ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একঝলকে বিনোদন দুনিয়া

ঢাকায় ইন্দ্রনীল, তনিমার ফেরা, আসছেন দিয়া, ককপিটে হ্যারিসন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
ঢাকায় ইন্দ্রনীল, তনিমার ফেরা, আসছেন দিয়া, ককপিটে হ্যারিসন হ্যারিসন ফোর্ড, দিয়া মির্জা, ইন্দ্রনীল সেনগুপ্ত ও তনিমা হামিদ

রোজ পেশাদার ও ব্যক্তিজীবনে ব্যস্ত থাকেন দেশ-বিদেশের তারকারা। তাদের  এসব ব্যস্ততা খবরের শিরোনামে আসে হরহামেশা।

বিনোদন দুনিয়ায় তারকার কমতি নেই, ফলে অভাব নেই নানান স্বাদের খবরের। তারকাদের ঘিরে সেসব খবরের প্রতি বরাবরই কৌতূহল থাকে ভক্তদের। তাই একঝলকে বিনোদন
দুনিয়ার খবর জেনে নেওয়ার বাংলানিউজের বিনোদন বিভাগের এই আয়োজন।

স্বদেশ
* লন্ডনভিত্তিক বলিউডের গানের চ্যানেল বি ফর ইউ মিউজিকের ইউরোপ নেটওয়ার্কে প্রচার হচ্ছে হাবিবের গাওয়া ‘হারিয়ে ফেলা ভালোবাসা’র ভিডিও। ভিনদেশী দর্শকদের জন্য গানটিতে যোগ করা হয়েছে ইংরেজি সাব-টাইটেল। ভিডিওটিতে হাবিবের সঙ্গে মডেল হয়েছেন পিয়া বিপাশা।

* আবার ঢাকায় এলেন ইন্দ্রনীল সেনগুপ্ত। আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) সন্ধ্যার একটি ফ্লাইটে এসে পৌঁছান তিনি। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘সম্রাট’ ছবির দ্বিতীয় দফার কাজ করতেই তার আসা। আগামীকাল ১৪ আগস্ট থেকে ফের এর দৃশ্যায়ন শুরু হচ্ছে। চলবে আট দিন। ইন্দ্রনীল থাকবেন পাঁচদিন। আগামী ১৯ আগস্ট ঢাকা ছাড়বেন তিনি।

* ঢাকায় আসছেন বলিউড অভিনেত্রী দিয়া মির্জা। আগামী ২১ আগস্ট সন্ধ্যায় রাজধানীর র‌্যাডিসন হোটেলে আয়োজিত ফ্যাশন শোতে হাঁটবেন দিয়া। মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল বিজয়ী দিয়া মির্জা ‘রেহনা হ্যায় তেরে দিলমে’ ও ‘তুমকো না ভুল পায়েঙ্গে’ ছবির মাধ্যমে বলিউডে আলোচিত হন। তিনি ৪০টিরও বেশি বলিউড ছবিতে অভিনয় করেছেন। এর আয়োজন করা হয়েছে প্রসাধনী সামগ্রী পন্ডসের প্রচারণায়।

* এক যুগ পর বিজ্ঞাপনচিত্রে মডেল হলেন অভিনেত্রী তনিমা হামিদ। রাজধানীর তেজগাঁওস্থ কোক স্টুডিওতে এটি নির্মাণ করেছেন রনি ভৌমিক। তনিমা এখন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে সোশ্যাল রিশেলন বিষয়ে প্রভাষক হিসেবে কাজ করছেন।

* মোবাইল প্রতিষ্ঠান গ্রামীণফোনের বিজ্ঞাপনচিত্রে মডেল হলেন কণ্ঠশিল্পী মমতাজ। এর চিত্রায়ন হয়েছে গাজীপুরে।

* ইউরোপের সমুদ্রে ঘেরা মাল্টা দ্বীপের প্রযোজনায় একটি ছবিতে অভিনয় করবেন ববি। ছবির নামও রাখা হয়েছে ‘মাল্টা’। পরিচালনা করবেন ইফতেখার চৌধুরী। ৬ আগস্ট তারা ছবিটির সঙ্গে চুক্তিবদ্ধ হন।

