ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একঝলকে বিনোদন দুনিয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, আগস্ট ১, ২০১৫
একঝলকে বিনোদন দুনিয়া (বাঁ থেকে) কারিনা কাপুর খান, ক্যাটরিনা কাইফ, মারায়া ক্যারি ও লেডি গাগা

রোজ পেশাদার ও ব্যক্তিজীবনে ব্যস্ত থাকেন দেশ-বিদেশের তারকারা। তাদের এসব ব্যস্ততা খবরের শিরোনামে আসে হরহামেশা।

বিনোদন দুনিয়ায় তারকার কমতি নেই, ফলে অভাব নেই নানান স্বাদের খবরের। তারকাদের ঘিরে সেসব খবরের প্রতি বরাবরই কৌতূহল থাকে ভক্তদের। তাই একঝলকে বিনোদন দুনিয়ার খবর জেনে নেওয়ার বাংলানিউজের বিনোদন বিভাগের এই আয়োজন।

স্বদেশ
* স্বপন আহমেদ পরিচালিত ‘পরবাসিনী’ ছবি থেকে বাদ দেওয়া হলো নিরব ও মেহজাবিনের দৃশ্যগুলো। তাদের বিরুদ্ধে অপেশাদার আচরণ ও অদক্ষ অভিনয়ের অভিযোগ তোলেন পরিচালক। কিন্তু এটা অস্বীকার করেছেন দুই তারকা। তিন বছর আগে তাদেরকে নিয়ে শুরু হয়েছিলো বৈজ্ঞানিক কল্পকাহিনিনির্ভর ছবিটির কাজ। শিগগিরই পোস্ট প্রোডাকশন ও যাবতীয় কাজ শেষে ছবিটি সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেওয়া হবে। ছাড়পত্র মিললেই ডিসেম্বরে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘পরবাসিনী’।

টালিউড
* সত্যজিৎ রায়ের কালজয়ী চরিত্র ফেলুদার ৫০ বছর পূর্তি হলো। ১৯৬৫ সালে ‘সন্দেশ’ পত্রিকার পাতায় প্রথম দেখা মেলে তার। আজও সে কিশোরপ্রিয়। ফেলুদার ৫০ বছর পূর্তি উপলক্ষে ওপারের একটি এফএম রেডিও চ্যানেলের আয়োজনে শুরু হয়েছে ফেলুদা রোট্রোস্পেক্টিভ। এখানে অংশ নিয়ে সত্যজিৎ-তনয় সন্দীপ রায় জানান, আগামী বছর আসবে ফেলুদার নতুন ছবি।

বলিউড

* ক্যাটরিনা কাইফ অভিনীত নতুন ছবি ‘ফ্যান্টম’-এর প্রথম গানের ভিডিও উন্মুক্ত হলো ইউটিউবে। অমিতাভ ভট্টাচার্যের লেখা এবং প্রীতমের সুর ও সংগীতে ‘আফগান জালেবি’ শিরোনামের গানটি গেয়েছেন পাকিস্তানি গায়ক আসরার। ঠোঁট মিলিয়েছেন ‘ফেম গুরুকুল’খ্যাত কাজী তৌকীর। এ ছবিতে ক্যাটরিনার বিপরীতে রয়েছেন সাইফ আলি খান। কবির খান পরিচালিত ‘ফ্যান্টম’ মুক্তি পাবে আগামী ২৮ আগস্ট।

* অবশেষে নতুন বাড়িতে উঠছেন কারিনা কাপুর খান। তিন বছর ধরে বাড়িটির নির্মাণ কাজ চলছে। আর ছয় মাস পরেই পুরো কাজ শেষ হবে। এর দেখভাল করেছেন কারিনার জীবনসঙ্গী সাইফ আলি খান। এদিকে আর. বালকির পরিচালনায় ‘কি অ্যান্ড কা’ ছবির চিত্রনাট্য পড়ার জন্য চার ঘণ্টা একা একটি ঘরে নিজেকে বন্দি রেখেছিলেন বেবো (কারিনার ডাকনাম)।

