ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একসঙ্গে বাজালো হাজার সংগীতশিল্পী (ভিডিও)

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, আগস্ট ২, ২০১৫
একসঙ্গে বাজালো হাজার সংগীতশিল্পী (ভিডিও)

ফু ফাইটার্স ব্যান্ডের বিখ্যাত গান ‘লার্ন টু ফ্লাই’ বাজাতে সমবেত হলেন এক হাজার সংগীতশিল্পী। ঘটনাটি ঘটেছে ইতালিতে।

মার্কিন রক ব্যান্ডটির মন জয় করাই ছিলো তাদের উদ্দেশ্য। ফু ফাইটার্স যেন তাদের শহরে এসে কনসার্ট করেন, হাজার সংগীতশিল্পীর চাওয়া এটাই।

১৯৯৭ সালের পর থেকে ইতালির ঐতিহাসিক অঞ্চল রোমাগনায় (সেসেনা) যায়নি ফু ফাইটার্স। উদ্যোগটির আয়োজক রকিন থাউজেন্ড ওয়েবসাইটের ব্যাখ্যা- ‘সময় এবার তাদের ফিরিয়ে আনার! এজন্য আমাদের দরকার ছিলো মাথা ঘুরিয়ে দেওয়া ভাবনা। গোটা বিশ্বে সাড়া ফেলে দেবে এবং ফু ফাইটার্সের প্রধান ডেভ গ্রোলের কান পর্যন্ত পৌঁছাবে, এমন অনুষ্ঠান আয়োজন করতে চেয়েছি আমরা। তাই এক হাজার রকশিল্পীকে একসঙ্গে ফু ফাইটার্সের একটি গান বাজানোর আহ্বান জানাই। ’

নিরাশ হননি আয়োজকরা। এক বছর ধরে কাজ করার পর চমৎকারভাবে বাস্তবায়ন হলো অন্যরকম এই আয়োজন। এই বিশাল উদ্যোগ সাড়া ফেলেছে বিশ্বসংগীতাঙ্গনে। এর উদ্যোক্তা ফ্যাবিও জ্যাফাগনিনি বলেছেন, ‘পুরো দেশ থেকে হাজার জন রকশিল্পী তাদের নিজ খরচে এসে জড়ো হয়েছিলেন শুধু একটি গানে বাজানোর জন্য। ফু ফাইটার্সকে এই শহরে এসে কনসার্ট করার আহ্বান জানাই। ’

ফু ফাইটার্স খবরটা পেয়ে রোমাগনায় বাজানোর পরিকল্পনা শুরু করে দিয়েছে। এক ভিডিও বার্তায় ৪৬ বছর বয়সী ডেভ বলেছেন, ‘হ্যালো সেসেনা। অনেক ধন্যবাদ। কথা দিচ্ছি, আমরা আসবো। শিগগিরই আমাদের দেখা হবে। ’ এমন আমন্ত্রণ ফিরিয়ে দেওয়া আসলেই কঠিন!

* হাজার রকশিল্পী একসঙ্গে বাজানোর ভিডিও :


বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।