ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘দৌড়’-এ শাকিব-ইন্দ্রনীল-অপু-সাবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৫
‘দৌড়’-এ শাকিব-ইন্দ্রনীল-অপু-সাবা (বাঁয়ে) শাকিব খান, সোহানা সাবা, ইন্দ্রনীল সেনগুপ্ত ও অপু বিশ্বাস/ ছবি: নূর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘দৌড়’ নিয়ে অনেক কাহিনী। অনেক অনিচ্ছাকৃত কালক্ষেপণ।

জলঘোলা। ‘দৌড়’ নামে যে একটি ছবি বানাবেন, সেটা মুরাদ পারভেজ ভেবে রেখেছিলেন সেই ২০০৪ সালে। তখন বিটিভিতে মাত্র ‘দৌড়’ ধারাবাহিকটি প্রচার হচ্ছে। তারই বানানো। পরিচালকের মনে হয়েছিলো, থ্রিলার ধাঁচের এ গল্পটিকে আরেকটু এদিক-সেদিক করলেই একটি ভালো সিনেমা হয়ে উঠতে পারে। তখন থেকেই প্রচেষ্টা ছিলো। কিন্তু ব্যাটে-বলে আর মিলছিলো না!

এবার ব্যাটে তো বল লাগলোই, বাউন্ডারি হাঁকিয়ে সীমানাছাড়াও করা গেলো। ‘দৌড়’-এর অভিনয়শিল্পী তালিকা সে কথাই বলছে। একদিকে শাকিব খান, অপু বিশ্বাস। আবার ইন্দ্রনীল সেনগুপ্ত, সোহানা সাবা। এখানেই শেষ নয়, চরিত্র-তালিকায় আরও ভারী ভারী নাম আছে- ইরেশ যাকের, তুষার খান ও কলকাতার রজতাভ দত্ত।

‘দৌড়’-এ এসে কিন্তু তারা সবাই বেশ মিলেমিশে গেছেন। কারও সঙ্গে কারওরই প্রথম কাজ নয়, আবার অনেকের সঙ্গেই অনেকের প্রথম কাজ। কী রকম? এর আগে সাবা কলকাতার অয়ন চক্রবর্তীর ‘ষড়রিপু’তে অভিনয় করেছিলেন ইন্দ্রনীলের সঙ্গে। শাকিব-অপু-ইন্দ্রনীল তো ‘সম্রাট’ করলেন কিছুদিন আগে। সে হিসেব করলে ‘দৌড়’-এর তারকা-তালিকা বেশ পরিচিত। কিন্তু এ ছবিতে শাকিবের নায়িকা কিন্তু অপু নয়, সোহানা সাবা। নতুন ব্যাপারটা এখানেই।

শিগগিরই দৃশ্যধারণ শুরু হবে। বাংলাদেশেই হবে পুরো কাজ। শুধু গানের দৃশ্যধারণের জন্য ‘দৌড়’-এর ক্যামেরা দৌড়াবে বিদেশ অব্দি!

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।