ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

চিকিৎসক নাঈমের কাছে অনেক কিছু শেখার আছে: রিয়াজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৫
চিকিৎসক নাঈমের কাছে অনেক কিছু শেখার আছে: রিয়াজ রিয়াজ

‘এই নাটকের কাজ করার সময় আমার স্ত্রী গর্ভবতী ছিলো। কিন্তু গর্ভবতী মায়ের যত্ন নেওয়া বা তার কী ধরনের সমস্যা হতে পারে কিংবা কী ধরনের খাওয়া-দাওয়া করতে হবে সে সম্পর্কে আমার বিশেষ কিছু জানা ছিলো না।

এই নাটকে কাজ করতে গিয়ে এগুলো সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি’- বললেন রিয়াজ। ‘উজান গাঙের নাইয়া’ নাটকে অভিনয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে এসব কথা বলেন জনপ্রিয় এই অভিনেতা।

এটিএন বাংলায় প্রতি মঙ্গলবার রাত ৮টা ৪০ মিনিটে প্রচার হচ্ছে ধারাবাহিকটি। মা ও শিশু স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই বিবিসির প্রযোজনায় বানানো হয়েছে এটি। আজ মঙ্গলবার (১১ আগস্ট) রয়েছে এর ষষ্ঠ পর্ব।

নাটকটিতে চিকিৎসক নাঈম চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ। তিনি বলেন, ‘সমাজে মা ও শিশু স্বাস্থ্য নিয়ে যাদের জ্ঞান ও সচেতনতার অভাব রয়েছে, তাদের মাঝে একজন মানবিক গুণসম্পন্ন চিকিৎসক যে কত বড় পার্থক্য গড়ে দিতে পারেন, সেটারই বড় প্রমাণ নাঈম চরিত্রটি। এই চরিত্র থেকে অনেক কিছু শেখার আছে। ’   

যোগ করে রিয়াজ বলেছেন, ‘গ্রামের সুবিধাবঞ্চিত মানুষগুলো গর্ভবতী মা ও তার অনাগত শিশুর স্বাস্থ্য সুরক্ষা নিয়ে দরকারি তথ্যগুলো জানতে পারছেন এ নাটকের মাধ্যমে। এই জানা থেকে কেউ যদি বড় কোনো দুর্ঘটনা থেকে রক্ষা পান, তাহলেই সার্থকতা আসবে। ’

রফিকুল ইসলাম পল্টু ও শুভাশিষ সিনহা’র চিত্রনাট্য এবং বাশার জর্জিসের পরিচালনায় ‘উজান গাঙের নাইয়া’র দ্বিতীয় সিরিজে আরও আছেন ফারহানা মিলি, চম্পা, তারিক আনাম খান, লুৎফর রহমান জর্জ, শতাব্দী ওয়াদুদ, স্পর্শিয়া, তিতাস জিয়া, আফরোজা বানু, রিকিতা নন্দিনী শিমু, পুতুল, ফজলুল হক প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৮৪৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।