ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একঝলকে বিনোদন দুনিয়া

বিজ্ঞাপনে অপু, চৈতির বাগদান, নাসায় ওয়ান ডিরেকশন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৫
বিজ্ঞাপনে অপু, চৈতির বাগদান, নাসায় ওয়ান ডিরেকশন

রোজ পেশাদার ও ব্যক্তিজীবনে ব্যস্ত থাকেন দেশ-বিদেশের তারকারা। তাদের  এসব ব্যস্ততা খবরের শিরোনামে আসে হরহামেশা।

বিনোদন দুনিয়ায় তারকার কমতি নেই, ফলে অভাব নেই নানান স্বাদের খবরের। তারকাদের ঘিরে সেসব খবরের প্রতি বরাবরই কৌতূহল থাকে ভক্তদের। তাই একঝলকে বিনোদন দুনিয়ার খবর জেনে নেওয়ার বাংলানিউজের বিনোদন বিভাগের এই আয়োজন।

স্বদেশ
* সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদের ২২তম একক অ্যালবামের নাম রাখা হয়েছে ‘তুই কী জানিস’। এটি বাজারে আসবে আগামী বছরের পয়লা বৈশাখে। তার সর্বশেষ একক অ্যালবাম ‘মাধুরী’ প্রকাশিত হয় দুই বছর আগে।

* চার বছর পর আবার বিজ্ঞাপনচিত্রের মডেল হলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। একটি রেফ্রিজারেটর পণ্যের বিজ্ঞাপনটির দৃশ্যায়ন হয়েছে বিএফডিসির ৭ নম্বর ফ্লোরে। এ মাসের শেষ সপ্তাহ থেকে টিভিতে এর প্রচার শুরু হবে।

* ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ বিজয়ী ইশরাত জাহান চৈতির বাগদান হয়ে গেলো। পাত্র শাওন রয় যুবরাজ পেশায় ব্যবসায়ী ও রাজনীতিবিদ। তিনি ত্রিমাত্রিক ও গ্রাফিক ডিজাইনার হিসেবেও কাজ করেন। গত ৬ আগস্ট রাজধানীর শান্তিনগরের একটি কমিউনিটি সেন্টারে তাদের বাগদান সম্পন্ন হয়। এ সময় দুই পরিবারের কয়েকজন সদস্য ও তাদের স্বজনেরা উপস্থিত ছিলেন। আগামী অক্টোবরে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে চান তারা।

* দীর্ঘ ১১ বছর পর এক মাসের সফরে যুক্তরাষ্ট্রে গেলো এলআরবি। গতকাল শনিবার (৮ আগস্ট) জামাইকার ইয়র্ক কলেজ মিলনায়তনে সংগীত পরিবেশন করেন তারা। এ সফরে ব্যান্ডের দলনেতার আইয়ুব বাচ্চুর সঙ্গে রয়েছেন স্বপন, মাসুদ, রোমেল ও শব্দ প্রকৌশলী শামীম। আগামী ১৬ আগস্ট আটলান্টার বার্কমার হাইস্কুল মিলনায়তনে আরেকটি কনসার্টে অংশ নেবে এলআরবি। তারা দেশে ফিরবেন আগামী মাসের প্রথম সপ্তাহে।

* এম্পটি স্পেস রেপার্টরির প্রযোজনায় ‘দ্য লাস্ট লেডি’ নামে একটি মঞ্চনাটক তৈরি হচ্ছে। এতে অভিনয় করছেন তানভীন সুইটি ও তানিয়া হোসাইন। আগামী অক্টোবরে এর উদ্বোধনী প্রদর্শনী হতে পারে। রচনা ও নির্দেশনায় গোলাম শাহরিয়ার সিক্ত।

* অবশেষে আগামী ৪ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ‘রানা প্লাজা’। প্রায় আট মাস সেন্সর বোর্ডে আটকে থাকার পর উচ্চ আদালতের রায় নিয়ে গত ১১ জুলাই এটি ছাড়পত্র পায়। নজরুল ইসলাম খানের পরিচালনায় এতে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সাইমন ও পরীমনি।

* জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের যৌথ প্রযোজনায় ‘আশিকি’ ছবির মাধ্যমে চলচ্চিত্রের অভিষেকের পর ফেসবুকে ফলোয়ারের সংখ্যা বেড়ে গেছে নুসরাত ফারিয়ার। এখন তার ফলোয়ারের সংখ্যা প্রায় ১৭ লাখ। তার ছবিটি মুক্তি পাবে আগামী কোরবানির ঈদে। এতে তার সহশিল্পী ওপার বাংলার নায়ক অঙ্কুশ।

বলিউড
* সালমান খানের ছোট বোন অর্পিতা খানের স্বামী আয়ুশ শর্মার ভাই বিয়ে করতে যাচ্ছেন গৌতম গম্ভীরের বোনকে। এর মধ্যেই দিল্লিতে তাদের বাগদান হয়ে গেছে। আয়ুশের ভাই আশ্রয় পরিবারের ব্যবসা দেখাশোনা করেন। অন্যদিকে গম্ভীরের বোন রাধিকা পেশায় আইনজীবী। চলতি বছরের শেষেই সাতপাকের কাজটি সেরে ফেলবেন তারা।

* ভারতে ৮৫০টিরও বেশি পর্নো সাইট বন্ধ হওয়ার ঘটনায় বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর। ভারতের বিজেপি সরকারকে নিন্দা জানিয়ে টুইটারে হ্যাশট্যাগ দিয়েছেন তিনি।

