ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

জ্যোতির স্বল্পদৈর্ঘ্য, সঙ্গে আরও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, আগস্ট ১, ২০১৫
জ্যোতির স্বল্পদৈর্ঘ্য, সঙ্গে আরও

একটি ক্যাফে, একজোড়া প্রেমিক-প্রেমিকা আর একজন ওয়েটার। ওয়েটার তাদের প্রেম দেখে, অপেক্ষা, খুনসুটি এবং ভাঙ্গনও।

প্রেমিক-প্রেমিকাকে ছাপিয়ে গল্পের মূল চরিত্র হয়ে ওঠে ওয়েটার জ্যোতিকা জ্যোতি। এ চরিত্রে অভিনয় করেছেন তিনি।

টিভি নাটক নয়, স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র। নাম ‘চেইন ক্যাফে’। পরিচালনা করেছেন হাবিব। শিবব্রত বর্মনের গল্প নিয়ে চিত্রনাট্য তিনিই করেছেন। জ্যোতিকা জ্যোতি ছাড়াও অপর্ণা, কর্ণ, ফারাবি, নিশো, বর্ষণ- অভিনয় করেছেন আরও অনেকে। দৃশ্যধারণ শেষ অনেক আগেই, প্রস্তুত প্রদর্শনীর জন্য। ২ আগস্ট বিকেল সাড়ে ৩টায় শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে দেখানো হবে এটি। তবে শুধু ‘চেইন ক্যাফে’ নয়, সঙ্গে থাকছে আরও চারটি স্বল্পদৈর্ঘ্য কাহিনী, দু’টি প্রামাণ্য ও একটি কাহিনীচিত্র।

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমী যৌথভাবে ‘নতুন চলচ্চিত্র নতুন নির্মাতা’ শিরোনামে বাংলাদেশের চলচ্চিত্রকারদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য, পূর্ণদৈর্ঘ্য এবং প্রামাণ্য চলচ্চিত্রের বছরব্যাপি প্রতিযোগিতামূলক উৎসবের আয়োজন করেছে। উৎসবে জুলাই মাসের প্রদর্শনীর জন্য জমা হওয়া চলচ্চিত্র থেকে ৭টি চলচ্চিত্র নির্বাচিত হয়েছে। সেগুলো শিল্পকলা একাডেমীতে  ২ আগস্ট দিনভর দেখানো হবে।

বাকিগুলো হচ্ছে এ.এম আব্দুল্লাহ ও আলী মোরশেদ নোটনের প্রামাণ্যচিত্র ‘পুরান ঢাকার পুরানো ইতিহাস’, সাইফ ও অয়নের স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘অপভ্রংশ’, ইসমত জেরিনের ‘মনোফুল’, নাজমুল হক নাঈমের ‘খবরাক্রান্ত’ ও ব্রাত্য আমিনের প্রামাণ্যচিত্র ‘৩৬-২৪-৩৬’। রাত সাড়ে ৭টায় দেখানো হবে প্রসূন রহমানের ছবি ‘সুতপার ঠিকানা’।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, আগস্ট ১, ২০১৫
কেবিএন/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।