ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সিকান্দার বক্স শেষ হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৫
সিকান্দার বক্স শেষ হচ্ছে

পাঁচটি বছর। প্রতিটি ঈদ।

ঘুরেফিরে একটি চরিত্র, একটি নাটক উঠে এসেছে দর্শকপ্রিয়তার তালিকায়। এখনও যে গ্রামে, হাটে, মফস্বলে প্রায়ই শোনা যায় ‘আমার এতো আবেগ ক্যারে?’ অথবা ‘ফহিন্নির ফহিন্নি’; সেটা এ চরিত্রের স্বীকৃতি। নাটকটির জনপ্রিয়তার ফল। সিকান্দার বক্সের পথচলা ৫ বছরের। এই দীর্ঘ সময়ে নির্মিত হয়েছে সিকান্দার বক্সের ৭টি কিস্তি- ‘এখন অনেক বড়’, ‘এখন বিরাট মডেল’, ‘এখন কক্সবাজারে’, ‘এখন পাগল প্রায়’, ‘হাওয়াই গাড়ি’, ‘এখন বান্দরবানে’ ও ‘এখন রাঙামাটি’।

এর নির্মাতা সাগর জাহান জানিয়েছেন, ৮ নম্বর কিস্তিতে গিয়ে শেষ হবে নাটকটি। যেটির নাম রাখা হয়েছে ‘সিকান্দার বক্স এখন নিজ গ্রামে’। এর নির্মাতা সাগর জাহান বাংলানিউজকে বলছেন, ‘প্রতিটি মানুষই আসলে তার শিকড়ে ফিরে যেতে চায়। এই যান্ত্রিক নগর, ব্যস্ততা থেকে মানুষ মুক্তি চায় একসময় গিয়ে। সিকান্দার বক্সও তাই তার গ্রামে ফিরে যাবে। ’

তিনি জানাচ্ছেন, শেষ কিস্তিতে কিছু চমক থাকবে। নাট্যপরিচালক সালাহউদ্দিন লাভলু ও চিত্রনাট্যকার মাসুম রেজা- এ দুই বন্ধু অভিনয় করবেন। একটি বিশেষ চরিত্রে ইরেশ যাকেরেরও উপস্থিতি থাকবে।

সিকান্দার বক্স চরিত্রে মোশাররফ করিম তো থাকছেনই। বাংলাভিশনে আগামী কোরবানির ঈদে প্রচার হবে নাটকটির শেষ কিস্তি।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৫
কেবিএন/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।