ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সৈয়দ মাহিদুল ইসলাম স্মরণোৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
সৈয়দ মাহিদুল ইসলাম স্মরণোৎসব সৈয়দ মাহিদুল ইসলাম

মঞ্চনাটকের দল ব্যতিক্রম নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা সৈয়দ মাহিদুল ইসলাম। দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামা থেকে পাস করে কলকাতায় তিনি এ নাট্যগোষ্ঠী গঠন করেন।

পরে সংগঠনটির কার্যক্রম শুরু হয় বাংলাদেশে। প্রয়াত এ অভিনেতা ও নির্দেশককে স্মরণ করে চার দিনের স্মরণ উৎসব আয়োজন করেছে ব্যতিক্রম নাট্যগোষ্ঠী।

এতে অংশ নিচ্ছে সুবচন নাট্য সংসদ, প্রাচ্যনাট, ব্যতিক্রম ও লোক নাট্যদল। এ চারটি নাট্যসংগঠন প্রত্যেকে একটি করে নাটক মঞ্চায়ন করবে। সুবচন ‘মহাজনের নাও’, প্রাচ্যনাট ‘রাজা এবং অন্যান্য’, ব্যতিক্রম ‘ফিরে দেখা’ এবং লোক নাট্যদল ‘কঞ্জুস’ নিয়ে মঞ্চে আসবে। প্রতিদিন সন্ধ্যা ৭টায় শুরু হবে নাটকগুলোর প্রদর্শনী।

উৎসব শুরু হবে আগামী ২২ আগস্ট। ওইদিন বিকেল সাড়ে ৫টায় উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন তিন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, নাসিরউদ্দীন ইউসুফ, লিয়াকত আলী লাকী ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সাধারণ সম্পাদক আকতারুজ্জামান। ২৫ আগস্ট উৎসবের শেষ দিনে দেওয়া হবে সম্মাননা পদক। সম্মাননা পাচ্ছেন নাট্যজন ড. সৈয়দ জামিল আহমেদ। উৎসবের শেষ দিনে উপস্থিত থাকবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।