ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আর গাইবে না পিংক ফ্লয়েড

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
আর গাইবে না পিংক ফ্লয়েড

এমনিতেই গত কয়েক বছর ধরে বেশ খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছিলো ব্যান্ডটি। ২০০৮ সালে পিংক ফ্লয়েডের কি-বোর্ডিস্ট রিচার্ড রাইটসের প্রয়াণ দলটির জন্য ছিলো বড়সড় ধাক্কা।

১৯৯৪ সালের ‘দ্য ডিভিশন বেল’, এরপর পরবর্তী অ্যালবাম ‘দ্য এনডলেস রিভার’ বের করতে তাদের সময় লাগে দশটা বছর! গত বছর বেরিয়েছে এটি। এই দীর্ঘ দূরত্ব থেকেই মোটামুটি ধরে নেওয়া গিয়েছিলো, পিংক ফ্লয়েড হয়তো তাদের ডানা গোটাতে চলেছে!

সম্প্রতি ফ্লয়েডের বর্তমান দলপতি ডেভিড গিলমোর জানিয়ে দিলেন, ‘আর কখনও পিঙ্ক ফ্লয়েড মিলিত হবে না। ’ এরই সঙ্গে শেষ হলো একটি দীর্ঘ অধ্যায়। ১৯৬৫ সালে প্রগেসিভ রকের যে ব্যান্ডটি যাত্রা শুরু করেছিলো লন্ডন থেকে, পরবর্তীতে সারা পৃথিবী জয় করতে তাদের খুব বেশি সময় লাগেনি।

ডেভিড গিলমোরের এই ঘোষণা গোটা দুনিয়ার পিঙ্ক ফ্লয়েড ভক্তদের জন্য বয়ে এনেছে দুঃসংবাদ। তিনি জানাচ্ছেন, ‘রজার ওয়ার্টাসের সঙ্গে শুরুর পর এই ব্যান্ডে আমি চার যুগ পার করেছি। ওই সময়টা, যখন আমাদের স্বর্ণযুগ ছিলো, তখন আমাদের সাংগীতিক স্পৃহাও ৯৫ ভাগ খরচ করে ফেলেছি। বাকি ৫ ভাগ দিয়ে আর নতুন কিছু করা সম্ভব নয়। আবার ফিরে যাওয়া এবং নতুন করে শুরু করা শ্রোতাদের সঙ্গে প্রতারণাই হবে। ’

রিচার্ড রাইটসের প্রয়াণের পর তাকে ছাড়া নতুন কম্পোজিশন করা কঠিন হয়ে পড়ে। ভাঙা দল নিয়ে স্টেডিয়ামে পিঙ্ক ফ্লয়েডের ব্যানার লাগিয়ে আর কনসার্টে আগ্রহী নন ডেভিড গিলমোর।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।