* ‘মাঞ্ঝি: দ্যা মাউন্টেন ম্যান’ ছবির অভিনয়শিল্পী নওয়াজুদ্দিন সিদ্দিকি ও পরিচালক কেতন মেহতা বিহারে দশরথ মাঞ্ঝির অষ্টম মৃত্যুবার্ষিকীতে তার বাড়িতে শ্রদ্ধা জানাতে যাচ্ছেন। দশরথের বাড়ি বিহারের গেহলউর গ্রামে। সেখানে তার নামাঙ্কিত একটি প্রবেশদ্বার উদ্বোধন করবেন ছবির কলাকুশলীরা।

* বলিউডের প্রখ্যাত অভিনেত্রী ডিম্পল কাপাডিয়াকে নোটিশ পাঠাল ভারতের সুপ্রিম কোর্ট। আনিতা আদভানির গৃহনির্যাতনের অভিযোগের ভিত্তিতে বোম্বে হাইকোর্টের দেওয়া রায়কে চ্যালেঞ্জ জানিয়ে যে আবেদন করা হয়েছিল সুপ্রিম কোর্টে, তার ভিত্তিতেই  গত ৭ আগস্ট তার কাছে নোটিশ পাঠানো হয়েছে৷ প্রয়াত অভিনেতা রাজেশ খান্নার মৃত্যুর পর তার সম্পত্তির উত্তরাধিকার নিয়ে ঝামেলা বাঁধে ডিম্পল ও আনিতার মধ্যে৷ কারণ ডিম্পলের সঙ্গে বিচ্ছেদের পরবর্তী সময়ে তার সঙ্গেই থাকতেন রাজেশ খান্না৷

* ‘মাস্তি’ সিরিজের তৃতীয় ছবি ‘গ্রেট গ্র্যান্ড মাস্তি’তে অভিনয় করবেন দক্ষিণী ও হিন্দি ছবির অভিনেত্রী শ্রদ্ধা দাস৷

* প্রভুদেবার পরিচালনায় অক্ষয় কুমারের সঙ্গে ‘সিং ইজ ব্লিং’ (মুক্তি পাবে আগামী ২ অক্টোবর) ছবিতে কাজ শুরুর পর এবার ‘আজহার’ (মোহাম্মদ আজহারউদ্দিনের জীবন-নির্ভর) ছবিতে চুক্তিবদ্ধ হলেন অভিনেত্রী লারা দত্ত। এটি প্রেক্ষাগৃহে আসবে আগামী বছরের ১৩ মে।

* শাহরুখ খান অভিনীত ‘মাই নেম ইজ খান’ (২০১০) ছবির প্রশংসা করলেন বিখ্যাত ব্রাজিলিয়ান সাহিত্যিক পাওলো কোয়েলহো। টুইটারে তিনি লিখেছেন, ‘এ বছর আমার দেখা সেরা ছবি মাই নেম ইজ খান। ’ করণ জোহরের পরিচালনায় এতে আরও আছেন কাজল।

হলিউড
* স্টিভেন স্পিলবার্গের আগামী ছবি ‘রেডি প্লেয়ার ওয়ান’-এর বিষয় ভার্চুয়াল দুনিয়া। এটি মুক্তি পাবে ২০১৭ সালের ডিসেম্বরে। আর্নেস্ট ক্লাইনের কাহিনি অবলম্বনে এর চিত্রনাট্য আবর্তিত হয়েছে ‘ওয়েসিস’ নাসোর আক ভার্চুয়াল জগৎকে ঘিরে।

* কিংবদন্তি দাবা চ্যাম্পিয়ন ববি ফিশারের চরিত্রে অভিনয় করবেন ‘স্পাইডার-ম্যান’ তারকা টোবে ম্যাগুইয়ার। ‘পন স্যাক্রিফাইস’ নামের ছবিটিতে বিখ্যাত রুশ দাবাড়ু বরিস স্পাসকির সঙ্গে ববির ম্যাচের গল্প তুলে ধরা হবে। পরিচালনা করবেন এডওয়ার্ড এম. জুইক।

* ইরাক যুদ্ধের নায়ক মেগান লিয়াভির চরিত্রে অভিনয় করবেন কেট মারা। পরিচালনা করবেন গ্যাব্রিয়েলা কাউপার্থওয়েইট।

বিশ্বসংগীত
* কানাডিয়ান পপ সেনসেশন জাস্টিন বিবারের নতুন অ্যালবাম প্রকাশ হচ্ছে আগামী মাসে। এর নাম এখনও চূড়ান্ত হয়নি।

* ব্রিটিশ ব্যান্ড ওয়ান ডিরেকশনের নতুন ‘ড্র্যাগ মি ডাউন’-এর মিউজিক ভিডিওর দৃশ্যায়ন হলো টেক্সাসের হাউস্টনে মহাকাশ সংস্থা নাসার কার্যালয়ে।

* আসন্ন সংগীত সফরে নিজেকে আকর্ষণীয় রাখতে খাবারদাবারের প্রতি বাড়তি নজর দিচ্ছেন ম্যাডোনা। এজন্য একজন ব্যক্তিগত সহকারীও নিয়োগ দিয়েছেন তিনি। মার্কিন এই পপসম্রাজ্ঞী কী খাচ্ছেন তা নজরে রাখাই সহকারীর কাজ।



বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।