ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একঝলকে বিনোদন দুনিয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৫
একঝলকে বিনোদন দুনিয়া

রোজ পেশাদার ও ব্যক্তিজীবনে ব্যস্ত থাকেন দেশ-বিদেশের তারকারা। তাদের এসব ব্যস্ততা খবরের শিরোনামে আসে হরহামেশা।

বিনোদন দুনিয়ায় তারকার কমতি নেই, ফলে অভাব নেই নানান স্বাদের খবরের। তারকাদের ঘিরে সেসব খবরের প্রতি বরাবরই কৌতূহল থাকে ভক্তদের। তাই একঝলকে বিনোদন দুনিয়ার খবর জেনে নেওয়ার বাংলানিউজের বিনোদন বিভাগের এই আয়োজন।

স্বদেশ
* আশুতোষ সুজনের পরিচালনায় ‘আমার বাবা’ নামের একটি ছবিতে অভিনয় করবেন চিত্রনায়িকা মৌসুমী। পিরোজপুরে এর দৃশ্যায়ন শুরু হবে আগামী ৩ আগস্ট। হুমায়ূন আহমেদের ‘আমার বাবার জুতা’ শিরোনামের ফিচার ও তার মা আয়েশা ফয়েজের লেখা ‘জীবন যেমন’ বই থেকে অনুপ্রাণিত হয়েই লেখা হয়েছে এর গল্প। এটি নির্মাণ হচ্ছে বেঙ্গল চলচ্চিত্র উন্নয়ন ফোরামের অনুদানে।

* ইতালির তৃতীয় আরিয়ানো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রতিযোগিতা বিভাগে জায়গা করে নিয়েছে আশরাফ শিশির পরিচালিত ‘গাড়িওয়ালা’। ৩০ জুলাই শুরু হয়েছে এই উৎসব। চলবে ২ আগস্ট পর্যন্ত। আজ শুক্রবার (৩১ জুলাই) প্রদর্শিত হবে ইমপ্রেস টেলিফিল্মের ছবিটি।

* এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ মুক্তির ২৪ বছর পূর্তি উপলক্ষে এটি রিমেকের পরিকল্পনা করেছেন এ ছবির মাধ্যমে রূপালি পর্দায় যাত্রা শুরু করা নাঈম-শাবনাজ দম্পতি। নাঈমের পরিচালনায় এতে দেখা যাবে দুই নতুন মুখ।


* সড়ক দুর্ঘটনার শিকার হয়েছেন অভিনেতা আরিফিন শুভ। গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর পল্টন মোড় এলাকায় মৈত্রী পরিবহনের একটি বাস তার গাড়িকে ধাক্কা দেয়। দুর্ঘটনার পর মৈত্রী পরিবহনের বাস এবং এর চালককে আটক করেছে শাহবাগ থানার পুলিশ। তবে এ ঘটনায় শুভ কোনো আঘাত পাননি।

* দীর্ঘদিন পর ধারবাহিক নাটকে অভিনয় করছেন সাদিয়া ইসলাম মৌ। নাম ‘মেগাসিটির ভেগাবন্ড’। এতে চিত্রনায়িকার ভূমিকায় দেখা যাবে তাকে। এটি লিখেছেন আব্দুল্লাহ রানা ও বরজাহান। পরিচালনায় আব্দুল্লাহ রানা। মৌয়ের সহশিল্পী রওনক হাসান ও জুয়েল জহুর। আগামী মাস থেকে এটি প্রচার হবে এটিএন বাংলায়।

* আবু সাইয়ীদের পরিচালনায় ‘ড্রেসিং টেবিল’ ছবিতে প্রধান তিনটি চরিত্রে অভিনয় করছেন তারিন রহমান, এ কে আজাদ, নাদিয়া খানম। এটি প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম। এটি আবু সাইয়ীদ পরিচালিত সপ্তম চলচ্চিত্র। তার সর্বশেষ ছবি ‘অপেক্ষা’ মুক্তি পায় ২০১০ সালে।

