ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আরতির সামনে পাগল মন!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
আরতির সামনে পাগল মন!

‘কে বলে পাগল, সে যেনো কোথায়/রয়েছো কতই দূরে/মন কেন এতো কথা বলে/ ও পাগল মন, মন রে/মন কেন এতো কথা বলে’- এই এক গানের সুবাদে আজও শ্রোতামহলে প্রশংসিত দিলরুবা খান। তিনি আছেন কেমন?

সেই খোঁজ নিতে গিয়ে জানা গেলো, বেশ খোশমেজাজে আছেন দিলরুবা।

কারণ গত সপ্তাহে ভারতীয় কণ্ঠশিল্পী আরতি মুখোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ হয়েছে তার। তিনি বললেন, ‘জীবনটা ধন্য হলো!’

দেশ টিভির ঈদ আয়োজনে গাইতে ঢাকায় এসেছিলেন আরতি। এক ফাঁকে তার সঙ্গে আড্ডা দেওয়ার সুযোগ হয় দিলরুবার। তিনি হারমোনিয়াম বাজিয়ে গান গেয়েও শুনিয়েছেন তাকে। তার মেয়ে শিমুল খানও ভারতের এই প্রখ্যাত শিল্পীকে গান শুনিয়েছেন।

লোকগানের শিল্পী দিলরুবা খান শিল্পী আবদুল আলীমের গান গেয়ে গানের জগতে যাত্রা শুরু করেছিলেন। তার বাবা সৈয়দ হামিদুর রহমান রাজশাহী ও রংপুর বেতারের শিল্পী হলেও চাইতেন না মেয়ে গান করুক। তবু গানের প্রতি টান আর প্রতিভাই তাকে করে তুলেছে লোকগানের পরিচিত শিল্পী।

টিভি নাটকে দিলরুবার গাওয়া ‘দুই ভুবনের দুই বাসিন্দা, বন্ধু চিরকাল, রেল লাইন বহে সমান্তরাল’ গানটি দারুণ জনপ্রিয় হয়। ১৯৯১ সালে তার গাওয়া ‘পাগল মন মন রে’ এতই সাড়া ফেলে যে, তার নাম হয়ে ওঠে পাগল মন দিলরুবা!

মাঝে অসুস্থতার কারণে গান থেকে সাত বছর দূরে থাকতে হয়েছে দিলরুবাকে। সুস্থ হওয়ার পর আবার ফিরেছেন গানে।



বাংলাদেশ সময় : ১৫৫৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।