ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

এ মাসেই মহানবীকে (সাঃ) নিয়ে ইরানের ব্যয়বহুল ছবি (ভিডিও)

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৫
এ মাসেই মহানবীকে (সাঃ) নিয়ে ইরানের ব্যয়বহুল ছবি (ভিডিও) দৃশ্য : ‘মুহাম্মদ: দ্য মেসেঞ্জার অব গড’

মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর জীবন নিয়ে ইরানের প্রখ্যাত পরিচালক মাজিদ মাজিদি তৈরি করলেন তার নতুন ছবি ‘মুহাম্মদ: দ্য মেসেঞ্জার অব গড’। আগামী ২৭ আগস্ট মন্ট্রিল বিশ্ব চলচ্চিত্র উৎসবে এর প্রিমিয়ার হবে।

এর আগের দিন এটি মুক্তি পাচ্ছে ইরানে।

এতে মহানবীর (সাঃ) জন্ম থেকে ১৩ বছর বয়স পর্যন্ত সময়কে তুলে ধরা হয়েছে। এটি হলো তার জীবন নিয়ে নির্মাণাধীন ট্রিলজির প্রথম ছবি। পরের দুটিও বানাবেন মাজিদ মাজিদি। তবে বিতর্ক এড়াতে কোনোটিতেই মহানবীর (সাঃ) মুখ দেখানো হবে না। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরানের খ্যাতিমান অভিনেত্রী সারা বায়াত, মাহদি পাকদেল, রানা আজাদিবার প্রমুখ।

২০১১ সালের অক্টোবরে ‘মুহাম্মদ’ নির্মাণের ঘোষণা আসে। এর বাজেট সাড়ে ৫ কোটি মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় ৪২৮ কোটি ২৩ লাখ ৫২ হাজার ২৫০ টাকা! ইরানের ইতিহাসে এটাই সবচেয়ে ব্যয়বহুল ছবি। ১ ঘণ্টা ৫১ মিনিট ব্যাপ্তির ছবিটি প্রযোজনা করেছেন মোহাম্মদ মাহদি হায়দারিয়ান।

এর বেশিরভাগ দৃশ্যধারণ হয়েছে তেহরানে। বাকিটা দক্ষিণ আফ্রিকায়। পুরো চিত্রায়ন শেষ হয়েছে ২০১৩ সালে। চিত্রগ্রহণ করেছেন ইতালির ভিত্তোরিও স্তোরারো। সংগীত পরিচালনায় অস্কারজয়ী ভারতীয় সুরস্রষ্টা এ আর রহমান।

* ‘মুহাম্মদ: দ্য মেসেঞ্জার অব গড’ ছবির ট্রেলার :


* ‘মুহাম্মদ: দ্য মেসেঞ্জার অব গড’ ছবির অন্তরালের কিছু মুহূর্ত :

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।