ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

পালক পুত্রের নামে জোলির ফাউন্ডেশন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৫
পালক পুত্রের নামে জোলির ফাউন্ডেশন ম্যাডক্স ও অ্যাঞ্জেলিনা জোলি

মানবসেবার জন্য সবসময়ই এগিয়ে আসেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। কিন্তু ভবিষ্যতে তার মানবসেবার ঐতিহ্য কে এগিয়ে নিয়ে যাবে? উত্তরসূরি খুঁজে পেয়েছেন তিনি।

বড় ছেলে ম্যাডক্সের হাতেই সেই দায়িত্ব দিতে চান জোলি।

২০০২ সালে কম্বোডিয়ার একটি অনাথালয় থেকে ম্যাডক্সকে দত্তক নিয়েছিলেন ব্রাঞ্জেলিনা দম্পতি। তখন তার বয়স ছিলো মাত্র সাত মাস। এখন তার বয়স ১৩ বছর। ম্যাডক্সের নামে একটি সংস্থাও তৈরী করেছেন জোলি। যার নাম ‘ম্যাডক্স জোলি-পিট ফাউন্ডেশন’। এটির দায়িত্বও ভবিষ্যতে ছেলের হাতে তুলে দিতে চান তিনি।  

বর্তমানে ম্যাডক্স মা’কে তার নতুন ছবি ‘ফাস্ট দে কিলড মাই ফাদার: আ ডটার অফ কম্বোডিয়া রিমেম্বার্স’-এর গবেষণায় সাহায্য করছে। কম্বোডিয়ার পটভূমিতে তৈরী হচ্ছে ছবিটি। সবকিছু ঠিক থাকলে নভেম্বর মাস থেকে ছবিটির কাজ শুরু হবে।

ছবিটি গবেষণা সম্পর্কে ৪০ বছর বয়সী এই অভিনেত্রী জানান, ‘প্রত্যেক দিন স্কুল শেষের পর ম্যাডক্স সেট’এ থাকবে। প্রয়োজণীয় গবেষণায় আমাকে সাহায্য করবে। তবে সবথেকে মজার ব্যাপার হলো, ও কিন্তু এখন থেকেই আমার ফাউন্ডেশনে সঙ্গে নিজেকে নিযুক্ত করে ফেলেছে। ভবিষ্যতে আমার ভূমিকায় ওকেই দেখা যাবে। ’

সম্প্রতি এক সাক্ষাৎকারে হলিউডের এই অভিনেত্রী আরও জানান, ‘ম্যাডক্স ও ‌আমি ছবিটির জন্য দেশটি সম্পর্কে জ্ঞান নিচ্ছি। আগামী সপ্তাহে ১৪ বছরে পা রাখবে ম্যাডক্স। এটা তার জন্য খুব গুরুত্বপূর্ণ একটা  সময়। তাকে এটা বুঝতে হবে যে, সে আমার ছেলে হওয়ার পাশাপাশি কম্বোডিয়ারও সন্তান। কেননা কম্বোডিয়া তার জন্মভূমি। ’

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৫
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।