ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

উদ্বোধক বুদ্ধদেব দাশগুপ্ত, সম্মানিত অতিথি ফারুকী

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
উদ্বোধক বুদ্ধদেব দাশগুপ্ত, সম্মানিত অতিথি ফারুকী (বাঁ থেকে) বুদ্ধদেব দাশগুপ্ত ও মোস্তফা সরয়ার ফারুকী

ফেডারেশন অব ফিল্ম সোসাইটিস অব ইন্ডিয়া প্রথমবারের মতো চলচ্চিত্র উৎসব করতে যাচ্ছে। এর উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে আমন্ত্রণ পেলেন মোস্তফা সরয়ার ফারুকী।

আগামী ৩ আগস্ট এই আয়োজন উদ্বোধন করবেন ভারতের প্রখ্যাত চলচ্চিত্রকার বুদ্ধদেব দাশগুপ্ত।

কলকাতার নন্দন-২ প্রেক্ষাগৃহে উৎসবের উদ্বোধনী ছবি নির্বাচিত হয়েছে ফারুকীর 'পিঁপড়াবিদ্যা'। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ব্রাত্য বসু, বিশেষ অতিথি থাকবেন নন্দন প্রেক্ষাগৃহের প্রধান নির্বাহী কর্মকর্তা যাদব মন্ডল।

ফারুকী বাংলানিউজকে জানালেন, উৎসবে অংশ নিতে ১ বা ২ আগস্ট কলকাতায় যাবেন। ফিরবেন ৪ আগস্ট। তিনি বললেন, 'বুদ্ধদেব দাশগুপ্তর ছবির ভক্ত আমিও। তার সঙ্গে একই আয়োজনে অতিথি হিসেবে আমন্ত্রণ পাওয়া আমার জন্য আনন্দের বিষয়। আমার ছবি দিয়ে ভারতের চলচ্চিত্র সংসদগুলোর মূল সংগঠনের প্রথম উৎসব উদ্বোধন হচ্ছে, এটাও ভালো লাগার ব্যাপার। '

প্রথম এফএফএসআই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ ছাড়াও আফগানিস্তান, ক্রোয়েশিয়া, ডেনমার্ক, ইরান, মন্টেনেগ্রো, মায়ানমার, ফিলিপাইন, সার্বিয়া ও সুইডেনের ছবি স্থান পেয়েছে। শুরুতে কলকাতায় হলেও পরে ভারতের ২০টি শহরে এই উৎসব ঘুরবে।



বাংলাদেশ সময় : ২৩৫২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।