ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শুধু তোমার জন্য

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৫
শুধু তোমার জন্য ফারজানা করিম

স্বপ্ন থাকে কবিতার আড়ালে। আনন্দ থাকে উৎসবের ভাজে ভাজে।

বেশকিছু কবিতা যদি এক হয়ে যায়, তাহলে উৎসবে পরিণত হয়। একই মোড়কে কবিতাগুলোকে নিয়ে স্বপ্নালু হয়ে যায়। কাব্যপ্রেমী ফারজানা করিম কিছু স্বপ্নকে একত্র করেছেন। নতুন উদ্যমে নিজের লেখা কবিতাগুলোকে প্রযুক্তির অবগাহনে ভাসিয়েছেন। এই ঈদে এসেছে তার কবিতার অ্যালবাম ‘শুধু তোমার জন্য’।

জিরোনা বাংলাদেশ থেকে আজ সোমবার (১৩ জুলাই) প্রকাশিত অ্যালবামটির পরিকল্পনা করেছেন শুভজিত রায়। আবহসংগীতে কলকাতার পিন্টু ঘটক। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় এই অ্যালবামের কবিতাগুলো দেশের সব সিডি দোকানের পাশাপাশি অনলাইনে রকমারি ডটকম, সিটিউনস, আইটিউনস, অ্যামাজন, গুগল, ইউটিউব, নকিয়া মিউজিকে পাওয়া যাবে।

‘শুধু তোমার জন্য’ ফারজানা করিমের দ্বিতীয় অ্যালবাম। গত বছর লেজার ভিশন থেকে বাজারে আসে তার স্বরচিত কবিতার অ্যালবাম ‘পুতুল’। কবিতায় নয়, গানের সঙ্গেও চট্টগ্রামের মেয়েটির সখ্য বেশ আগে থেকেই। গেয়েছেন গান। ছোটবেলা থেকেই রবীন্দ্রসংগীত শিল্পী সাদী মহম্মদের কাছে নিয়েছেন গানের তালিম। বাসুদেব ঘোষের সুরে প্রকাশ করেছেন ‘দূর্বা’ নামে একক গানের অ্যালবাম।

পাহাড়ের কোলে বেড়ে উঠেছেন সংস্কৃতির গালগল্পে। চট্টগ্রাম, কক্সবাজার, ঢাকার শিল্পকলা মাতিয়েছেন ১৯৯২ সাল থেকে। যুক্ত ছিলেন প্রতিনিধি নাট্য সম্প্রদায়ে। লিখেছেন শতাধিক কবিতা। এবারের বই মেলায় বের হয়েছে তার প্রথম কাব্যগ্রন্থ ‘পাখি কবিতা’। জাতীয় এবং আন্তর্জাতিক ভাবে আয়োজিত বেশ অনেক বিতর্ক প্রতিযোগিতায় সেরা বিতার্কিক হয়েছেন।

ফারজানা করিম ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেছেন। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ফিল্ম অ্যান্ড মিডিয়া বিষয়েও নিয়েছেন স্নাতকোত্তর ডিগ্রী। পেশাগত জীবনে তিনি চ্যানেল আইয়ের সঙ্গে যুক্ত। সংবাদ উপস্থাপনা করছেন বহুদিন ধরেই।

বাংলাদেশ সময় : ১৩৫৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।