ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

উজ্জ্বলের ছবিতে কারা থাকছেন?

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
উজ্জ্বলের ছবিতে কারা থাকছেন? মাসুদ হাসান উজ্জ্বল

তিনটি চরিত্র। গানের।

তিনজন বিখ্যাত ব্যক্তি। দু’জন এ দেশেরই, অন্যজন বাইরের। তারাই হয়ে উঠবেন চলচ্চিত্রের মূল চরিত্র। তাদের ‘প্রাক্তন’ দৃষ্টি দিয়ে দেখার চেষ্টা হবে বর্তমানকে। কারা তারা? মাসুদ হাসান উজ্জ্বল অবশ্য এখনই ফাঁস করতে চাচ্ছেন না চরিত্রগুলোর নাম। সময় নিচ্ছেন। তাদের নিয়ে তিনি চলচ্চিত্র নির্মাণ করবেন। নাম ‘মায়েস্ত্রো’।

ঘোষণা এর আগেও দিয়েছিলেন। ‘এই মুহূর্তে’ নাম ছিলো ছবিটির। পার্থ বড়‍ুয়া ও জাকিয়া বারী মম অভিনয় করবেন, সেটাও ঠিকঠাক ছিলো। কিন্তু মূল চিত্রনাট্যটিই হাতছাড়া হয়ে গেছে উজ্জ্বলের কাছ থেকে। ছিনতাইকারীর কবলে পড়ে ল্যাপটপটা খোয়ালেন। তাতেই ছিলো চিত্রনাট্যটি। বছর কয়েক আগের ঘটনা এসব। তারপর আবার নতুন করে লেখার ঝঞ্ঝাট, অনেকখানি আপোষ করতে চাননি উজ্জ্বল। ‘এই মুহূর্তে’ তাই শেষ পর্যন্ত হচ্ছেই না। তবে ‘মায়েস্ত্রো’ হবে। নিজের প্রতিষ্ঠান ‘রেড অক্টোবর’ থেকেই ছবিটি নির্মাণ করবেন তিনি।

কারা হবেন তার নতুন, বলা যায় প্রথম ছবির অভিনেতা-অভিনেত্রী? সেটা এখনও বলতে পারছেন না উজ্জ্বল। তবে জানাচ্ছেন, ‘কাজটা করছি তিনটি বিখ্যাত চরিত্র নিয়ে। এখন চরিত্রগুলোর সঙ্গে, যারা অভিনয় করবেন তাদের চেহারার মিলের ব্যাপারটা খুব জরুরি। সেটা মিলাতে গেলে দেখা যায়, কোনো বিখ্যাত অভিনয়শিল্পী নিয়ে কাজ করতে পারছি না। আমাকে শিল্পী তৈরি করে নিতে হবে। ’ শিল্পী নির্বাচনের প্রাথমিক প্রক্রিয়া স্ক্রিন-টেস্ট চলছে। এগোচ্ছে চিত্রনাট্য। ছবির সংগীত বিষয়ক কাজকর্মও অনেকটা হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।