ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একঝলকে বিনোদন দুনিয়া

নির্বাচনে বাঁধন, দাউদের বোন সোনাক্ষী, বিপাকে আমির

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৫
নির্বাচনে বাঁধন, দাউদের বোন সোনাক্ষী, বিপাকে আমির

রোজ পেশাদার ও ব্যক্তিজীবনে ব্যস্ত থাকেন দেশ-বিদেশের তারকারা। তাদের এসব ব্যস্ততা খবরের শিরোনামে আসে হরহামেশা।

বিনোদন দুনিয়ায় তারকার কমতি নেই, ফলে অভাব নেই নানান স্বাদের খবরের। তারকাদের ঘিরে সেসব খবরের প্রতি বরাবরই কৌতূহল থাকে ভক্তদের। তাই একঝলকে বিনোদন দুনিয়ার খবর জেনে নেওয়ার বাংলানিউজের বিনোদন বিভাগের এই আয়োজন।

স্বদেশ
* প্রথমবারের মতো টিভি নাটকে অভিনয় করতে যাচ্ছেন সামিনা চৌধুরী। নাম ‘মিডনাইট ব্ল্যাক কফি’। থ্রিলারধর্মী নাটকটিতে একসঙ্গে দুটি চরিত্রে দেখা যাবে জনপ্রিয় এই কণ্ঠশিল্পীকে। আলফ্রেড হিচককের গল্পের একটি অংশ থেকে এটি লিখেছেন পরিচালক তারিক মুহাম্মদ হাসান। কোরবানির ঈদে প্রচারের লক্ষ্যে চলতি মাসের মাঝামাঝি ঢাকা ও বান্দরবানে এর দৃশ্যধারণ হবে।

* ঢাকায় আসছেন ভারতের নৃত্যাচার্য উদয় শংকর ও নৃত্যশিল্পী অমলা শংকরের মেয়ে নৃত্য ও অভিনয়শিল্পী মমতা শংকর। আগামীকাল মঙ্গলবার (৪ আগস্ট) তার পৌঁছার কথা। সাধনা আয়োজিত এক কর্মশালায় নাচ শেখাবেন তিনি। তার পরিচালনায় শিল্পকলা একাডেমীতে মঙ্গলবার কর্মশালাটি শুরু হয়ে চলবে ৮ আগস্ট পর্যন্ত।

* বাংলাদেশ ডেন্টাল সোসাইটির এবারের নির্বাচনে সহ-সংস্কৃতি ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক পদে জয়লাভ করেছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। গত ৩১ জুলাই রাজধানীর আগারগাঁওয়ের চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বাঁধন মোট ১১৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ডা. অনির্বাণ সাহা ২৩৭ ভোট কম পেয়েছেন।

* সোহেল আরমানের পরিচালনায় ‘ভ্রমর’ ছবির দৃশ্যধারণ শুরু হবে অক্টোবর থেকে। তার আগে পুরো সেপ্টেম্বরে মহড়া করবেন অভিনয়শিল্পীরা। এতে অভিনয় করবেন আরিফিন শুভ, শায়লা সাবি ও এটিএম শামসুজ্জামান। এদিকে ছবিটির জন্য ‘মন ডুবেছে’ শিরোনামের গানে হাবিব-ন্যান্সি আর ‘চান্দের জোছনা’ গানে কণ্ঠ দিয়েছেন সোহেল আরমান।

* কণ্ঠশিল্পী কনকচাঁপার দেওয়া এভোকাডো ফলের চারা দিয়ে পর্যটন কেন্দ্র মেঘনা ভিলেজে শুরু হলো বৃক্ষ উৎসব। গতকাল রোববার (২ আগস্ট) এর উ‌দ্বোধনী আয়োজনে অংশ নেন আলী যাকের, চিকিৎসক-কণ্ঠশিল্পী ঝুমু খান ও নির্মাতা চয়‌নিকা চৌধুরী।

* বন্ধু মানে মেঘলা দুপুর/শিশির ভেজা ভোর/বন্ধু মানে গল্প করা/আনন্দে বিভোর’ কথার একটি গান গেয়েছেন নবীন শিল্পী বিজন। এটি প্রকাশ হয়েছে ঈগল মিউজিকের ওয়েবসাইটে (www.eaglemusicbd.com)।

বলিউড
* ৬৮তম কান চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত নীরাজ গাইওয়ানের ‘মাসান’ ছবির প্রশংসা করলেন বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন। টুইটারে তিনি বলেন, ‘অতিনাটকীয়তা আর নাচ-গান নির্ভর হওয়ায় হিন্দি ছবি নিয়ে আমি কখনও বেশি আশাবাদী ছিলাম না। কিন্তু ‘মাসান’ দেখে আমি বাকরুদ্ধ! নীরাজকে স্যালুট। ’ গত ২৪ জুলাই মুক্তিপ্রাপ্ত ছবিটিতে অভিনয় করেছেন রিচা চাড্ডা, সঞ্জয় মিশ্র, শ্বেতা ত্রিপঠি।

* রজনীকান্ত ও ঐশ্বরিয়া রাই অভিনীত ‘রোবট’ (২০১০) ছবির নতুন কিস্তি তৈরির প্রক্রিয়া চলছে। এবারের ছবিতে দক্ষিণী ছবির সুপারস্টারের নায়িকা হিসেবে দীপিকা পাড়ুকোনকে ভাবা হচ্ছে। এর আগে ‘কোচাদাইয়া’য় তারা একসঙ্গে অভিনয় করেন।

