ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একঝলকে বিনোদন দুনিয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৫
একঝলকে বিনোদন দুনিয়া ‘আরও ভালোবাসবো তোমায়’ ছবিতে শাকিব খান ও পরীমনি

রোজ পেশাদার ও ব্যক্তিজীবনে ব্যস্ত থাকেন দেশ-বিদেশের তারকারা। তাদের এসব ব্যস্ততা খবরের শিরোনামে আসে হরহামেশা।

বিনোদন দুনিয়ায় তারকার কমতি নেই, ফলে অভাব নেই নানান স্বাদের খবরের। তারকাদের ঘিরে সেসব খবরের প্রতি বরাবরই কৌতূহল থাকে ভক্তদের। তাই একঝলকে বিনোদন দুনিয়ার খবর জেনে নেওয়ার বাংলানিউজের বিনোদন বিভাগের এই আয়োজন।

স্বদেশ
* শাকিব খান ও পরীমনি জুটির ছবি ‘আরও ভালোবাসবো তোমায়’ মুক্তি পাবে আগামী ১৪ আগস্ট। ফেসবুকে এ তথ্য জানিয়েছেন পরিচালক এস এ হক অলিক। এতে আরও অভিনয় করেছেন সোহেল রানা, চম্পা।

* কন্যাসন্তানের বাবা হয়েছেন সংগীতশিল্পী রবি চৌধুরী। গত ১৯ জুলাই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জ্যামাইকা হাসপাতালে নবজাতকের জন্ম হয়। তার নাম রাখা হয়েছে রায়না চৌধুরী রোজা। মেয়ে ও মা রিফাত আরা রামিজা ভালো আছেন। চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি রবি চৌধুরী বিয়ে করেন ঢাকা মেডিকেল কলেজের শেষবর্ষের শিক্ষার্থী রামিজাকে। এটি রবির তৃতীয় বিয়ে।

* মঞ্চে বিশেষ অবদান ও ‘বিনোদিনী’ মঞ্চনাটকে অনবদ্য অভিনয়ের স্বীকৃতিস্বরূপ ৩৫তম বঙ্গ সম্মেলনে আজীবন সম্মাননা (জীবনকৃতি) পুরস্কার পেলেন মঞ্চকুসুম শিমূল ইউসুফ। তার পক্ষ থেকে এটি গ্রহণ করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দীন ইউসুফ। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টন শহরে গত ১০ জুলাই শুরু হয় তিন দিনের এই আয়োজন।

* সিলেটের সামিউল আলম রাজনকে নৃশংসভাবে হত্যাকান্ডের ঘটনা নিয়ে তৈরি হচ্ছে প্রামাণ্যচিত্র। এটি নির্মাণ করবেন জি.এম. সৈকত
আগামী ৭ আগস্ট এর দৃশ্যায়ন শুরু হবে।

বলিউড

* সাইফ আলি খান ও ক্যাটরিনা কাইফ জুটির নতুন ছবি ‘ফ্যান্টম’-এর পোস্টার নকলের অভিযোগ উঠেছে। ২০১১ সালে মুক্তি পাওয়া জনপ্রিয় ভিডিও গেম ‘হোমফ্রন্ট’-এর কাভারের সঙ্গে এর সাদৃশ্য রয়েছে। মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ওপর লেখা হুসেন জাইদির ‘মুম্বাই অ্যাভেঞ্জার্স’ উপন্যাসকে ভিত্তি করে এটি পরিচালনা করেছেন কবির খান। এটি মুক্তি পাবে আগামী ২৮ আগস্ট।

* ভারতের প্রাক্তন ক্রিকেটার মোহাম্মদ আজহারউদ্দিনের জীবনী নিয়ে নির্মাণাধীন ‘আজহার’ ছবির টিম লন্ডনের লর্ডস এবং ওভালে ৫০ দিন শুটিংয়ের অনুমতি পেয়েছে। অ্যান্থনি ডি’সুজার পরিচালনায় এতে নাম ভূমিকায় আছেন এমরান হাশমি। কিছুদিনের মধ্যেই লন্ডনে যাবেন নার্গিস ফাখরি। তাকে দেখা যাবে আজহারের প্রাক্তন স্ত্রী সঙ্গীতা বিজলানির ভূমিকায়। একতা কাপুর প্রযোজিত ছবিটি মুক্তি পাবে আগামী বছরের মাঝামাঝি।


* প্রথমবারের মতো একসঙ্গে অভিনয় করতে যাচ্ছেন শাহরুখ খান ও রণবীর সিং। যশরাজ ফিল্মসের প্রযোজনায় ছবিটি পরিচালনা করবেন আদিত্য চোপড়া। সব ঠিক থাকলে আগামী বছরের শুরুর দিকে শুরু হবে এর দৃশ্যধারণ। মজার বিষয় হলো, রণবীর প্রাক্তন প্রেমিকা আনুশকা শর্মা (রব নে বানা দি জোড়ি) আর বর্তমান প্রেমিকা দীপিকা পাড়ুকোন (ওম শান্তি ওম) দু’জনেরই অভিষেক হয় শাহরুখের নায়িকা হিসেবে।

