ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

পাকিস্তানেও আয়ে রেকর্ড গড়লো ‘বজরঙ্গি ভাইজান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৫
পাকিস্তানেও আয়ে রেকর্ড গড়লো ‘বজরঙ্গি ভাইজান’

প্রতি ঈদে সালমান খান বক্স অফিস শাসন করছেন, গত কয়েক বছরে এটাই হয়ে উঠেছে চেনা চিত্র। ভক্তদের জন্য তার এবারের ঈদ উপহার ‘বজরঙ্গি ভাইজান’ও ভারতে রেকর্ড গড়েই চলেছে।

শুধু তা-ই নয়, পাকিস্তানের বক্স অফিসেও সাড়া ফেলেছে ছবিটি। দেশটিতে কাটছাট হয়ে গত ১৭ জুলাই মুক্তি পাওয়ার প্রথম সপ্তাহে শুধু করাচি আর ইসলামাবাদ থেকেই এর আয় হয়েছে প্রায় ৩৮ কোটি রুপি। কবির খান পরিচালিত ছবিটি শুধু করাচির ক্যাপ্রি সিনেমা হল থেকে প্রযোজকদের এনে দিয়েছে ১৫ কোটি ৮৭ লাখ রুপি।

ফলে পেছনে পড়ে গেছে পাকিস্তানি হিট ছবি ‘বিন রোয়ে’ আর ‘রং নাম্বার’-এর আয়ের রেকর্ড। ‘বজরঙ্গি ভাইজান’ আয় করেছে ২০ কোটি ৩২ লাখ রুপি। মাহিরা খান ও হুমায়ূন সাঈদ অভিনীত ‘বিন রোয়ে’র আয় ছিলো ১৭ কোটি ৭৮ লাখ রুপি। আর ‘রং নাম্বার’ পকেটে ভরেছিলো ১৭ কোটি ১৪ লাখ রুপি।

যদিও পাকিস্তানে মুক্তি পেতে বেশ বেগ পেতে হয়েছে ‘বজরঙ্গি ভাইজান’কে। সে দেশে ছবিটি দেখানোর ছাড়পত্র দিয়ে বিপাকে পড়েছে পাক-সেন্সর বোর্ড। ছাড়পত্র দেওয়ার কারণে প্রাণনাশের হুমকিও পেয়েছেন সেন্সর বোর্ড চেয়ারম্যান ফকর-এ-আলম। কয়েকদিন আগে তাকে টুইটারে প্রাণনাশের হুমকি দেওয়ার পাশাপাশি বিশ্বাসঘাতক বলেও আখ্যা দেওয়া হয়।

এদিকে শুধু ভারতেই ১৮৪ কোটি ৬২ লাখ রুপি আয় করে ফেলেছে সালমান খান ফিল্মস ও রকলাইন ভেঙ্কটেশ প্রযোজিত ‘বজরঙ্গি ভাইজান’। মুক্তির প্রথম সপ্তাহে আয়ের দিক দিয়ে এটি পেছনে ফেলেছে আমির খানের ‘পিকে’ (১৮৩ কোটি ৯ লাখ রুপি) এবং শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ (১৫৭ কোটি ৫৭ লাখ রুপি) ছবি দুটিকে।

পাকিস্তানি এক মূক ও বধির শিশুকে তার দেশে ফিরিয়ে দিয়ে আসার জন্য নানা চড়াই-উতরাই পেরিয়ে চলে ভারতের হনুমানভক্ত যুবক পবন চতুর্বেদী। এটাই ছবিটির বিষয়বস্তু। এতে আরও অভিনয় করেছেন কারিনা কাপুর খান, নওয়াজুদ্দিন সিদ্দিকী ও হারশালি মালহোত্রা।

‘বজরঙ্গি ভাইজান’-এর পাঁচ রেকর্ড
* ঈদ-পূর্ব মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি (২৭ কোটি ২৫ লাখ রুপি) ব্যবসা করেছে ছবিটি। ফলে পেছনে পড়ে গেছে সালমানের দুই ঈদের ছবি ‘দাবাং’ আর ‘বডিগার্ড’।
* ২০১৫ সালে বলিউডে মুক্তিপ্রাপ্ত সব ছবির চেয়ে প্রথম দিনে বেশি আয় করেছে ‘বজরঙ্গি ভাইজান’। পাঁচ দিনেই সংখ্যাটা দাঁড়িয়েছে ১৫০ কোটি রুপিতে।
* সালমান খানের ছবি হিসেবে একদিনে সবচেয়ে বেশি আয় করা চলচ্চিত্রও এটাই। এর আগে তার ‘কিক’ প্রথম দিন আয় করেছিলো ২৬ কোটি ৪০ লাখ রুপি।
* আন্তর্জাতিক বাজারেও ‘কিক’-এর ব্যবসাকে ছাড়িয়ে গেছে ‘বজরঙ্গি ভাইজান’। গত ২১ জুলাই পর্যন্ত এটি আয় করে ৬৯ কোটি ৫ লাখ রুপি।
* এ নিয়ে সালমানের আটটি ছবি ১০০ কোটির ক্লাবে ঢুকলো। বলিউডের আর কোনো তারকার এই রেকর্ড নেই।

বাংলাদেশ সময় : ১৭২০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।