ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

এবার ওয়াশিংটন উৎসবে ‘গাড়িওয়ালা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৫
এবার ওয়াশিংটন উৎসবে ‘গাড়িওয়ালা’ দৃশ্য ‘গাড়িওয়ালা’

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অষ্টম কলম্বিয়া জর্জ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পূর্ণদৈর্ঘ্য কাহিনিচিত্র প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে আশরাফ শিশির পরিচালিত ‘গাড়িওয়ালা’। এতে আগামীকাল (৮ আগস্ট) ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত ছবিটির প্রদর্শনী হবে।

৬ আগস্ট থেকে শুরু হওয়া ১০ দিনের এই আয়োজন চলবে ১৬ আগস্ট।

এর আগে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, সংযুক্ত আরব আমিরাত, গ্রিস, পর্তুগাল, রাশিয়া, কম্বোডিয়া, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, ইতালি, চিলি, ভেনেজুয়েলা, কসোভো, রাশিয়া, কেনিয়া-সহ ১৭টি দেশের ৪৪টি শহরে ৪৪টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে  ‘গাড়িওয়ালা’।

এর ঝুলিতে যোগ হয়েছে যুক্তরাষ্ট্র, ইতালি, ভারত, স্পেন ও চিলির আন্তর্জাতিক উৎসব থেকে মোট আটটি পুরস্কার। পরিচালক আশরাফ শিশিরের দাবি, এখন পর্যন্ত পৃথিবীর সবচেয়ে বেশি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে অংশ নেওয়া বাংলাদেশি চলচ্চিত্র এটাই।  

১ ঘণ্টা ২৬ মিনিট ব্যাপ্তির ছবিটি গত ২৫ মে কাটছাট ছাড়াই সেন্সর বোর্ডের ছাড়পত্র পায়। ‘গাড়িওয়ালা’য় অভিনয় করেছেন রোকেয়া প্রাচী, রাইসুল ইসলাম আসাদ, মাসুম আজিজ, ইমরান, সানসি ফারুক, আব্দুর রহমান রাজীব, আর জে মুকুল,  সিডর সুমন, সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, ইদ্রিস আলী, জগন্ময় পাল, শিশুশিল্পী মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ-সহ চারশ’ নাট্যকর্মী। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ।



বাংলাদেশ সময় : ১৯৩২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।