* পাকিস্তানের গায়ক শাফাকাত আমানত আলির গাওয়া ‘দিল ধাড়কানে না শবাব’ গজলের মিউজিক ভিডিওতে মডেল হলেন ভারতীয় অভিনেতা নাসিরুদ্দিন শাহ। এর দৃশ্যায়ন হয়েছে চলতি মাসের শুরুতে। গজলটি বিখ্যাত গায়ক উস্তাদ আমানত আলি খানের সৃষ্টি।

* ভারতীয় জাদুসম্রাট পি সি সরকারের জীবন নিয়ে একটি ছবি বানাবেন ওপারের পরিচালক সৌমিক সেন। এতে অক্ষয় কুমারের নাম ভূমিকায় অভিনয় করার কথা শোনা যাচ্ছে।

* টুইটারে শাহরুখ খান ও সালমান খানের ভক্তরা প্রতিযোগিতায় নেমেছেন। সামাজিক যোগাযোগের মাধ্যমটিতে সল্লুর অনুসারীরা ‘সালমান মেগা স্টার অব সেঞ্চুরি’ আর শাহরুখের গুনমুগ্ধরা ‘এসআরকে বিগেস্ট স্টার অব অল টাইম’ হ্যাশট্যাগ চালু করেছে। আগামী বছরের ঈদে তারা বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন এই খবর প্রকাশের পর থেকে এই প্রবণতা শুরু হয়েছে।

* বলিউডের একসময়ের জনপ্রিয় অভিনেত্রী রীনা রায় ১৫ বছর পর অভিনয়ে ফিরছেন। বিকাশ গুপ্তর টিভি সিরিজ ‘রানীমহল’-এ দেখা যাবে তাকে। তার চরিত্রটি রাজমাতার। সর্বশেষ ২০০২ সালে বরখা রায়ের টিভি অনুষ্ঠান ‘ইনা মিনা ডিকা’য় হাজির হয়েছিলেন তিনি।

* ‘বজরঙ্গি ভাইজান’ ছবির লাভের একাংশ ভারতের ঋণগ্রস্ত কৃষকদের দান করবেন সালমান খান। সম্প্রতি ছবিটির পরিচালক কবির খান, সালমানের বোন আলভিরা খান মহারাষ্ট্রের রাজস্বমন্ত্রী একনাথ খার্দেসের সঙ্গে দেখা করে এ বিষয়ে কথা বলেন। ছবিটির ওপর থেকে উত্তরপ্রদেশে কর মওকুফ করা হয়েছে। এজন্য ইউপির মুখ্যমন্ত্রী ধন্যবাদ দিয়েছেন সল্লু।


* বিখ্যাত অভিনেতা চার্লি চ্যাপলিনের ভূমিকায় অভিনয় করবেন বিদ্যা বালান। ছবিটি পরিচালনা করবেন মালায়লাম পরিচালক আর সারথ।

* আবার একসঙ্গে অভিনয় করতে যাচ্ছেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন। আর. বালকির পরিচালনায় ছবিটিতে থাকছেন কারিনা কাপুর খান ও অর্জুন কাপুর।

* পরিচালক মিলান লুথরিয়ার পরিচালনায় একটি ছবিতে অভিনয় করবেন শহিদ কাপুর। ফেসবুকে এ খবর দিয়েছেন মিলান।

* ভারতীয় সংগীতশিল্পী শঙ্কর মহাদেবার জীবন নিয়ে একটি চলচ্চিত্র পরিচালনা করতে চান সুভাষ ঘাই।

হলিউড
* হলিউডে সর্বকালের সেরা ব্যবসাসফল ছবির তালিকায় তিন নম্বরে উঠে এলো ‘জুরাসিক ওয়ার্ল্ড’। এখন পর্যন্ত এটি আয় করেছে ১৫২ কোটি মার্কিন ডলার। সামনে আছে জেমস ক্যামেরনের দুই ছবি ‘অ্যাভাটার’ (২৭৯ কোটি ডলার) ও ‘টাইটানিক’ (২১৮ কোটি ডলার)। চলতি বছরে এ নিয়ে ইউনিভার্সাল পিকচার্সের দুটি ছবি ১০০ কোটি ডলারের বেশি ব্যবসা করলো। অন্যটি হলো ‘ফিউরিয়াস সেভেন’। স্টুডিওটি জানিয়েছে, ‘জুরাসিক ওয়ার্ল্ড’-এর পরের কিস্তি মুক্তি পাবে ২০১৮ সালের ২২ জুন। এবারও থাকছেন ক্রিস প্রাট ও ব্রাইস ডালাস হাওয়ার্ড।

