ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

রবীন্দ্রপ্রয়াণ দিবসের অ্যালবাম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৫
রবীন্দ্রপ্রয়াণ দিবসের অ্যালবাম

বাইশে শ্রাবণ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৪ তম প্রয়াণ দিবস। তার বহুমুখী সৃজনশীলতা বাংলা সাহিত্য ও শিল্পের প্রায় সবকটি শাখাকে মৃদ্ধ করেছে।

বিখ্যাত এই ব্যক্তির লেখা গান বাঙালিদের হৃদয়ে প্রতিধ্বনিত হয় আজো। তাই তার স্মরণে রবীন্দ্রসঙ্গীত নিয়ে সাজানো কয়েকটি অ্যালবাম বাজারে এসেছে।

এর মধ্যে লেজার ভিশন এনেছে তিনটি অ্যালবাম। মিশ্র অ্যালবাম ‘রাগ-রবি’তে রয়েছে রবীন্দ্রনাথের ৯টি রাগভিত্তিক গান। এগুলোতে কণ্ঠ দিয়েছেন ফাহিম হোসেন চৌধুরী, অজয় মিত্র, অনুরাধা সেনগুপ্ত, বুলবুল ইসলাম, অণিমা রায় ও প্রিয়াংকা গোপ।

সঙ্গীতায়োজনে অজয় মিত্র। নবীন রবীন্দ্রসঙ্গীত শিল্পী মৃদুলার প্রথম একক অ্যালবাম ‘প্রাণের পরে’র সঙ্গীতায়োজনও করেছেন তিনি।   এতে আছে রবীন্দ্রনাথের আটটি জনপ্রিয় গান। কণ্ঠশিল্পী কামাল আহমেদের একক অ্যালবাম ‘ভরা থাক স্মৃতিসুধায়’ সাজানো হয়েছে রবীন্দ্রনাথের জনপ্রিয় একডজন গান নিয়ে। এর সঙ্গীতায়োজন করেছেন কলকাতার দূর্বাদল চট্টোপাধ্যায় ও অমিত বন্দ্যোপাধ্যায়।

ঈগল মিউজিক প্রকাশ করছে ‘রাত্রি এসে যেথায় মেশে’ গানটি। এতে কণ্ঠ দিয়েছেন ‘চ্যানেল আই সেরাকণ্ঠ-২০০৯’ প্রতিযোগিতার দ্বিতীয় রানারআপ কণ্ঠশিল্পী নদী। এর সঙ্গীতায়োজন করেছেন মার্সেল। আগামী ৮ আগস্ট eaglemusicbd.com –এ পাওয়া যাবে গানটি।

বাংলাদেশ সময় : ১৯৫৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।