ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আইসেন বন্ধু লালমনিরহাটে...

খোরশেদ আলম সাগর, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
আইসেন বন্ধু লালমনিরহাটে...

লালমনিরহাট: ‘আইসেন বন্ধু লালমনিরহাটে/খাইতে দিমো চিড়ামুড়ি/বাটা ভরা পান সুপারি’- লালমনিরহাটের শিক্ষা সংস্কৃতি, ইতিহাস ঐতিহ্য, দার্শনিক স্থান ও খ্যাতিমানদের নিয়ে রচিত এ গানে স্থানীয় দর্শক-শ্রোতা মাতালেন আট বছরের শিশু শল্পী প্রীতম সূত্রধর সানি। লালমনিরহাটের বহুল আলোচিত তিনবিঘা করিডোর, তিস্তা ব্যারাজ, বুড়িমারী স্থলবন্দর, জমিদার বাড়ি, কবি শেখ ফজলুল করিম, পর্বতারোহী মুসা ইব্রাহীম, বিমানবন্দরসহ জেলার বিভিন্ন দার্শনিক স্থান ও খ্যাতিমান ব্যক্তিদের নিয়ে রচিত গানটি লিখেছেন তার বাবা আদিতমারী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সুনীল কুমার সূত্রধর।



গত ২২ জুলাই সন্ধ্যায় ঈদ উপলক্ষে আদিতমারী সঙ্গীত বিদ্যালয় আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানটি উপভোগ করেছেন শত শত দর্শক। আদিতমারী জিএস উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে আয়োজিত এ সাংস্কৃতিক অনুষ্ঠানে চ্যানেল আই, রংপুর বেতারসহ বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত স্থানীয় শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করেন।

পুরো অনুষ্ঠান জুড়ে দর্শকদের দৃষ্টি ছিলো রংপুর অঞ্চলের আঞ্চলিক ভাষায় গাওয়া শিশুশিল্পী প্রীতমের আলোচিত সেই গান। তার বাবা সুনীল কুমার সূত্রধর বাংলানিউজকে জানান, ‘আদিতমারী সঙ্গীত বিদ্যালয় ও নিজ বাসায় মা-বাবার হাতেই চলে তার সঙ্গীত শিক্ষা। প্রীতমকে মস্তবড় সঙ্গীত শিল্পী বানানোর জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানের বিশেষ অতিথি আদিতমারী থানা ওসি (তদন্ত) আব্দুস সোবহান বাংলানিউজকে বলেন, ‘শিশু প্রীতমের গানটি বার বার শুনতে ইচ্ছে করছে। জেলার মানুষের কৃষ্টি ও সংস্কৃতিক ফুটে উঠেছে তার গানে।



বাংলাদেশ সময় : ১৭১৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।