ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

মাত্রাতিরিক্ত বিজ্ঞাপনের মুখে সরকারি লাগামের ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
মাত্রাতিরিক্ত বিজ্ঞাপনের মুখে সরকারি লাগামের ঘোষণা

দেশের টিভি চ্যানেলগুলোতে মাত্রাতিরিক্ত বিজ্ঞাপন প্রচার হয়, বিজ্ঞাপনের কারণে দর্শকরা অনুষ্ঠান দেখতে পারছেন না- এমন অভিযোগ অনেকদিনের। এবার মাত্রাতিরিক্ত বিজ্ঞাপনের লাগাম টেনে ধরার ঘোষণা এসেছে খোদ সরকারের পক্ষ থেকে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানিয়েছেন, টিভি চ্যানেলগুলোতে প্রতি ঘণ্টায় কতোটা সময় বিজ্ঞাপন প্রচার করা যাবে, সে বিষয়ে আগামী ছয় মাসের মধ্যেই সম্প্রচার আইন করা হবে।

গত ২৫ জুলাই রাজধানীতে এক সংলাপে দর্শকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘বিজ্ঞাপন প্রচার করার একটা নিয়ম আছে। এটা আমাদের এখানে পালন করা হয় না। এজন্য আমরা সম্প্রচার নীতি করেছি এবং আইন করতে যাচ্ছি। আগামী ছয় মাসের মধ্যে যে সম্প্রচার আইন হবে, সেখানে এক ঘণ্টায় কতোটুকু বিজ্ঞাপন দেখানো হবে সে বিধানটা থাকবে। সম্প্রচার কমিশন সেটা নিয়ন্ত্রণ করবে। যদি কোনো চ্যানেল এ আইন অমান্য করে তাহলে সেই চ্যানেলের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে। ’

তথ্যমন্ত্রী আরও বলেন, ‘ইংল্যান্ডে ১১ ভাগের বেশি বিজ্ঞাপন যায় না। আমাদের এখানে ৩৫-৪০ ভাগ বিজ্ঞাপন প্রচার হয়। মালিকপক্ষের সঙ্গে আমি এ নিয়ে বারবার বসেছি। তারা এ ব্যাপারে চূড়ান্ত বিধান করতে এখনই রাজি নন। তবে বিষয়টিকে এবার আইনের আওতায় আনছি। ’



বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।