* লন্ডন থেকে একই বিমানে চড়ে মুম্বাইয়ে এলেন বলিউডের দুই প্রজন্মের দুই অভিনেত্রী কাজল ও কঙ্গনা রনৌত। অজয়ের সঙ্গে কঙ্গনার ভালো বন্ধুত্বের গুঞ্জন ছড়িয়েছিলো একসময়, এ কারণে তাকে ভালো চোখে দেখেননি কাজল। তবে উড়োজাহাজে তারা কুশল বিনিময়ও করেছেন।


*  সানি লিওনের আগামী ছবি ‘বেঈমান লাভ’-এর পোস্টার প্রকাশিত হলো। এতে তার সহশিল্পী রজনীশ দুগ্গাল। এখন এর দৃশ্যধারণ চলছে।

হলিউড

* অস্কারজয়ী পরিচালক আলেহান্দ্রো গঞ্জালেস ইনারিতু পরিচালিত ‘দ্য রিভেন্যান্ট’ ছবির দৃশ্যধারণ হলো আর্জেন্টিনার তিয়েরা দেল ফুয়েগোতে। ঊনিশ শতকের সীমান্তবাসী হিউ গ্লাসের সত্যি গল্প নিয়ে সাজানো হয়েছে এর চিত্রনাট্য।

* হলিউড অভিনেত্রী জুলিয়া রবার্টসের সঙ্গে তার স্বামী চিত্রগ্রাহক ড্যানিয়েল মোডারের দাম্পত্য কলহ চরমে উঠেছে। নানা বিষয়ে বনিবনা না হওয়ায় তাদের সংসার ভেঙে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তিন বছর আগে তারা বিয়ে করেন।

বিশ্বসংগীত
* সবাইকে চমকে দিয়ে ২ লাখ ৯৫ হাজার মার্কিন ডলারে একজোড়া জুতো কিনলেন লেডি গাগা। সম্প্রতি প্রয়াত ডিজাইনার আলেক্সান্ডার ম্যাককুইনের সর্বশেষ সংগ্রহশালা ‘আর্মাডিলো বুট’ নিলামে তোলা হয় ইউনিসেফের সহযোগিতায়। সেখানে তিনটি জুতোই কেনেন গাগা। প্রতি জোড়ার মূল্য ধরা হয় ১০ হাজার ডলার। কিন্তু সব জুতো জোড়া নিজের করে নিতে ২ লাখ ৯৫ হাজার মার্কিন ডলার খরচ করে ফেললেন মার্কিন এই পপতারকা। কাঠ এবং অজগরের চামড়া দিয়ে ইতালিতে তৈরি জুতোগুলো অবয়বের কারণে ‘আর্মাডিলো’ নামে পরিচিত।
* বড়দিন উপলক্ষে টেলিভিশনের জন্য একটি ছবি পরিচালনা করতে যাচ্ছেন মার্কিন গায়িকা মারায়া ক্যারি। এটি প্রচার হবে আমেরিকার হলমার্ক চ্যানেলে। এতে নায়িকার ভূমিকায় অভিনয় করবেন তিনি নিজেই।
* এইচআইভি-এইডস ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে প্রসাধন–প্রতিষ্ঠান ভিভা গ্ল্যামের লিপস্টিকের নতুন পণ্যদূত হয়েছেন মাইলি সাইরাস। এখন থেকে যত লিপস্টিক বা লিপগ্লস বিক্রি হবে, তার একটি নির্দিষ্ট অংশ চলে যাবে ম্যাক এইডস ফান্ডে। ২২ বছর বয়সী এই মার্কিন সংগীত তারকার আগে গ্ল্যামের হয়ে এমন উদ্যোগে শামিল হন এলটন জন, রিকি মার্টিন, নিকি মিনাজ, লেডি গাগা ও রিয়ান্না।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।