ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

নাতনির সঙ্গীত প্রতিভায় বিস্মিত অমিতাভ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
নাতনির সঙ্গীত প্রতিভায় বিস্মিত অমিতাভ অমিতাভ বচ্চন ও নভ্য নাভেলি নন্দা

ঐশ্বরিয়া রাই বচ্চন ও অভিষেক বচ্চনের মেয়ে আরাধ্য ছাড়াও অমিতাভ বচ্চনের আরেক নাতনি আছে। সে হলো অভিষেকের বড় বোন শ্বেতা নন্দার মেয়ে নভ্য নাভেলি নন্দা।

নিজের এই নাতনি যে পিয়ানোতে সুরের মূর্ছনা তুলতে পারেন জানা ছিলো না বিগ বি’র! সেটা স্বচক্ষে দেখে তিনি মুগ্ধ। পাশাপাশি গর্বিত।

গত ২৬ জুলাই ছুটির অবসরে নানার বাড়ি প্রতীক্ষায় এসে পিয়ানো বাজিয়েছে নব্য। দিনভর সেটা উপভোগ করেন অমিতাভ। নাতনির আঙুলের জাদুতে মোহাবিষ্ট হয়ে যান ৭২ বছর বয়সী এই অভিনেতা। নিজের ঘরেই এমন প্রতিভা লুকিয়ে আছে তা ঘুণাক্ষরেও জানতেন না তিনি।

নিজের ব্লগ ও ফেসবুকে নব্যর পিয়ানো বাজানোর ছবি পোস্ট করে অমিতাভ বলেছেন, ‘দেখুন সারাদিন কীভাবে কেটেছে আমার। নাতনির প্রতিভার প্রত্যক্ষদর্শী হতে পারলাম। এটা আশাতীত ব্যাপার। নব্যর জন্য বুকের ভেতরে আনন্দ হচ্ছে। ও আমাদের সবাইকে চমকে দিয়েছে। ও কোনোদিন পিয়ানো শেখেনি। অথচ ওর আঙুল পিয়ানোতে পড়লেই সুরের জাদু ওঠে! মন থেকেই নিজের মতো করে বাজায়। কোনো তালিম ছাড়াই পিয়ানোতে ওর এই সাবলীল বাজনা, ওর লুকানো দক্ষতা-সত্যিই মুগ্ধ করার মতো। ’ 

পিয়ানো আর জীবনের সঙ্গে তুলনা টেনে অমিতাভ লিখেছেন, ‘আমার ছোট্ট ঘরের ছোট্ট জায়গাজুড়ে আছে পিয়ানোটি। মাঝেমধ্যে আমি এখানে এসে বসি। সময় কাটাই সাদাকালো রিডগুলির সঙ্গে। অনেকে বলেন, এই দুটো রঙেই আবৃত জীবন। কিন্তু আরও অনেক রঙ আমাদের জীবনে আনন্দ বয়ে আনে। ’

নব্যর বাবা দিল্লির ব্যবসায়ী নিখিল নন্দা। তার ও শ্বেতার এক ছেলেও আছে। তার নাম আগাস্ত।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।