* ভারতের মাদ্রাজে কেএম কলেজ অব মিউজিক অ্যান্ড টেকনোলজি থেকে ওয়েস্টার্ন ক্লাসিক্যাল মিউজিকের ওপর দুই বছরের উচ্চতর ডিগ্রি সম্পন্ন করলেন সংগীত পরিচালক ইমন সাহা। যুক্তরাজ্যের মিডলসেক্স বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংযুক্ত এই কলেজের প্রতিষ্ঠাতা এবং অধ্যক্ষ প্রখ্যাত সংগীত পরিচালক এ আর রাহমান। এর আগে একই কলেজ থেকে সংগীতের ওপর দুই বছরের একটি ডিগ্রি সম্পন্ন করেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ইমন। ইমন জানান, এরপর তিনি যুক্তরাষ্ট্রের বার্কলে কলেজ অব মিউজিকে ফিল্ম ব্যাকগ্রাউন্ডের ওপর একটি ডিগ্রি করতে যাবেন।

* বিয়ে করলেন চিত্রনায়িকা মুনিয়া আফরিন। অনন্য মামুনের ‘ভালোবাসার গল্প’ ছবির কাজ চলাকালে বিশ্বাস বিল্ডার্সের মালিক নজরুল ইসলামের সঙ্গে বিয়ের বন্ধনে জড়িয়েছেন তিনি। কয়েক বছর প্রেমের পর পারিবারিকভাবে এক হলো তাদের চার হাত।

* রবীন্দ্রসংগীতের অ্যালবাম ‘আলোর নাচন পাতায় পাতায়’ প্রকাশিত হলো সম্প্রতি। এটি বাজারে এনেছে জি-সিরিজের অঙ্গ প্রতিষ্ঠান অগ্নিবীণা। গেয়েছেন গোলাম হায়দার ও বিলু সিদ্দিকী। সংগীতায়োজনে ইফতেখার হোসেন সোহেল।

বলিউড
* অভিনয়ে ফিরছেন জেনেলিয়া দেশমুখ। নতুন ছবিটির নাম ‘ইটস মাই লাইফ’। তার সহশিল্পী হারমান বেওয়েজা। এ ছাড়া অভয় দেওলের সঙ্গে ‘রক দ্য শাদি’ ছবিতেও কাজ করছেন তিনি। বলিউড অভিনেতা রিতেশ দেশমুখের সঙ্গে বিয়ের তিন বছর পর আবার ক্যামেরার সামনে দাঁড়াবেন তিনি। এর মধ্যে জন্মেছে তাদের পুত্রসন্তান রায়ান।

* আগামী ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস। এ উপলক্ষে নিজ দেশের সশস্ত্র জওয়ানদের অভিবাদন জানিয়ে স্যালুট ভঙ্গিতে সেলফি তুললেন শাহরুখ খান।


* বিয়ের পর রূপালি পর্দায় ফিরছেন বলিউড অভিনেতা কুনাল খেমু। তার আগামী ছবি ‘ভাগ জনি’র ট্রেলার মুক্তি পেয়েছে ইউটিউবে। পরিচালনা করেছেন শিবাম নায়ার। এতে আরও আছেন জোয়া মোরানি, মন্দনা করিমি, মানসী স্কট ও মুকুল দেব। মুক্তি পাবে আগামী ২৫ সেপ্টেম্বর। কুনালকে সর্বশেষ দুই বছর আগে ‘গো গোয়া গন’ ছবিতে দেখা গেছে।

* মানসিক অবসাদের মোকাবিলায় হাজির দীপিকা পাড়ুকোনের সংস্থা ‘লিভ লাভ লাফ’। সম্প্রতি টুইটারে তার এই নতুন সংস্থার লোগো প্রকাশ করেছেন তিনি। কয়েক মাস আগে দীপিকা নিজেও শিকার হয়েছিলেন ‍মানসিক অবসাদের। সংবাদমাধ্যমের সামনেও এনেছিলেন সে কথা। সেই খারাপ সময় কাটিয়ে উঠে তিনি এখন চান এই স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে সমস্যায় আক্রান্ত মানুষদের পাশে দাঁড়াতে। ‘অবসাদ আমার খুব চেনা একটা সমস্যা। নিজের অভিজ্ঞতা আছে বলেই জানি, এই সমস্যা ঠিকঠাক চিরতে পারা কতট‍া কঠিন। আর সেই অনুযায়ী পেশাদার মনোবিদের পরামর্শ নেওয়াটা কতটা জরুরি। এখন দেশের সবচেয়ে জ্বলন্ত সমস্যাগিলোর অন্যতম এটা। ’  

