আপনাকে চিনি না’। এ-ও বলেন, ‘আমাকে তুমি করে সম্বোধন করুন প্লিজ’। আনিস পড়েছেন বিপাকে।

নাটকের প্রথম দৃশ্য। দৃশ্যধারণের দিক দিয়েও এটা প্রথম দৃশ্য। বিকেল হয়ে এসেছে। সাড়ে চারটার মতো বাজে। মাত্রই ক্যামেরা চালু হলো। আফজাল হোসেনের পৌঁছুতে পৌঁছুতে বাজলো তিনটা। এরপর তিনি দীর্ঘক্ষণ চিত্রনাট্য নিয়ে আলাপে বসলেন সাদিয়া ইসলাম মৌ ও নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামূলের সঙ্গে।

আফজাল-মৌ অভিনয় করছেন নাটকটিতে। নাম ‘অপরিচিতা’। নেয়ামূল জানালেন, এটা মাত্র এক রাতের গল্প। অভিনয়ও করছেন মাত্র তিনজন। পুরো গল্পটা ঘুরেছে, হেঁটেছে, হামাগুড়ি দিয়েছে অ্যাপার্টমেন্টের মধ্যেই।

মৌ তাই শুটিং ইউনিটে ঢুকেই পুরো বাড়িটি দেখে নিলেন ভালো করে। জেনে নিলেন, কোথায় কোথায় ফ্রেম ধরা হবে। কিছু পরামর্শও দিলেন। কিছুক্ষণ মহড়া দিয়েই আফজাল হোসেন দাঁড়িয়ে গেলেন ক্যামেরার সামনে। ১১ জুলাইয়ের বিকেল থেকে ওই দৃশ্য দিয়েই ‘অপরিচিতা’র ধারণ শুরু হয়েছে। চলবে আরও কয়েকদিন।

‘অপরিচিতা’র রচয়িতা পান্থ শাহরিয়ার, ঈদে এনটিভিতে প্রচার হবে এটি।



বাংলাদেশ সময় : ১৪২৮ ঘণ্টা, জুলাই ১২, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।