ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

দুই দিনে চার দেশের প্রামাণ্যচিত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৫
দুই দিনে চার দেশের প্রামাণ্যচিত্র

প্রামাণ্যচিত্র সংখ্যা চার। দেশও চারটি।

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপাল - এ চার দেশের চারটি প্রামাণ্যচিত্র দেখানোর ব্যবস্থা করেছে বাংলাদেশ প্রামাণ্যচিত্র পর্ষদ ও বাংলাদেশ ফিল্ম ইনস্টিটিউট। শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালায় প্রদর্শিত হবে এগুলো।

প্রামাণ্যচিত্রগুলোর বিষয়- বিচার ও সংঘাত। প্রদর্শনী চলবে ৮ ও ৯ আগস্ট। ৮ আগস্ট বিকেল ৫টা ১৫ মিনিটে শ্রীলঙ্কার ‘সাইলেন্স ইন দ্য কোর্টস’ দিয়ে শুরু হবে প্রদর্শনী। এটি নির্মাণ করেছেন প্রসন্ন ভিতানাগে। একই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় থাকবে ভারতের ‘দ্য ফ্যাক্টরী’। রাহুল রয় বানিয়েছেন ছবিটি।

আমার আজিজ পরিচালিত পাকিস্তানি ছবি ‘আ ওয়ালনাট ট্রি’ এবং কেসাং সিটেন পরিচালিত নেপালি ছবি ‘ক্যাস্টওয়ে ম্যান’ দেখানো হবে ৯ আগস্ট, যথাক্রমে বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টায়।

বাংলাদেশ প্রামাণ্যচিত্র পর্ষদের সভাপতি আনোয়ার চৌধুরী বাংলানিউজকে জানালেন, জাস্টিস প্রোজেক্টের অধীনে নির্মিত হয়েছে এগুলো। তিনি আরও জানালেন, প্রামাণ্যচিত্র আসলে চারটি নয়, পাঁচটি। বাকি ছবিটি বাংলাদেশের। নির্মাণ এখনও শেষ হয়নি। তাই এ চারটি নিয়েই প্রদর্শনী আয়োজন করছেন তারা। বাকি ছবিটি পরবর্তীতে দেখানো হবে।



বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৫
কেবিএন/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।