ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে...

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে...

বাংলাদেশের চলচ্চিত্র-সংস্কৃতিকে অপূরণীয় ক্ষতির দিন ১৩ আগস্ট। চার বছর আগে এই দিনে এক মর্মান্তিক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও চলচ্চিত্রগ্রাহক মিশুক মুনীরসহ আরও তিন চলচ্চিত্রকর্মী প্রাণ হারান।

তাদের চতুর্থ মৃত্যুবার্ষিকী স্মরণে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ (এফএফএসবি) এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমী যৌথভাবে তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে চলচ্চিত্র প্রদর্শনী ও স্মরণ আলোচনার আয়োজন করেছে।

আগামী ১৩ আগস্ট বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে বিকেল সাড়ে ৪টায় থাকছে তারেক মাসুদের চলচ্চিত্র ‘রানওয়ে’। সন্ধ্যা ৬টায় দেখানো হবে তার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নরসুন্দর’ সন্ধ্যা সাড়ে ৬টায় তারেক মাসুদ, মিশুক মুনীরসহ নিহত চলচ্চিত্রকর্মীদের স্মরণে মঙ্গলপ্রদীপ প্রজ্বলন করা হবে।

সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে থাকবে স্মরণ আলোচনা। এতে অংশগ্রহণ করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সভাপতি স্থপতি লাইলুন নাহার স্বেমি, চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম, চলচ্চিত্র গবেষক ড. সাজেদুল আউয়াল, চলচ্চিত্র নির্মাতা জাঈদ আজিজ। সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

প্রারম্ভিক আলোচনা এবং বক্তৃতা সঞ্চালনা করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সাধারণ সম্পাদক বেলায়াত হোসেন মামুন। সন্ধ্যা সাড়ে ৭টায় থাকবে তারেক মাসুদের প্রামাণ্যচিত্র ‘আদম সুরত’। গোটা আয়োজন সবার জন্য উন্মুক্ত।



বাংলাদেশ সময় : ২২৪৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।