ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বিজ্ঞাপন ছাড়াই ‘আকাশের ঠিকানায়’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৫
বিজ্ঞাপন ছাড়াই ‘আকাশের ঠিকানায়’

কোনোটা ৭০ কিলোমিটার, কোনোটা ৩৭ কিলোমিটার। বান্দরবান শহর থেকে সবচেয়ে কম দূরত্বে ছিল প্রান্তিক লেক।

১৭ কিলোমিটার দূরত্বে। এসব জায়গায় হয়েছে ‘আকাশের ঠিকানা’ নাটকের দৃশ্যধারণ। অভিনয় করেছেন আফরান নিশো ও নুসরাত ইমরোজ তিশা।

এটি লিখেছেন ও পরিচালনা করেছেন জাকারিয়া সৌখিন। তিনি বললেন, ‘টিভি পর্দায় উত্তরার শুটিং হাউজ আর আশেপাশের ইট-সিমেন্টের শহর দেখে দেখে আমাদের চোখ ক্লান্ত। এসব থেকে বেরিয়ে প্রাকৃতিক সৌন্দর্যে বানালাম নাটকটি। ঢাকা থেকে সাইকেল নিয়ে যাওয়া, পোস্টবক্স বানানো, নৌকায় রঙ করা, ফানুস বানানো- অনেক কিছুই হয়েছে এ নাটকের জন্য। ’

গল্পটা একটি মেয়ের একাকিত্বের খাঁচা থেকে বেরিয়ে আসাকে কেন্দ্র করে। মেয়েটি এক আজব ছেলের প্রেমে পড়ে সাদাকালো ভুবন থেকে বেরিয়ে রঙিন হয়ে ওঠে। এতে আরও আছেন অরুণা বিশ্বাস।

এই নাটকের জন্য তিশাকে সাইকেল এবং নৌকা চালানো শিখতে হয়েছে। পাহাড়ি আঁকা-বাঁকা রাস্তা দিয়ে সাইকেল চালানো চাট্টিখানি কথা ছিলো না। তাকে সেটা রপ্ত করতে হয়েছে। তিনি বলেন, ‘আমরা পুরো টিম বেশ পরিশ্রম করেছি। মনে হচ্ছে, আমাদের পরিশ্রম সার্থক হবে। ’

এনটিভিতে ঈদের পরদিন রাত ৮টা ১০ মিনিটে বিজ্ঞাপন বিরতি ছাড়া প্রচার হবে ‘আকাশের ঠিকানায়’।

বাংলাদেশ সময় : ১৯৪৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।