ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

নিজ গাঁয়ে অপর্ণা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
নিজ গাঁয়ে অপর্ণা অপর্ণা ঘোষ / ছবি: নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অপর্ণা ঘোষ চট্টগ্রামের মেয়ে। তার অভিনীত নারীকেন্দ্রিক ছবি ‘সুতপার ঠিকানা’ ঢাকা ও সিলেট ঘুরে এবার যাচ্ছে বন্দরনগরী চট্টগ্রামে।

আগামী ২৩ আগস্ট থেকে শুরু করে টানা পাঁচ দিন এর প্রদর্শনী হবে।

পরিচালক প্রসূন রহমান জানান, ২৩ আগস্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ২৪ আগস্ট চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ২৫ আগস্ট চট্টগ্রাম এশিয়ান ওমেনস্ ইউনিভার্সিটি, ২৬ ও ২৭ আগস্ট চট্টগ্রাম শিল্পকলা একাডেমী ছবিটি দেখা যাবে দর্শনীর বিনিময়ে। টিকিট পাওয়া যাবে বিশদ বাংলা , কারেন্ট বুক সেন্টার, শফির দোকান ( শিল্পকলা একাডেমী)  এবং প্রদর্শনীর আগে হল কাউন্টারে।

সুতপার নিরন্তর ঠিকানা বদলে যাওয়ার গল্প নিয়ে সাজানো হয়েছে চলতি বছর ৮ মে মুক্তি পাওয়া ছবিটি। ঠিকানা পাল্টানোর সঙ্গে নারীর জীবনের গতিপথ বদলে যাওয়ার চিত্র ফুটিয়ে তোলা হয়েছে এতে। ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন অপর্ণা।

এদিকে যুক্তরাষ্ট্রের মায়ামি ইন্ডিপেন্ডেন্ট চলচ্চিত্র উৎসবের কাহিনিচিত্র বিভাগে নির্বাচিত হয়েছে ‘সুতপার উৎসবের কাহিনিচিত্র বিভাগে আরও আছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইন্দোনেশিয়ার ১১টি ছবি। আগামী ২০ সেপ্টেম্বর বিভিন্ন বিভাগে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

‘সুতপার ঠিকানা’য় আরও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, শাহাদাৎ হোসাইন, এসএম মহসীন, আনোয়ার হোসেন চৌধুরী, মাহমুদুল ইসলাম মিঠু, সাইকা আহমেদ, রবি শিকদার, নিবিড় কুমার প্রমুখ। ছবিটিতে গান রয়েছে মোট ছয়টি। এর মধ্যে আছে রাধারমণের একটি গান। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী, চন্দনা মজুমদার, কনা ও কিশোর। পরিচালক প্রসূনের লেখা পাঁচটি মৌলিক গান সুর করার পাশাপাশি পুরো ছবির সংগীত পরিচালনা করেছেন কুমার বিশ্বজিৎ।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
এমএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।