বলিউড
* কারিনা কাপুর খান ও অর্জুন কাপুর জুটির প্রথম ছবির নাম রাখা হয়েছে ‘কি অ্যান্ড কা’। হিন্দিতে ‘লাড়কি’র ‘কি’ আর লাড়কার ‘কা’ নিয়ে এই নাম নির্বাচন করা হয়েছে। এতে স্বামী-স্ত্রীর ভূমিকায় দেখা যাবে তাদেরকে। এটি পরিচালনা করবেন আর. বালকি। এতে একটি বিশেষ ভূমিকায় দেখা অমিতাভ বচ্চনকে। এদিকে টুইটারে ১৫ লাখ অনুসারী হওয়ায় সেলফি তুলে উদযাপন করলেন অর্জুন কাপুর।

* নিজের নতুন ছবি ‘আকিরা’য় অভিনয়ের জন্য মুম্বাইয়ে লোকাল ট্রেনে চড়লেন সোনাক্ষী সিনহা। কলেজে পড়ার সময় শেষবার এই ট্রেনে চড়েছিলেন বলে স্মৃতি রোমন্থন করেন তিনি। ‘আকিরা’ হলো ২০১১ সালের তামিল ছবি ‘মৌনা গুরু’র হিন্দি রিমেক।

* একই বিজ্ঞাপনচিত্রে মডেল হবেন অমিতাভ বচ্চন ও কঙ্গনা রনৌত। এটাই হবে তাদের একসঙ্গে প্রথম অভিনয়। বিজ্ঞাপনটি নির্মাণ করবেন ‘পিকে’র পরিচালক রাজকুমার হিরানি।

* গাড়িচাপা দিয়ে পথচারি হত্যার মামলায় বলিউড সুপারস্টার সালমান খানের আইনজীবী উচ্চ আদালতে দাবি করলেন, ২০০২ সালের ২৮ সেপ্টেম্বর বান্দ্রায় ঘটনার সময় তার মক্কেল গাড়ি চালাচ্ছিলেন না। মামলায় নিম্ন আদালত সালমানকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের কারাদন্ড দিয়েছে। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে মুম্বাই হাইকোর্টের দ্বারস্থ হন সল্লু।

* হলিউডের প্রয়াত অভিনেত্রী মেরিলিন মনরোর জীবন অবলম্বনে নির্মিত ছবিতে অভিনয় করতে চান ইলি আবরাম। ২৫তম জন্মদিন উদযাপনের অনুষ্ঠানে এমন ইচ্ছার কথা জানান এই সুইডিশ-গ্রিক অভিনেত্রী। তার অভিনীত নতুন ছবি ‘কিস কিস কো পেয়ার কারু’র ট্রেলার মুক্তি পাবে আগামী ১৩ আগস্ট। এটি পরিচালনা করেছেন আব্বাস-মাস্তান।

* নব্বই দশকের ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র কালজয়ী একটি দৃশ্যের পুনরাবৃত্তি হচ্ছে শাহরুখ খান ও কাজল জুটির নতুন ছবি ‘দিলওয়ালে’তে। পরিচালনা করছেন রোহিত শেঠি।

* অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন অভিনীত ‘সিলসিলা’ মুক্তির ৩৪ বছর পূর্তি হলো। এ উপলক্ষে সে সময়কার কয়েকটি ছবি টুইটারে পোস্ট করেছেন বিগ বি। ১৯৮১ সালের ২৯ জুলাই মুক্তিপ্রাপ্ত যশ চোপড়ার এ ছবিতে রেখাও অভিনয় করেন।

হলিউড
* প্রায় এক দশক পর পরিচালনায় ফিরছেন মেল গিবসন। দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালে মার্কিন নীতিবান ব্যক্তি ডেসমন্ড ডসের ৭৫ জন ব্যক্তির জীবন বাঁচানোর ঘটনাকে ঘিরেই এর গল্প। আগামী সেপ্টেম্বরে এর চিত্রায়ন হবে সিডনিতে তার শৈশবের শহরে। এতে অভিনয় করবেন অ্যান্ড্রু গারফিল্ড, ভিঞ্চ ভন ও স্যাম ওয়ার্থিংটন। সর্বশেষ ২০০৬ সালে ‘অ্যাপোক্যালিপ্টো’ পরিচালনা করেন গিবসন।

