ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সুফিয়ানায় রবিঠাকুর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
সুফিয়ানায় রবিঠাকুর

রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা ও সুফি সংগীতের মেলবন্ধনে ফিউশন প্রযোজনা নিয়ে ঢাকায় আসছে কলকাতার দল শ্রুতিবৃত্ত। রাজধানীর গুলশানে ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রে আগামী ২০ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টায় রয়েছে ‘ট্যাগোর ইন সুফিয়ানা’ শীর্ষক এই আয়োজন।



জানা গেছে, কবিগুরুর কবিতার সঙ্গে বুল্লেহ শাহ, আমির খসরু, নিজামুদ্দিন আউলিয়া প্রমুখের সুফি গান নিয়ে সাজানো হয়েছে প্রযোজনাটি। এর ভাবনা ও আবৃত্তি দলটির প্রধান সুভদীপ চক্রবর্তীর। গান গাইবেন সমবুদ্ধ চট্টোপাধ্যায়। সেতারে দীপশঙ্কর ভট্টাচার্য আর তবলায় থাকবেন নবারুন দত্ত।

সুভদীপ চক্রবর্তী হলেন কলকাতার উঠতি আবৃত্তিশিল্পী। সাংস্কৃতিক সংগঠন শ্রুতিবৃত্তের প্রধান তিনি। তার ভাবনা ও নির্দেশনায় কাজ করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, ওস্তাদ রশিদ খান, গৌতম ঘোষ, ঋতুপর্ণা সেনগুপ্ত, ইন্দ্রানী সেন, শ্রাবণী সেন, লোপামুদ্রা মিত্র, শ্রীকান্ত আচার্য, প্রবুদ্ধ রাহা, মনোময় ভট্টাচার্য প্রমুখ শিল্পীরা। ২০১২ সালে তার প্রযোজনা সিঙ্গাপুরের ট্যাগোর সোসাইটিতে আমন্ত্রিত হয়। সুভদীপ বেশ কিছু পুরস্কারও পেয়েছেন। তার অ্যালবামগুলো হলো- আলফা মিউজিক থেকে ‘এক গুচ্ছ চাবি’, কজমিক হারমোনি থেকে ‘বিদায় স্মরণে’ এবং পিকাসো এন্টারটেইনমেন্ট থেকে ‘অন্তরতম’।

বাংলাদেশ সময় : ১৩১৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।