ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

মেলবোর্নে সেরা ছবি ‘পিকু’

‍বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
মেলবোর্নে সেরা ছবি ‘পিকু’

হওয়ারই কথা। সাধারণ গল্প, সংযত উপস্থাপনা আর অসাধারণ অভিনয়।

সবমিলিয়ে ‘পিকু’ ছিলো এ বছরের অন্যতম আলোচিত ছবি। সুজিত সরকার বাঙালি নির্মাতা। ছবিটি হিন্দি ভাষার হলেও, পরিমাণমতো বাঙালিয়ানা ঢেলে দিয়েছেন। অনবদ্য অভিনয়, সংলাপ আর নির্মাণের জন্য ‘পিকু’ তাক লাগিয়ে দিয়েছে সবাইকে।

দিলো ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্নের বিচারকদেরকেও। ১৫ আগস্ট ছিলো এ উৎসবের দ্বিতীয় এবং শেষদিন। ওইদিনই ঘোষণা আসে, ‘পিকু’ এ উৎসবের শ্রেষ্ঠ ছবি। আর সেরা অভিনেতা? সেটাও ‘পিকু’র দখলে। ইরফান খান জিতে নিলেন সেরা অভিনেতার পুরস্কার। ছবিটিতে তিনি আছেন রানা চৌধুরী হিসেবে। বাদ যাননি ছবিটির নির্মাতা সুজিত সরকারও। তিনি হয়েছেন সেরা পরিচালক।

তবে সেরা অভিনেত্রী হওয়া হয়নি দীপিকার। ওটা চলে গেলো ভূমি পেড়নেকরের দখলে। ‘দম লাগাকে হেইশা’ ছবিতে অভিনয়ের জন্য তার এই স্বীকৃতি। স্বাধীন চলচ্চিত্র বিভাগে সেরা হয়েছে এম.মনিকান্দনের তামিল ছবি ‘কাকা মুত্তাই’। ‘পিকে’ ছবির জন্য দর্শকদের পছন্দে পুরস্কৃত হয়েছেন রাজকুমার হিরানি। অনিল কাপুরও পুরস্কৃত হয়েছেন উৎসবে।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
বিএসকে/কেবিএন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।