ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

এপিজে আবদুল কালামের মৃত্যু

বলিউড তারকাদের শোক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
বলিউড তারকাদের শোক এপিজে আবদুল কালাম

সাধারণ মানুষের পাশাপাশি তারকাদেরও প্রিয় ছিলেন ভারতের প্রাক্তন প্রেসিডেন্ট এপিজে আবদুল কালাম। তাই তার মৃত্যুতে তারকারাও শোকাহত।

দিনভর বলিউডের বাসিন্দারা শোক জানিয়েছেন সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে। তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন। তাকে সবার আদরের একজন মানুষ হিসেবে আখ্যা দিয়েছেন ৭২ বছর বয়সী এই অভিনেতা। তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে তার সঙ্গে টেলিফোনে আলাপ হয়েছিলো অমিতাভের।

নিজের ব্লগে বিগ বি লিখেছেন, ‘একজন অনন্য ব্যক্তিত্বের হঠাৎ প্রয়াণ হলো। বিজ্ঞানের বিশ্ব মানচিত্রে, মিসাইল প্রযুক্তি ও মহাকাশ গবেষণায় ভারতের নাম প্রতিষ্ঠিত হয়েছে তার হাত ধরেই। ’ তিনি আরও বলেন, ‘শিশুর মতোই ছিলো তার চালচলন। তবে পুরোপুরি বাস্তবিক মানুষ ছিলেন তিনি। অন্যদের প্রতি বরাবরই যত্নবান দেখা গেছে তাকে। সব মিলিয়ে সবার কাছেই আদরণীয় ছিলেন এপিজে আবদুল কালাম। ’

বলিউডের খান সাম্রাজ্যেও শোকের আবহ। শাহরুখ খান ও সালমান খান টুইটারে শোক জানিয়েছেন। তাদের মতে, ড. কালামের মৃত্যু ভারতের জন্য অপূরণীয় ক্ষতি। সল্লু বলেছেন, ‘কালাম সাহেবের সঙ্গে সবসময়ই সাক্ষাৎ করতে চাইতাম। কিন্তু পারিনি। ভারত তার শুন্যতা অনুভব করবে। ’

অর্জুন রামপাল
প্রেসিডেন্ট আবদুল কালাম সম্পর্কে খুব খারাপ সংবাদ পেলাম। তার আত্মার শান্তি কামনা করছি। আমাদের সবার প্রতি ভালোবাসা দেওয়ার জন্য এই মানুষটিকে সবসময় মনে রাখতে হবে।

মনোজ বাজপেই
তার অবদান ভারতকে শীর্ষে নিয়ে গেছে। এটা মাপা যাবে না। আমরা দেশের সত্যিকারের সন্তানের প্রতি মাথানত করছি।

মহেশ ভাট
ড. কামাল আমাকে একবার বলেছিলেন, তিনি গান্ধিজির কাছ থেকে সত্যিকারের সেবা করা শিখেছিলেন।

গোবিন্দ
স্যার, এপিজে আবদুল কালাম নামের তারাটি সবসময় জ্বলজ্বল করবে।

শ্রীদেবী
তিনি ছিলেন আপামত জনতার প্রেসিডেন্ট। বিশ্বজুড়ে সবার মনে পড়বে তাকে।

অদিতি রাও হায়দারি
উঁচু-নিচু সবার প্রেসিডেন্ট! ভারতের সর্বোচ্চ পদে তার মতো লোককেই মানায়। তিনি ছিলেন নম্র, বিচক্ষণ ও অনুপ্রেরণাদায়ক ব্যক্তিত্ব।

ফারহান আখতার
সবচেয়ে অনুপ্রেরণাদায়ক ভারতীয়দের মধ্যে প্রাক্তন প্রেসিডেন্ট ড. এপিজে আবদুল কালাম ছিলেন অন্যতম। তার মৃত্যুর খবরে আমি গভীরভাবে শোকাহত।

বোমান ইরানি
সাম্প্রতিক সময়ে আর কোনো ভারতীয় তার মতো ভালোবাসা আর সম্মান পাননি। একজন ভারতীয়র যেমন হওয়া উচিত তিনি তারও বেশি কিছু ছিলেন। এই মৃত্যু খুবই বেদনাদায়ক।

লতা মঙ্গেশকর
এইমাত্র খবর পেলাম আমাদের সাবেক প্রেসিডেন্ট, ভারতরত্ম ড. এপিজে আবদুল কালাম আর নেই। আমি শোকাহত।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।