* যশরাজ ফিল্মসের প্রযোজনায় আবার একসঙ্গে অভিনয় করতে যাচ্ছেন রণবীর সিং ও আনুশকা শর্মা। ‘রব নে বানা দি জোড়ি’র পর এটাই হবে আদিত্য চোপড়ার পরবর্তী পরিচালনা। এর আগে একসঙ্গে তিনটি ছবিতে দেখা গেছে রণবীর-আনুশকাকে।

* আনুশকা শর্মার সঙ্গে আবার কাজ করতে চলেছেন তার প্রযোজিত ‘এনএইচটেন’ ছবির পরিচালক নভদীপ সিং। তাকেই আবার প্রযোজক ও নায়িকা হিসেবে চান নভদীপ।

* সাইফ আলি খানকে নিয়ে নতুন চলচ্চিত্র পরিচালনা করতে যাচ্ছেন ‘বদলাপুর’খ্যাত শ্রীরাম রাঘবন। তারা এর আগে ‘এজেন্ট বিনোদ’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন।

* ‘ইশকিয়া’ ও ‘দেড় ইশকিয়া’র পর আবার একসঙ্গে অভিনয় করতে যাচ্ছেন নাসিরুদ্দিন শাহ ও আরশাদ ওয়ারসি। এর দৃশ্যায়ন শুরু হবে আগামী মাসে। এতে আরশাদকে দেখা যাবে কঠোর পুলিশ কর্মকর্তার ভূমিকায়।

হলিউড
* হলিউডের নবদম্পতি জেনিফার অ্যানিস্টন ও জাস্টিন থেরাক্সের বিয়েতে কনের মা ন্যান্সি ডাও নিমন্ত্রিতদের তালিকায় জায়গা না পেলেও মেয়ের বিয়েতে খুবই খুশি বলে জানিয়েছেন তিনি।

* আত্মজীবনী লিখছেন হলিউড অভিনেত্রী লিন্ডসে লোহান। এতে ভিডিও ডায়েরিও থাকবে। বইটিতে জীবনের সবকিছুই তুলে ধরার চুক্তি করেছেন ২৯ বছর বয়সী এই তারকা।

* আবার উড়োজাহাজ চালাবেন হলিউড অভিনেতা হ্যারিসন ফোর্ড। চলতি বছরের গোড়ার দিকে উড়োজাহাজ চালাতে গিয়ে লস অ্যাঞ্জেলেসের গল্ফ কোর্সে আচড়ে পড়েন তিনি। এ কারণে মাথায় গুরুতর চোটও পেয়েছিলেন।

বিশ্বসংগীত
* আবার অনুপ্রেরণা জোগালেন টেলর সুইফট। ভক্তকে ‘ভোকাল টনিক’ দিয়ে স্কুলে ফিরে যেতে সাহায্য করলেন। টাম্বলরে সার্ফ করছিলেন টেলর। হঠাৎই একটি পোস্ট চোখ আটকে যায় তার। এক স্কুলপড়ুয়া লিখেছে, ‘সে স্কুলে যেতে যায় ন‍া। তার কোনোও বন্ধু নেই। তার খুব ভয় করে। পোস্টটি পড়ে টেলর উত্তর দেন, ভয়কে জয় করাটাই জীবনের সবচেয়ে বড় রোমাঞ্চ। “অবিশ্বাস বা ভয় কাটানোটা সত্যিই শক্ত। কিন্তু বাস্তবে আমাদের এগিয়ে যেতে হবে ভবিষ্যৎ না জেনেই। ভয়ের ব্যাপার। তবে জীবনের সবচেয়ে বন্য এবং থ্রিলিং অধ্যায় এটাই।

* নিজের ১৮তম জন্মদিনে ফেরারী গাড়ি উপহার পেলেন মার্কিন মডেল কাইলি জেনার। ৩ লাখ ২০ হাজার মার্কিন ডলার মূল্যের সাদা ফেরারী ৪৮২ ইতালিয়া গাড়িটি কিনেছেন তার প্রেমিক তাইগা। বাংলাদেশি মুদ্রায় প্রায় আড়াই কোটি টাকা!

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।