* রজনীকান্তর সঙ্গে একটি তামিল ছবিতে অভিনয় করবেন রাধিকা আপ্তে। এর চিত্রায়ন হবে চলতি মাসের শেষ সপ্তাহে। সম্প্রতি তার অভিনীত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অহল্যা’ প্রশংসিত হয়েছে।


* আন্ডারওয়ার্ল্ডের ডন দাউদ ইব্রাহিমের সপ্তম বোন হাসিনা পারকার চরিত্রে অভিনয় করবেন সোনাক্ষী সিনহা। ছবির নাম ‘হাসিনা- দ্য কুইন অব মুম্বাই’। অপূর্ব লাখিয়ার পরিচালনায় এর দৃশ্যায়ন শুরু হবে আগামী বছরের গোড়ার দিকে। এতে তুলে ধরা হবে হাসিনার জীবনের ৪০ বছর। গত বছর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।


* বিক্রম ভাটের ‘লাভ গেমস’ ছবিতে অভিনয় করবেন পত্রলেখা। গত বছর ‘সিটি লাইটস’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। এতে নিম্নবিত্ত চরিত্রে কাজ করলেও নতুনটিতে তাকে দেখা যাবে আবেদনময়ী হিসেবে। মুকেশ ভাট ও মহেশ ভাটের প্রযোজনায় আগামী ৮ আগস্ট শুরু হয়ে সেপ্টেম্বর পর্যন্ত এর বেশিরভাগ দৃশ্যধারণ হবে দক্ষিণ আফ্রিকার কেপটাউনে। এতে পত্রলেখার সহশিল্পী তারা আলিশা বেরি ও গৌরব অরোরা।

* কসমেটিক সার্জারির মাধ্যমে সৌন্দর্য বৃদ্ধিতে বিশ্বাস করেন না ‘হান্টেড’খ্যাত অভিনেত্রী টিয়া বাজপাই। চোখে সংক্রমণ এড়াতে রোদচশমা আর ঠোঁট সতেজ রাখতে লিপস্টিক ব্যবহার করেন তিনি। তার অভিনীত নতুন ছবি ‘বাংকে কি ক্রেজি বারাত’ মুক্তি পাবে আগামী ৭ আগস্ট।

* ‘মানঝি: দ্য মাউন্টেন ম্যান’ ছবির মাধ্যমে বহু বছর পর অভিনয়ে ফিরলেন অভিনেত্রী দীপা শাহি। এতে ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় কাজ করেছেন তিনি। ছবিটিতে দশরথ মানঝি চরিত্রে নওয়াজুদ্দিন সিদ্দিকি আর তার স্ত্রীর ভূমিকায় আছেন রাধিকা আপ্তে। সর্বশেষ ১৯৯৭ সালে তার স্বামী কেতন মেহতার ‘আর ইয়া পার’ ছবিতে দেখা গেছে দীপাকে।

* নিজের অভিনীত ‘পিকে’ ছবিতে খাকি পোশাকের পুলিশদের নিয়ে আপত্তিকর শব্দ ‘ঠুল্লা’ ব্যবহারের অভিযোগ উঠেছে আমিরের বিরুদ্ধে। সাধারণত পুলিশকর্মীকে গালিগালাজের উদ্দেশে শব্দটি ব্যবহার করা হয়ে থাকে। এ কারণে তার বিরুদ্ধে নয়া অশোক নগর থানায় অভিযোগ দায়ের করেছেন প্রামাণ্যচিত্র নির্মাতা উল্লাস।

হলিউড
* আরেকটি সন্তান দত্তক নিলেন হলিউড অভিনেত্রী শার্লিজ থেরন। আফ্রিকান-আমেরিকান কন্যাশিশুটির নাম অগাস্ট। এর আগে তিন বছর বয়সী পুত্রসন্তান জ্যাকসনকে দত্তক নেন তিনি।  


* ‘ফ্যান্টাস্টিক ফোর’ সিরিজের নতুন ছবি মুক্তি পাবে আগামী ৭ আগস্ট। অথচ এখনও এর সম্পাদিত অংশ দেখেননি মূল চার অভিনয়শিল্পী মাইলস টেলার, কেট মারা, জেমি বেল ও মাইকেল বি. জর্ডান।

বিশ্বসংগীত
* পাঁচ থেকে চারজনের দল হওয়ার পর প্রথম গান প্রকাশ করলো ওয়ান ডিরেকশন ব্যান্ড। এর শিরোনাম ‘ড্রাগ মি ডাউন’।

* ২০১৬ সালে স্পাইস গার্লস ব্যান্ডের ২০ বছর পূর্তি উপলক্ষে একত্র হতে পারেন এর চার সদস্য। এমন আভাস দিয়েছেন গায়িকা মেলানি ব্রাউন। অন্য তিনজন হলেন ভিক্টোরিয়া বেকহ্যাম, এমা বান্টন ও গেরি হ্যালিওয়েল। ভেঙে যাওয়ার ১৫ বছর পরেও ব্যান্ডটির জনপ্রিয়তা মিলিয়ে যায়নি। ১৯৯৬ সালে প্রকাশিত হয় তাদের প্রথম গান ‘ওয়ানাবি’।

* স্কটিশ ভাষা শিখছেন স্কটিশ টেলর সুইফট। এ কাজে তাকে সহায়তা করছেন প্রেমিক ক্যালভিন হ্যারিস। তার বাড়ি স্কটল্যান্ডে। তাকেই শিগগিরই বিয়ে করতে যাচ্ছেন মার্কিন এই সংগীত তারকা। স্কটিশ ভাষা শিখতে পাশাপাশি নানা টিভি অনুষ্ঠানও দেখছেনন সুইফট।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।