* প্রেমের সম্পর্ক ভেঙে গেলেও ‘দ্য লাস্ট ফেস’ ছবির শেষ দৃশ্যে কাজের জন্য আবার একত্র হলেন শন পেন ও শার্লিজ থেরন। দেড় বছর প্রেমের পর গত মাসে তাদের বিচ্ছেদ হয়। শনের পরিচালনায় ছবিটিতে হাভিয়ার বারদেমের সঙ্গে অভিনয় করছেন শার্লিজ।

* হলিউডের একদল অভিনয়শিল্পীর ভোটে সর্বকালের সেরা ছবি নির্বাচিত হয়েছে সিডনি পোলাকের ‘টুটসি’ (ডাস্টিন হফম্যান)। তালিকায় দুই নম্বরে ‘দ্য গডফাদার’ আর তিন নম্বরে রয়েছে ‘অ্যা ওম্যান আন্ডার দ্য ইনফ্লুয়েন্স’।

* দন্ত চিকিৎসক হতে চেয়েছিলেন মার্কিন মডেল-অভিনেত্রী সোফিয়া ভারজারা। ১৭ বছর বয়সে কলম্বিয়ান সাগরপাড়ে সূর্যস্নান করতে গিয়ে একটি বিজ্ঞাপনে কাজ করার প্রস্তাব পেয়ে যান তিনি। স্টাইলিস্ট ম্যাগাজিনকে ২০ বছর আগের সেই স্মৃতি রোমন্থন করেছেন সোফিয়া।

* ইরানের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার পরমাণু চুক্তিকে সমর্থন জানালেন হলিউড অভিনেতা মর্গান ফ্রিম্যান ও জ্যাক ব্ল্যাক।

* হলিউডের ডিরেক্টরস গিল্ড অব আমেরিকা সম্মানিত করতে যাচ্ছে মার্কিন পরিচালক রন হাওয়ার্ড ও টাইলার পেরিকে। অনুষ্ঠানটি হবে নি উইয়র্ক সিটির ডিজিএ থিয়েটারে।

* নিজের অভিনীত ছবি দুই সন্তানকে দেখতে দেন না মাইকেল ডগলাস। তার ছেলে ডিলানের বয়স ১৪, মেয়ে ক্যারিসের বয়স ১২।

বিশ্বসংগীত


* প্রয়াত পপসম্রাট মাইকেল জ্যাকসনের সাদা রঙা দস্তানা ২০ হাজার মার্কিন ডলারে বিক্রি হয়েছে নিলামে।


* সংসারে ভাঙনের গুঞ্জন শোনা গেলেও দ্বিতীয় সন্তানের মুখ দেখার অপেক্ষায় আছেন মার্কিন সঙ্গীত দম্পতি বিয়ন্সে নোলস ও জে-জি। আইভিএফ পদ্ধতির মাধ্যমে সন্তানসম্ভবা হয়েছেন বিয়ন্সে। তাদের প্রথম কন্যাসন্তান ব্লু আইভি কার্টারের বয়স তিন বছর।

* সনি মিউজিকের অঙ্গ প্রতিষ্ঠান আরসিএ রেকর্ডসের সঙ্গে চুক্তি করলেন ওয়ান ডিরেকশন ব্যান্ড ছেড়ে চলে আসা জাইন ম্যালিক। একই প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ আছেন জাস্টিন টিম্বারলেক, অ্যালিসিয়া কিজ, মার্ক রনসনের মতো তারকারা।

* মার্কিন গায়িকা টেলর সুইফটকে শিগগিরই বাগদানের আংটি পরাবেন তার প্রেমিক ডিজে ক্যালভিন হ্যারিস। ১০ ক্যারেটের হিরের এই আংটির দাম পাঁচ লাখ ডলার।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।