*  কম্বোডিয়া যুদ্ধের বিষয়বস্তু নিয়ে চলচ্চিত্র পরিচালনা করবেন অ্যাঞ্জেলিনা জোলি। ২০০০ সালে প্রকাশিত লাউঞ্জ আং-এর ‘ফার্স্ট দে কিলড মাই ফাদার: অ্যা ডটার অব কম্বোডিয়া রিমেম্বারস’ গ্রন্থ অবলম্বনে তৈরি হয়েছে এর চিত্রনাট্য। এর সঙ্গে সম্পৃক্ত থাকবে কম্বোডিয়া থেকে তার দত্তক নেওয়া ছেলে ১৩ বছর বয়সী ম্যাডক্স। ছবিটি মুক্তি পাবে আগামী বছর। চার বছর আগে বসনিয়া যুদ্ধের প্রেক্ষাপটে ‘ইন দ্য ল্যান্ড অব ব্লাড অ্যান্ড হানি’ ছবির মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন জোলি।


*  টেলিভিশনের জন্য একটি অ্যাডভেঞ্চার শোর অংশ হিসেবে বিয়ার গ্রেইলসের সঙ্গে স্নোডোনিয়া পর্বতচূড়ায় চড়বেন ‘টাইটানিক’ তারকা কেট উইন্সলেট। এরই মধ্যে প্রস্তুতি হিসেবে পাহাড়ে চড়া, খরস্রোতা জলে সাঁতার আর দুর্গম অঞ্চলে খাবার খোঁজার পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন অস্কারজয়ী এই অভিনেত্রী। অনুষ্ঠানটি আগামী মাসেই টেলিভিশনে দেখানো হবে।

* কেটি হোমসের সঙ্গে বিচ্ছেদের পর কাজ ছাড়া কোনোও দিকে তাকাননি টম ক্রজ। হয়তো কেটিকে ভুলতেই। এবার মনে হচ্ছে, আবার সংসার করার ইচ্ছা হয়েছে তার। সম্প্রতি এক পত্রিকায় জানা যায়, টম তার সুন্দরী ব্রিটিশ অ্যাসিস্ট্যান্টের প্রেমে হাবুডুবু খাচ্ছেন। ৫৩ বছর বয়সী টম ও ২২ বছর বয়সী এমিলি থমাসের বয়সের ব্যবধাণ অনেকখানি। ‘মিশন ইমপসিবল’ সিরিজের পরবির্তী ছবির লোকেশন খুঁজতে বর্তমানে দু’জন মরোক্কতে গিয়েছেন।   

* জনি ডেপের নতুন ছবি ‘ব্ল্যাক মাস’-এর উদ্বোধনী প্রদর্শনী হবে ৭২তম ভেনিস চলচ্চিত্র উৎসবে। সত্তর থেকে নব্বই দশকে বোস্টনের গ্যাংস্টার জেমস বালগারের জীবন নিয়ে তৈরি হয়েছে এটি। স্কট কুপার পরিচালিত ছবিটি দেখানো হবে আগামী ৪ সেপ্টেম্বর। এর দুই দিন আগে শুরু হয়ে উৎসব চলবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত।

* ‘ব্যাটম্যান ভার্সাস সুপারম্যান: ডন অব জাস্টিস’ ছবিতে ব্যাটম্যানের সহকারী রবিন চরিত্রে অভিনয় করবেন পরিচালক জ্যাক স্নাইডারের ছেলে ইলি। ছবিটি মুক্তি পাবে আগামী বছরের ২৫ মার্চ।

* আমেরিকান সিনেম্যাটিক অ্যাওয়ার্ড পাচ্ছেন রিজ উইদারস্পুন। আগামী ৩০ অক্টোবর পুরস্কারটি তুলে দেওয়া হবে অস্কার মনোনীত এই অভিনেত্রীকে।

* জনপ্রিয় টিভি সিরিজ ‘বেওয়াচ’ এবার আসবে রূপালি পর্দায়। এর চলচ্চিত্র সংস্করণ পরিচালনা করবেন সেথ গর্ডন।

বিশ্বসংগীত
* ব্যক্তিগত বিমানের পরিবর্তে সাধারণ বিমানে চড়ে যাতায়াত করলেন ব্রিটনি স্পিয়ার্স। সম্প্রতি সপরিবারে হাওয়াইয়ের দিকে যান তিনি। সাধারণ মানুষের মতোই সাদাসিধা পোশাকে ছুটি কাটাতে বের হলেন মার্কিন এই গায়িকা। বেড়ানোর পাশাপাশি কিনেছেন বই, তুলেছেন সেলফি।

* ‘স্টেজলাইট মান্থলি মিউজিক কনটেস্ট’ প্রতিযোগিতায় সেরা হওয়ার সুবাদে বিখ্যাত ব্যান্ড লিনকিন পার্কের স্টুডিওতে একদিনের একটি কর্মশালায় অংশ নেবেন জায়েদ। সংগীত পরিচালনায় মাস্টারিং, আরও সূক্ষ্মভাবে শব্দধারণ ও সংশ্লিষ্ট কাজগুলো তাকে হাতে–কলমে দেখিয়ে দেবেন লিনকিন পার্কের শব্দ প্রকৌশলী ও দলের সদস্যরা।


* বার্সেলোনায় নতুন একটি বাড়ি কিনলেন শাকিরা। এজন্য কলম্বিয়ান এই পপ তারকাকে গুনতে হয়েছে ৫৪ লাখ মার্কিন ডলার।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৫
বিএসকে/কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।